বুধবার ১৯ জানুয়ারি, ২০২২ | ৫ মাঘ, ১৪২৮

জঙ্গি দমনে আনসার সদস্যদের ভূমিকা রাখতে প্রধানমন্ত্রীর আহ্বান

স্টাফ রিপোর্টার,সংবাদমেইল২৪.কম | রবিবার, ১২ ফেব্রুয়ারি ২০১৭ | প্রিন্ট  

জঙ্গি দমনে আনসার সদস্যদের ভূমিকা রাখতে প্রধানমন্ত্রীর আহ্বান

ঢাকা: সন্ত্রাস-জঙ্গিবাদ উচ্ছেদে আরও বলিষ্ঠ ভূমিকা পালন করতে আনসার-ভিডিপি সদস্যদের প্রতি আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তিনি বলেন, “মানুষের ভেতরে সচেতনতা সৃষ্টি করা এবং এ সামাজিক ব্যাধি প্রতিরোধ করে শান্তি-শৃঙ্খলা বজায় রাখায় বিশেষ ভূমিকা আপনারা রাখবেন, সেটাই আমরা চাই। আমাদের ছেলেমেয়েরা মাদকাশক্তি এবং জঙ্গিবাদে না জড়ায়, এ ব্যাপারে আপনাদের একটা ভূমিকা রাখতে হবে।”


রোববার গাজীপুরের সফিপুর আনসার একাডেমিতে  ‘বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর ৩৭তম জাতীয় সমাবেশ-২০১৭’ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির ভাষণে প্রধানমন্ত্রী এসব কথা বলেন।

শেখ হাসিনা বলেন, “জাতির পিতা আমাদের শিখিয়েছেন কী করে মাথা উঁচু করে দাঁড়াতে হয়। বাংলাদেশ এগিয়ে যাচ্ছে, এগিয়ে যাবে। এ ব্যাপারে আনসার ও ভিডিপি সদস্যরা তাদের প্রশিক্ষণের মাধ্যমে গ্রামীণ জনগণের পাশে দাঁড়াবেন এটাই প্রত্যাশা। আপনারা আনসার ও ভিডিপিগণ সরকারের উন্নয়ন অগ্রযাত্রার গুরুত্বপূর্ণ অংশীদার।”


আনসার সদস্যদের উদ্দেশ্যে তিনি বলেন, “প্রতিটি নির্বাচনেই আপনারা বলিষ্ঠ ভূমিকা রাখেন এবং আইনশৃঙ্খলা থেকে শুরু করে জনগণের ভোটাধিকার রক্ষায় আপনাদের ভূমিকা অপরিসীম। বিশেষ করে শিল্প কল-কারখানা, সমুদ্রবন্দর, বিমানবন্দরের নিরাপত্তায় অর্ধ লক্ষাধিক আনসার সদস্য সর্বদা উপস্থিত থেকে দেশের অর্থনীতির চাকাকে নিরাপদ ও গতিশীল রেখেছেন। বিমানবন্দর নিরাপত্তায় গঠিত এভিয়েশন সিকিউরিটিতে এ আনসার বাহিনীর গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে।”

এসময় অনুষ্ঠানে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, স্বরাষ্ট্র সচিব ড. কামাল উদ্দিন আহমেদ, আনসার ও ভিডিপির মহাপরিচালক মেজর জেনারেল মিজানুর রহমান খান প্রমুখ উপস্থিত ছিলেন।


পরে প্রধানমন্ত্রী ঠাকুরগাঁও, রাজশাহী, খুলনা এবং রাঙ্গমাটিতে আনসার ব্যাটালিয়ন সদর দপ্তর কমপ্লেক্স ভবনের নাম ফলক উন্মোচন করেন। সেই সঙ্গে তিনি আনসার সদস্যদের নিয়ে কেক কাটেন এবং তাদের পরিবেশনায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করেন। আনসার-ভিডিপি সদস্যদের তৈরি বিভিন্ন হস্তশিল্পের স্টলও ঘুরে দেখেন শেখ হাসিনা।

সংবাদমেইল২৪.কম/জেএ/এনএস

 

Facebook Comments Box

Comments

comments

advertisement

Posted ৬:২৬ অপরাহ্ণ | রবিবার, ১২ ফেব্রুয়ারি ২০১৭

সংবাদমেইল |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

সম্পাদক ও প্রকাশক : মো. মানজুরুল হক

নির্বাহী সম্পাদক: মো. নাজমুল ইসলাম

বার্তা সম্পাদক : শরিফ আহমেদ

কার্যালয়
উপজেলা রোড, কুলাউড়া, মেলভীবাজার।
মোবাইল: ০১৭১৩৮০৫৭১৯
ই-মেইল: sangbadmail2021@gmail.com

sangbadmail@2016 কপিরাইটের সকল স্বত্ব সংরক্ষিত