রবিবার ২৩ জানুয়ারি, ২০২২ | ৯ মাঘ, ১৪২৮

ছাহেব কিবলার যোগ্য উত্তরসুরী হয়ে আদর্শের পথে চলতে হবে-ফজলুল হক খান সাহেদ

এমদাদুল হক,সংবাদমেইল২৪.কম | শনিবার, ০৫ আগস্ট ২০১৭ | প্রিন্ট  

ছাহেব কিবলার যোগ্য উত্তরসুরী হয়ে আদর্শের পথে চলতে হবে-ফজলুল হক খান সাহেদ

বাংলাদেশ আনজুমানে তালামীযে ইসলামিয়ার সাবেক কেন্দ্রিয় প্রশিক্ষন সম্পাদক,কুলাউড়া উপজেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান কাজী মাওলানা ফজলুল হক খান সাহেদ বলেন,বর্তমান সময় হচ্ছে ইসলামে সবচেয়ে বড় ফিতনার যুগ। ইসলামকে ধ্বংশ করার জন্য ইসলাম নামধারী কিছু  মুনাফিকরা ইসলামের ক্ষতি করায় লিপ্ত রয়েছে। এদের বিরুদ্ধে তালামীযের কর্মীরা সজাগ থাকতে হবে। ফুলতলী ছাহেব কিবলাহ (রহ:)’র মাধ্যমে এই দেশের একঝাক ছাত্র সমাজ সঠিক আকিদার সন্ধান খুজে পেয়েছে। আর তারা হলো তালামীযে ইসলামিয়া। তালামীযের প্রতিটি কর্মী ছাহেব কিবলাহ (রহ:)’র যোগ্য উত্তরসুরী হয়ে ইসলামের সঠিক খেদমত আঞ্জাম দিতে হবে। ইসলামী আন্দোলনের পথে অনেক বাধা আসবেই। বৈরি পরিবেশের সম্মুখীন তোমাদের হতে হবে। সঠিক পথে চলার সময়  কোনো বাধা বা বৈরি পরিবেশ তোমাদের অন্তরায় হতে যেন না পারে । আদর্শের পথে অবিচল থেকে তালামীযের কর্মীরা পথ চলতে হবে। আজকের এই অশান্ত পৃথিবীতে শান্তির জন্য মানুষ হাহাকার করছে। আদর্শিক বিপর্যয়ের শূন্যতার কারণে তা আরও বয়াবহ রুপ ধারন করছে।

তিনি সমাজ জীবনে সকল অসামাজিক, অনৈতিক, কার্যকলাপ বিলোপ সাধনে আদর্শবান মানুষদেরকেই এগিয়ে আসার আহব্বান জানিয়ে বলেন,আদর্শবান মানুষ ছাড়া সামাজিক পরিবর্তন সম্ভব নয়। এক্ষেত্রে তরুণদের ভুমিকা থাকবে অগ্রগণ্য। আজকের তরুনদেরকে তাদের সামাজিক দায়বদ্ধতাটুকু পালনের নিমিত্তে,আদর্শবান মানুষ তৈরি করার লক্ষে,তাদের আত্মিক,নৈতিক ও মানবিক যোগ্যতা বিকাশে তালামীযে ইসলামিয়া কাজ করে যাচ্ছে।  ৩ আগস্ট বৃহস্পতিবার সন্ধ্যায় ভাটেরা দারুস সুন্নাহ দাখিল মাদরাসা কনফারেন্স রুমে ভাটেরা ইউনিয়ন তালামীযের উদ্যোগে আয়োজিত প্রশিক্ষণ কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো বলেন।


সংগঠনের সভাপতি ইসমাইল হাসান শাকিলের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক হাফিজ বাবলু আহমদ, যুগ্ম সম্পাদক মোঃ মুজিবুর রহমানের যৌথ পরিচালনায় অতিথির বক্তব্য দেন তালামীযে ইসলামিয়ার  কেন্দ্রীয় সহ-প্রচার ও প্রকাশনা সম্পাদক মোঃ উসমান গনী,সহ শিক্ষা ও সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক খন্দকার অজিউর রহমান আসাদ,আল ইসলাহ কুলাউড়া উপজেলা যুগ্ম সম্পাদক কাজী মাওলানা জাকির হোসেন, তালামীযে ইসলামিয়ার কেন্দ্রীয় নির্বাহী সদস্য সাইফুর রহমান চৌধুরী শিপু,সিলেট মহানগরীর সহ সাধারণ সম্পাদক আব্দুস সামাদ আজাদ,পৌর আল ইসলাহর সহ সাধারণ সম্পাদক মুফতি হাবিবুর রহমান হাসানী,কুলাউড়া উপজেলা তালামীযের সভাপতি শাহাজান আলম, সিনিয়র সহ-সভাপতি আশরাফুল ইসলাম আবুল,সাধারণ সম্পাদক আফজাল হোসেন সাজু,সাবেক অর্থ সম্পাদক হাফিজ রাশেদ আহমদ, ভাটেরা ইউনিয়ন আল ইসলাহর সাধারণ সম্পাদক হাফিজ হিফজুর রহমান সিদ্দিকি,সহ সভাপতি মাওলানা সদর উদ্দীন সিদ্দিকি,চৌধুরীবাজার আলিম মাদরাসার সহকারি শিক্ষক মাওলানা নাজমুল ইসলাম প্রমুখ।

এ সময় উপস্থিত ছিলেন,কাদিপুর ইউনিয়ন তালামীযের সভাপতি জিয়াউর রহমান খান মিতুল, ব্রাহ্মনবাজার ইউনিয়ন তালামীযের সভাপতি জামাল আহমদ,বরমচাল ইউনিয়ন তালামীযের সদস্য সচিব সাহেল আলী চৌধুরী,ভুকশিমইল ইউনিয়ন তালামীযের সাংগঠনিক সম্পাদক শামছুল ইসলামসহ স্থানীয় তালামীয ও আলইসলাহর নের্তৃবৃন্দ।


অনুষ্ঠানের শুরুতে প্রবিত্র কোরআন তেলাওয়াত করেন ভাটেরা কলেজ তালামীযের সাধারণ সম্পাদক ক্বারী জাহাঙ্গরীর হোসেন সেজু।

সংবাদমেইল/এনআই


Facebook Comments Box

Comments

comments

advertisement

Posted ১:১৫ অপরাহ্ণ | শনিবার, ০৫ আগস্ট ২০১৭

সংবাদমেইল |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

সম্পাদক ও প্রকাশক : মো. মানজুরুল হক

নির্বাহী সম্পাদক: মো. নাজমুল ইসলাম

বার্তা সম্পাদক : শরিফ আহমেদ

কার্যালয়
উপজেলা রোড, কুলাউড়া, মেলভীবাজার।
মোবাইল: ০১৭১৩৮০৫৭১৯
ই-মেইল: sangbadmail2021@gmail.com

sangbadmail@2016 কপিরাইটের সকল স্বত্ব সংরক্ষিত