শনিবার ২৯ জানুয়ারি, ২০২২ | ১৫ মাঘ, ১৪২৮

ছাত্রলীগ রাজপথে শত কষ্ট সহ্য করে দেশের স্বার্থে : এসএম জাকির

স্টাফ রিপোর্টার,সংবাদমেইল২৪.কম | রবিবার, ১৫ জানুয়ারি ২০১৭ | প্রিন্ট  

ছাত্রলীগ রাজপথে শত কষ্ট সহ্য করে দেশের স্বার্থে : এসএম জাকির

ছাত্রলীগের কেন্দ্রীয় নির্বাহী সংসদের সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন বলেছেন, ছাত্র রাজনীতিতে ছাত্রলীগই ছাত্রদের পছন্দের শীর্ষে। ছাত্রলীগের প্রত্যেক নেতাকর্মী রাজনীতি করে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ বুকে ধারণ করে। বঙ্গবন্ধুর আদর্শিক রাজনীতিই শিক্ষার্থীদের আকৃষ্ট করে চলেছে গত ৬৯ বছর ধরে। বঙ্গবন্ধু ছাত্রলীগকে ভোগের রাজনীতির শিক্ষা দেননি, দিয়েছেন ত্যাগের রাজনীতির শিক্ষা। এ জন্যই ছাত্রলীগ এতো জনপ্রিয়।

রোববার (১৫ জানুয়ারি) বিকালে কক্সবাজারের শহীদ দৌলত ময়দানে ‘শিক্ষার জন্য সমাবেশ’-এ প্রধান বক্তা হিসেবে তিনি এসব কথা বলেন।


‘শিক্ষা নিয়ে গড়বো দেশ, শেখ হাসিনার উপদেশ’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে কক্সবাজার জেলা ছাত্রলীগের উদ্যোগে এই সমাবেশের আয়োজন করা হয়।

সমাবেশে জাকির হোসাইন বলেন, বঙ্গবন্ধুর হাত ধরেই ছাত্রলীগের জন্ম। আবার জাতির পিতার মহান আত্মত্যাগের ফলেই বাংলাদেশ নামক রাষ্ট্রের জন্ম হয়েছে। তাই ছাত্রলীগ আর বাংলাদেশ কখনই ভিন্ন কিছু হতে পারেনা। বাংলাদেশের সকল অর্জনের সঙ্গে ছাত্রলীগ গভীরভাবে মিশে আছে।


তিনি বলেন, ছাত্রলীগ রাজপথে শত কষ্ট সহ্য করে দেশের স্বার্থে, ছাত্র সমাজের স্বার্থে কাজ করে। বঙ্গবন্ধুর আদর্শ বাস্তবায়ন করতে দিন রাত পরিশ্রম করে। দেশের এক প্রান্ত থেকে আরেক প্রান্তে ছুটে যায়। কারও ব্যক্তি স্বার্থের জন্য নয়।

তিনি আরও বলেন, ছাত্রলীগকে কখনই রাতের আঁধারে কিংবা গোপন আস্তানা থেকে কার্যক্রম পরিচালনা করতে হয় না। ছাত্রলীগের প্রত্যেকটা কর্মী গর্ব করে বলতে পারে আমি ছাত্রলীগ। কারণ এদেশের জন্য ছাত্রলীগের আত্মত্যাগের ইতিহাস সবাই জানে।


কক্সবাজার জেলা ছাত্রলীগের সভাপতি ইশতিয়াক আহমেদ জয়ের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ইমরুল হাসান রাসেলের সঞ্চালনায় সমাবেশে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় ছাত্রলীগের সহ-সভাপতি এরশাদুর রহমান চৌধুরী, রাজীব আহমেদ রাসেল, নাজমুল হক, যুগ্ম-সাধারণ সম্পাদক আবদুর রাজ্জাক লালন, দপ্তর সম্পাদক দেলোয়ার শাহজাদা, উপদপ্তর সম্পাদক আমিনুল ইসলাম জয়সহ স্থানীয় পর্যায়ের আওয়ামী লীগ ও ছাত্রলীগ নেতাকর্মীরা।

সংবাদমেইল২৪.কম/এসএ/এনএস

Facebook Comments Box

Comments

comments

advertisement

Posted ১০:৫২ অপরাহ্ণ | রবিবার, ১৫ জানুয়ারি ২০১৭

সংবাদমেইল |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

সম্পাদক ও প্রকাশক : মো. মানজুরুল হক

নির্বাহী সম্পাদক: মো. নাজমুল ইসলাম

বার্তা সম্পাদক : শরিফ আহমেদ

কার্যালয়
উপজেলা রোড, কুলাউড়া, মেলভীবাজার।
মোবাইল: ০১৭১৩৮০৫৭১৯
ই-মেইল: sangbadmail2021@gmail.com

sangbadmail@2016 কপিরাইটের সকল স্বত্ব সংরক্ষিত