বৃহস্পতিবার ২৭ জানুয়ারি, ২০২২ | ১৩ মাঘ, ১৪২৮

চতুর্থ দিন টাইগারদের জন্য কী অপেক্ষা করছে?

স্পোর্টস রিপোর্টার, সংবাদমেইল২৪ডটকমঃ | রবিবার, ২২ জানুয়ারি ২০১৭ | প্রিন্ট  

চতুর্থ দিন টাইগারদের জন্য কী অপেক্ষা করছে?

ঢাকা: সিরিজের দ্বিতীয় টেস্টের দ্বিতীয় দিনের শেষ বিকেলে বৃষ্টি বাগড়ার আগে সাকিব আল হাসানের একটি স্পেল বাংলাদেশকে ম্যাচে ফেরায়। এই অবস্থায় ক্রাইস্টচার্চ টেস্টের তৃতীয় দিনের দিকে গভীর আগ্রহে তাকিয়ে ছিল টাইগার ক্রিকেটপ্রেমীরা। কিন্তু রোববারের হাগলি ওভাল বৃষ্টিতে ভেসেছে। তাই টিম বাস মাঠে আসলেও বাংলাদেশি ক্রিকেটাররা ড্রেসআপ করেননি; মাঠে নামার তো প্রশ্নই আসে না।

শুধু তাই নয়- তৃতীয় দিন একটি বল মাঠে না গড়িয়েও খেলা পরিত্যক্ত ঘোষণা করা হয়। এজন্য অনেক ক্রিকেটপ্রেমীক স্বাভাবিকভাবে খেলা মাঠে গড়ানো নিয়ে শঙ্কিত। তাদের প্রশ্ন- টেস্টের চতুর্থ দিনেও কি বৃষ্টির রাজত্ব চলবে? নাকি সফরের শেষ দুই দিনে মাঠে দেখা যাবে সাকিব আল হাসান-তামিম ইকবালদের? কিংবা চতুর্থ দিন খেলা মাঠে গড়ালে এই টেস্টের ফলাফল কেমন হতে পারে? আবহাওয়ার পূর্বাভাস থেকে সুসংবাদই পাওয়া যাচ্ছে। নিউজিল্যান্ডের আবহাওয়া অফিস বলছে, আগামীকাল আকাশে কিছুটা মেঘ জমা থাকলেও রৌদ্যতপ্ত দিন আশা করা যায়। যদিও বাতাসের প্রবাল্য থাকতে পারে; আর তা ঘণ্টায় সর্বোচ্চ ২৬ কিলোমিটার পর্যন্ত হতে পারে।


এর আগে টেস্টের প্রথম দুই দিনে মোট ১৭টি উইকেট পড়েছিল। এখন বাংলাদেশ যদি টেস্টের চতুর্থ দিনে অর্থাৎ সোমবার সকালে নিউজিল্যান্ডের ব্যাটিংয়ের লেজকে দ্রুত মুড়িয়ে দিতে পারে। এরপর বোলার ও ব্যাটসম্যানরা নিজেদের সামর্থ্যের পুরোটা দিতে পারে তাহলে এখনও এই টেস্টের ফলাফল নিজেদের পক্ষে নেওয়া সম্ভব। একই ভাবে নিউজিল্যান্ডও তাদের পক্ষে ফলাফল নিয়ে যেতে পারে। তবে বাংলাদেশের ব্যাটসম্যানরা যদি দ্বিতীয় ইনিংসে দৃঢ়তা দেখাতে পারে তাহলে এই টেস্ট অবশ্যই ড্র হবে। সেটা হবে ঐতিহাসিক এক ঘটনা। কেননা নিউজিল্যান্ডের মাটিতে টাইগাররা এখনো স্বাগতিক দলের বিপক্ষে কখনোই জিততে কিংবা ম্যাচ ড্র করতে পারেনি।

সংবাদমেইল২৪.কম/ইএ/এনএস


Facebook Comments Box


Comments

comments

advertisement

Posted ১০:৫৩ পূর্বাহ্ণ | রবিবার, ২২ জানুয়ারি ২০১৭

সংবাদমেইল |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

সম্পাদক ও প্রকাশক : মো. মানজুরুল হক

নির্বাহী সম্পাদক: মো. নাজমুল ইসলাম

বার্তা সম্পাদক : শরিফ আহমেদ

কার্যালয়
উপজেলা রোড, কুলাউড়া, মেলভীবাজার।
মোবাইল: ০১৭১৩৮০৫৭১৯
ই-মেইল: sangbadmail2021@gmail.com

sangbadmail@2016 কপিরাইটের সকল স্বত্ব সংরক্ষিত