সোমবার ৪ জুলাই, ২০২২ | ২০ আষাঢ়, ১৪২৯

চলে গেলেন সাংবাদিক ইকবাল মনসুর!

আব্দুল বাছিত বাচ্চু | বুধবার, ০২ মে ২০১৮ | প্রিন্ট  

চলে গেলেন সাংবাদিক ইকবাল মনসুর!

চলে গেলেন সিলেটের প্রতিভাবান ফটোসাংবাদিক ইকবাল মনসুর। বুধবার সকালে সিলেট নগরীর কানিশাইলস্থ নিজ বাসায় তিনি ইন্তেকাল হন।( ইন্নালিল্লাহি ওয়া ইন্নাইলাহির রাজিউন।
ইকবাল মনসুরের সাথে পরিচয় ১৯৯৫-৯৬ থেকে। তখন আমি এমসি কলেজের ছাত্র। একই সাথে দৈনিক খবর পত্রিকায় কলেজের খবরাখবর পাঠাতাম। পরে একুশ শতকের দৈনিক শ্যামল সিলেট বের হলে মনসুর ভাই ছিলেন স্টাফ ফটোগ্রাফার। আমি প্রথমে সিনিয়র রিপোর্টার পরে নিউজ এডিটর ছিলাম। শ্যামল সিলেটে আমরা চেষ্টা করতাম শেষ সংবাদটি দেওয়ার। আর এজন্য ছিলেন আমাদের একজন ইকবাল মনসুর। আমাদের রিপোর্টাররা রাত ১২ টার মধ্যে তাদের লিখা প্রতিবেদনগুলো জমা দিয়ে চলে যেতেন। আমি আর মনি ভাই বসে এগুলো এডিট করতাম। মনি ভাই মুলতো বিদেশের খবর নেট থেকে নামিয়ে অনুবাদে ব্যস্ত থাকতেন। আমি নিউজ এডিটিংয়ে। অনেকদিন এই সময়েই আসতেন ইকবাল মনসুর। দেখা যেতো অনেক নতুন খবরের তথ্য নিয়ে হাজির মনসুর ভাই। সাথে সুন্দর সুন্দর ছবি। আমি তার কাছ থেকে এসব তথ্য নিয়ে প্রতিবেদন তৈরি করে দিতাম। শ্যামল সিলেটের পাঠকপ্রিয়তার এটা ছিলো অন্যতম একটি কারণ।দেখেছি ইকবাল মনসুর একটি প্রতিবেদন তৈরির সব তথ্যই নিয়ে আসতেন। এমনি একজন ভালোমানের সাংবাদিকের যে সংখ্যক সোর্স থাকা প্রয়োজন মনসুর ভাইয়ের তা ছিলো।
মানুষমাত্রই কিছু ত্রুটিবিচ্যুতি থাকে। ইকবাল মনসুরও তার বাইরে নয়।তারপরও বলবো একজন ইকবাল মনসুরের বিদায় সিলেটের সাংবাদিকতা জগতে অপূরণীয় ক্ষতি। যা কাটিয়ে উঠতে আমাদের অনেকদিন লাগবে।

লেখক: এক্স নিউজ এডিটর
শ্যামল সিলেট


Facebook Comments Box


Comments

comments

advertisement

Posted ৫:৫৫ অপরাহ্ণ | বুধবার, ০২ মে ২০১৮

সংবাদমেইল |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

সম্পাদক ও প্রকাশক : মো. মানজুরুল হক

নির্বাহী সম্পাদক: মো. নাজমুল ইসলাম

বার্তা সম্পাদক : শরিফ আহমেদ

কার্যালয়
উপজেলা রোড, কুলাউড়া, মেলভীবাজার।
মোবাইল: ০১৭১৩৮০৫৭১৯
ই-মেইল: sangbadmail2021@gmail.com

sangbadmail@2016 কপিরাইটের সকল স্বত্ব সংরক্ষিত