বৃহস্পতিবার ২০ জানুয়ারি, ২০২২ | ৬ মাঘ, ১৪২৮

ছয় হাজারি ক্লাবে টেলর

স্পোর্টস রিপোর্টার, সংবাদমেইল২৪ডটকমঃ | শনিবার, ২১ জানুয়ারি ২০১৭ | প্রিন্ট  

ছয় হাজারি ক্লাবে টেলর

ঢাকা: স্টিফেন ফ্লেমিং ও ব্রেন্ডন ম্যাককুলামের পর নিউজিল্যান্ডের তৃতীয় ক্রিকেটার হিসেবে ছয় হাজারি ক্লাবে নাম লেখালেন রস টেলর।

শনিবার ক্রাইস্টচার্চের হাগলি ওভালে বাংলাদেশের বিপক্ষে সিরিজের দ্বিতীয় টেস্টের দ্বিতীয় দিন দ্বিতীয় সেশনে এই কীর্তি গড়েন ৩৩ বছর বয়সী ওয়েলিংটন ব্যাটিং প্রতিভা। ৮০টি ম্যাচ খেলে ৪৭ দশমিক ২৫ গড়ে রান করে ছয় হাজারি ক্লাবে প্রবেশ করেন টেলর। ১৬টি সেঞ্চুরির পাশাপাশি ২৭টি হাফ সেঞ্চুরি রয়েছে তার।


প্রথম ক্রিকেটার হিসেবে নিউজিল্যান্ডের হয়ে ছয় হাজার রান করার কৃতিত্ব স্টিফেন ফ্লেমিংয়ের। ১১১ ম্যাচ খেলে কিউইদের হয়ে সর্বোচ্চ ৭১৭২ রান ওই বাঁহাতির। ১৯৯৪ থেকে ২০০৮ পর্যন্ত ব্লাক ক্যাপসদের প্রতিনিধিত্ব করেছেন ফ্লেমিং। এরপর ২০০৪ থেকে ১২ বছর দেশের হয়ে খেলে ৬ হাজার ৪৫৩ রান করে থেমেছেন ব্রেন্ডন ম্যাককুলাম।

এদিকে ছয় হাজারি ক্লাবে প্রবেশের পর আরেকটি রেকর্ড ডাকছে টেলরকে। কী সেই রেকর্ড? তা হলো দেশের হয়ে সাদা পোশাকের ক্রিকেটে সবচেয়ে বেশি সেঞ্চুরির নজিরটি নিজের করে নেওয়া। নিউজিল্যান্ডের হয়ে সর্বোচ্চ ১৭টি টেস্ট সেঞ্চুরির রেকর্ড মার্টিন ক্রোর। দেশের হয়ে ৭৭ ম্যাচ খেলে ১৭টি সেঞ্চুরি করেছিলেন সদ্য প্রয়াত ক্রিকেটার। ১৬টি সেঞ্চুরি করে তাকে তাড়া করছেন টেলর। ১৫টি সেঞ্চুরিতে ঠিক তার পরেই রয়েছেন হালের সেনসেশন কেন উইলিয়ামসন।


সংবাদমেইল২৪.কম/ইএ/এনএস

Facebook Comments Box


Comments

comments

advertisement

Posted ১১:৪৯ পূর্বাহ্ণ | শনিবার, ২১ জানুয়ারি ২০১৭

সংবাদমেইল |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

সম্পাদক ও প্রকাশক : মো. মানজুরুল হক

নির্বাহী সম্পাদক: মো. নাজমুল ইসলাম

বার্তা সম্পাদক : শরিফ আহমেদ

কার্যালয়
উপজেলা রোড, কুলাউড়া, মেলভীবাজার।
মোবাইল: ০১৭১৩৮০৫৭১৯
ই-মেইল: sangbadmail2021@gmail.com

sangbadmail@2016 কপিরাইটের সকল স্বত্ব সংরক্ষিত