বুধবার ১ ডিসেম্বর, ২০২১ | ১৬ অগ্রহায়ণ, ১৪২৮

চলে গেলেন কৌতুক অভিনেতা টেলি সামাদ

বিশেষ প্রতিনিধি,সংবাদমেইল২৪.কম | শনিবার, ০৬ এপ্রিল ২০১৯ | প্রিন্ট  

চলে গেলেন কৌতুক অভিনেতা টেলি সামাদ

বাংলা চলচ্চিত্রের জনপ্রিয় অভিনেতা টেলি সামাদ মায়া কাটিয়ে চলে গেলেন না ফেরার দেশে।

শনিবার (৬ এপ্রিল) দুপুরে রাজধানীর স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।


মৃত্যুকালে তার বয়স হয়েছিলো ৭৪ বছর। মৃত্যুর খবরটি নিশ্চিত করেছেন তার স্ত্রী রেখা সামাদ।

স্কয়ার হাসপাতাল সূত্রে জানা গেছে, শারীরিক অবস্থার অবনতি হলে গতকাল গভীর রাতে তাকে স্কয়ার হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে লাইফ সাপোর্টে রাখা হয়েছিল তাকে। তিনি ডা. প্রতীক দেওয়ানের অধীনে চিকিৎসাধীন ছিলেন।


এদিকে রেখা সামাদ বলেন, বৃহস্পতিবার (৪ এপ্রিল) তার শারীরিক অবস্থার অবনতি হলে স্কয়ার হাসপাতালে ভর্তি করা হয়। আজ দুপুর ২টায় ডাক্তার ফোন করে জানালেন সামাদ আর নেই।

প্রসঙ্গত, অভিনেতা টেলি সামাদকে এর আগে ২০১৭ সালে যুক্তরাষ্ট্রে বাইপাস সার্জারি করা হয়। এ ছাড়া গত বছরের ২০ অক্টোবর তার বাঁ পায়ের বৃদ্ধাঙ্গুলিতেও জরুরি অস্ত্রোপচার করা হয়েছিল।


এর আগে, গেল বছরের ৪ ডিসেম্বর অসুস্থ হয়ে স্কয়ার হাসপাতালে ভর্তি হয়েছিলেন টেলি সামাদ। তখন ডাক্তার বলেছিলেন, টেলি সামাদের খাদ্য নালীতে সমস্যা রয়েছে। শুধু তাই নয়, তার বুকে ইনফেকশন ছিল, ডায়াবেটিস ছিল। রক্তের প্লাটিলেটও কমে যাচ্ছিলো বলে জানিয়েছেন চিকিৎসক।

১৯৪৫ সালের ৮ জানুয়ারি ঢাকার বিক্রমপুরে জন্মগ্রহণ করেন এই অভিনয়শিল্পী। পড়ালেখা করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলায়। ১৯৭৩ সালে ‘কার বউ’ দিয়ে তার চলচ্চিত্রে পা রাখা। চার দশকে ৬০০ চলচ্চিত্রে অভিনয় করেছেন।

সবশেষ ২০১৫ সালে ‘জিরো ডিগ্রী’ সিনেমায় অভিনয় করেন তিনি। অভিনয়ের বাইরে ৫০টির বেশি ছবিতে তিনি গান করেছেন। লেখালেখি, গান ও ছবি আঁকার প্রতিও প্রবল ঝোঁক ছিল এই অভিনেতার।

Facebook Comments Box

Comments

comments

advertisement

Posted ৪:২৩ অপরাহ্ণ | শনিবার, ০৬ এপ্রিল ২০১৯

সংবাদমেইল |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

সম্পাদক ও প্রকাশক : মো. মানজুরুল হক

নির্বাহী সম্পাদক: মো. নাজমুল ইসলাম

বার্তা সম্পাদক : শরিফ আহমেদ

কার্যালয়
উপজেলা রোড, কুলাউড়া, মেলভীবাজার।
মোবাইল: ০১৭১৩৮০৫৭১৯
ই-মেইল: sangbadmail2021@gmail.com

sangbadmail@2016 কপিরাইটের সকল স্বত্ব সংরক্ষিত