বৃহস্পতিবার ১ ডিসেম্বর, ২০২২ | ১৬ অগ্রহায়ণ, ১৪২৯

চীনে আন্তর্জাতিক মিডিয়া ট্যুর অনুষ্ঠিত

চীন সংবাদদাতা :: | বুধবার, ২৩ নভেম্বর ২০২২ | প্রিন্ট  

চীনে আন্তর্জাতিক মিডিয়া ট্যুর অনুষ্ঠিত

সমৃদ্ধ সমাজ গঠনের জন্য চীনের গুয়াংশির স্বায়ত্তশাসিত এলাকার অর্জন ও উন্নয়নের অভিজ্ঞতা সম্পর্কে জানতে আন্তর্জাতিক দর্শনার্থীদের অংশগ্রহণে ১৫ থেকে ২১ নভেম্বর চীনে সাত দিনব্যপী ‘আন্তর্জাতিক মিডিয়ার চোখে গুয়াংশি- ২০২২’ ট্যুর সফলভাবে অনুষ্ঠিত হয়েছে।

ট্যুরটি চীনের গুয়াংশি ঝুয়াং স্বায়ত্তশাসিত অঞ্চলের পাইস এবং ছিংঝো শহরে অনুষ্ঠিত হয়। শহর দুটি সমৃদ্ধ ইতিহাস, সংস্কৃতি এবং মনোমুগ্ধকর দৃশ্যের জন্য সুপরিচিত। গুয়াংশি ঝুয়াং স্বায়ত্তশাসিত অঞ্চলের পার্টি কমিটির প্রচার বিভাগ এবং চীনের মর্যাদাপূর্ণ সংবাদমাধ্যম চায়না নিউজ এজেন্সির যৌথ স্পনসরে ট্যুরটি আয়োজন করা হয়।


এ অনুষ্ঠানের উদ্দেশ্য হলো- বন্ধুত্বের সেতু এবং সাংস্কৃতিক বার্তাবাহক হয়ে গুয়াংশি স্বায়ত্তশাসিত অঞ্চল এবং বিশ্বের অন্যান্য দেশের মধ্যে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক আদান-প্রদান করা, মানুষের সঙ্গে মানুষের বন্ধন এবং সহযোগিতা বাড়ানো।

গুয়াংশি স্বায়ত্তশাসিত অঞ্চলের পার্টি কমিটির প্রচার বিভাগের সহকারী পরিচালক সুই জুওজুন, চীন সংবাদ সংস্থার প্রধান সম্পাদক ঝাং মিংশিন, কম্বোডিয়া-চীন সাংবাদিক সমিতির চেয়ারম্যান এবং আসিয়ান নিউজ এজেন্সির সভাপতি লিও শিয়াওগুয়াং ‘আন্তর্জাতিক মিডিয়ার চোখে গুয়াংশি’ ইভেন্টের উদ্বোধনী অনুষ্ঠানে যোগদান করেন এবং বক্তৃতা দেন।


সাত দিনের সফরে পরিদর্শনকারী দলের সদস্যরা উচ্চমানের অর্থনৈতিক প্রবৃদ্ধি, গ্রামীণ পুনরুজ্জীবন, শিল্প এবং অবকাঠামো উন্নয়ন, দারিদ্র্য বিমোচন এবং পরিবেশগত সুরক্ষায় গুয়াংশির অর্জন সম্পর্কে জানতে পারেন।

সাত দিনের ভ্রমণ অভিজ্ঞতা অর্জন করার জন্য, দর্শনার্থী দলের সদস্যরা রেড মেমোরিয়াল হল, আধুনিক উৎপাদন উদ্যোগ, বন্দর এবং বড় প্রকল্পগুলোর নির্মাণ স্থান, উপকূলীয় গ্রাম, কৃষি শিল্পের স্থান এবং সাংস্কৃতিক ঐতিহ্যের কেন্দ্র পরিদর্শন করেন।


বাংলাদেশ, যুক্তরাজ্য, ইতালি, কানাডা, মালয়েশিয়া, ইন্দোনেশিয়া, কম্বোডিয়া, জাপান, থাইল্যান্ড, পাকিস্তান এবং মিয়ানমারসহ ১৭টি দেশ ও অঞ্চলের বিদেশি মূলধারার মিডিয়া সাংবাদিক, বিশেষজ্ঞ ও পণ্ডিত ব্যক্তি এবং আন্তর্জাতিক শিক্ষার্থীদের একটি দল এ সফরে যোগ দেন।

Facebook Comments Box

Comments

comments

advertisement

Posted ৮:২৪ অপরাহ্ণ | বুধবার, ২৩ নভেম্বর ২০২২

সংবাদমেইল |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

সম্পাদক ও প্রকাশক : মো. মানজুরুল হক

নির্বাহী সম্পাদক: মো. নাজমুল ইসলাম

বার্তা সম্পাদক : শরিফ আহমেদ

কার্যালয়
উপজেলা রোড, কুলাউড়া, মেলভীবাজার।
মোবাইল: ০১৭১৩৮০৫৭১৯
ই-মেইল: sangbadmail2021@gmail.com

sangbadmail@2016 কপিরাইটের সকল স্বত্ব সংরক্ষিত