রবিবার ২৩ জানুয়ারি, ২০২২ | ৯ মাঘ, ১৪২৮

চার বছর পর আবারও টেস্ট দলে আব্দুর রাজ্জাক

জিয়াউল হক, সংবাদমেইল২৪.কম | রবিবার, ২৮ জানুয়ারি ২০১৮ | প্রিন্ট  

চার বছর পর আবারও টেস্ট দলে আব্দুর রাজ্জাক

কয়েক দিন আগেই প্রথম শ্রেণির ক্রিকেটে প্রথম বাংলাদেশি ক্রিকেটার হিসেবে ৫০০ উইকেটের মাইলফলক ছুঁয়েছেন জাতীয় দলের অভিজ্ঞ বাম হাতি স্পিনার আব্দুর রাজ্জাক। তার একদিন পরেই শ্রীলঙ্কার বিপক্ষে ত্রিদেশীয় সিরিজে মিরপুরে রাজ্জাকের হাতে ৫০০ উইকেটের স্মারক তুলে দিয়ে সম্মানিত করেছেন বর্তমান জাতীয় দলের ক্রিকেটার মাশরাফি-সাকিবরা।

রাজ্জাক তখনও ভাবেনি আবারও তাকে জাতীয় দলে খেলার সুযোগ দেবে বিসিবি। শনিবার ত্রিদেশীয় সিরিজের ফাইনালে আচমকা চোট পেয়ে চট্টগ্রামে প্রথম টেস্ট থেকে সিটকে পড়েছেন সাকিব।  তার পরিবর্তে চট্টগ্রাম টেস্টে নেতৃত্ব দেবেন মাহমুদউল্লাহ রিয়াদ। বিসিবির নির্বাচকরা তাৎক্ষণিক সাকিবের বদলি হিসেবে দলে আরও দুই স্পিনারকে অন্তর্ভুক্ত করার ঘোষণা দেয়।


বাঁহাতি স্পিনার সানজামুল ইসলাম এবং লেগ স্পিনার তানবীর হায়দার। কিন্তু এই দু’জনের কেউই যে সাকিবের জায়গা পূরণ করার মত নয়! ফলে অনেক ভেবে-চিন্তে নির্বাচকরা আবারও রাজ্জাককে টেস্ট দলে ডাক দিলেন। টেস্ট দলে ডেকে নেয়া হলো অভিজ্ঞ এই স্পিনারকে।

বিসিবির টিম ম্যানেজমেন্ট সূত্র এমনটা নিশ্চিত করেছে। অবশ্য এ বিষয়ে বিসিবির প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু রোববার সন্ধা ৫টা ৪০ মিনিটে নিউজবাংলাদেশকে বলেন, “আমরা এখনও অফিশিয়ালি চূড়ান্ত করিনি। চূড়ান্ত হলেই আমরা জানিয়ে দেব।”


চার বছর পর আবারও টেস্ট দলে ডাক পেলেন রাজ্জাক। ২০১৪ সালের ৪ ফেব্রুয়ারি থেকে ৮ ফেব্রুয়ারি চট্টগ্রামে শ্রীলঙ্কার বিপক্ষেই সর্বশেষ টেস্ট খেলেছিলেন রাজ্জাক। লম্বা সময় পর পর সেই চট্টগ্রাম এবং সেই শ্রীলঙ্কার বিপক্ষেই জাতীয় দলে ফিরতে চলেছেন রাজ্জাক।

সংবাদমেইল/জেএইচজে


Facebook Comments Box

Comments

comments

advertisement

Posted ৭:৫৫ অপরাহ্ণ | রবিবার, ২৮ জানুয়ারি ২০১৮

সংবাদমেইল |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

সম্পাদক ও প্রকাশক : মো. মানজুরুল হক

নির্বাহী সম্পাদক: মো. নাজমুল ইসলাম

বার্তা সম্পাদক : শরিফ আহমেদ

কার্যালয়
উপজেলা রোড, কুলাউড়া, মেলভীবাজার।
মোবাইল: ০১৭১৩৮০৫৭১৯
ই-মেইল: sangbadmail2021@gmail.com

sangbadmail@2016 কপিরাইটের সকল স্বত্ব সংরক্ষিত