শুক্রবার ৩ ডিসেম্বর, ২০২১ | ১৮ অগ্রহায়ণ, ১৪২৮

সোস্যাল মিডিয়ায় ভাইরাল

ঘোড়ায় চড়ে বর ও পালকিতে করে বউ ব্যতিক্রমী বিয়ের আয়োজন কুলাউড়ায়

নিজস্ব প্রতিবেদক : | শুক্রবার, ২২ অক্টোবর ২০২১ | প্রিন্ট  

ঘোড়ায় চড়ে বর ও পালকিতে করে বউ ব্যতিক্রমী বিয়ের আয়োজন কুলাউড়ায়

ডিজিটাল এই যুগে পুরোনো ঐতিহ্য ধরে রাখতে ঘোড়ায় চড়ে পালকিতে করে ঘরে বউ তুললেন বর। এসময় ঘোড়ায় ছোয়ার করে দামান ও পালকিতে নব-বধূকে একনজর দেখতে শহরে ভিড় জমান বেরসিক জনতা। পুরোনো ঐতিহ্যবাহী ব্যাতিক্রম এই বিয়ের আয়োজন করে কুলাউড়ার বর ও কনে সোস্যাল মিডিয়ায় এখন ভাইরাল।

জানা যায়,কুলাউড়া পৌরশহরের দক্ষিন বাজার এলাকার শাহী মঞ্জিলের বাসিন্দা হাজী শাহ মোঃ খাইরুল শামীম ও আফিয়া ইসলাম দম্পতির পুত্র শাহ মোঃ ফখরুল ইসলাম শুভর সাথে একই উপজেলার শরিফপুর ইউনিয়নের বাগজুর গ্রামের মোঃ আব্দুল কাইয়ূম ও মোছাঃ সৈয়দুন নেছা দম্পতির কন্যা খাদিজাতুল কোবরা ইভার বিবাহ ২০ অক্টোবর বুধবার রাতে বিয়ের আয়োজন করেন। ওই দিন ঈদে মিলদুন্নবী(সা:) থাকায় বর-কনের পরিবার রাতে বিয়ের আয়োজন করেন।
বুধবার রাতে শহরে হঠাৎ ঘোড়ায় ছোয়ার করে নতুন বর সামনে এবং পিছনে পালকিতে চড়ে নব-বধূ যাচ্ছে এমন দৃশ্য দেখে মুগ্ধ হোন শহরের বাসিন্দারা। এ যেনো গ্রাম বাংলার সেই বাপ-দাদার আমলের পুরোনো ঐতিহ্যবাহী বিয়ের অনুষ্টান।


বর ফখরুল ইসলাম শুভ জানান, ইট পাথরের এই শহরে যান্ত্রিকময় জীবনে সবাই যখন বিয়েতে যানবাহনের প্রচলনে অব্যস্থ ঠিক তেমনি আমরা গ্রাম বাংলার পুরোনো সেই ঐতিহ্যকে ধরে রাখতে ও বর্তমান প্রজন্মকে স্মরণ করে দিতেই নিজের বিয়েতে এই আয়োজ করেন তিনি।

Facebook Comments Box


Comments

comments

advertisement

Posted ১২:৩৩ অপরাহ্ণ | শুক্রবার, ২২ অক্টোবর ২০২১

সংবাদমেইল |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

সম্পাদক ও প্রকাশক : মো. মানজুরুল হক

নির্বাহী সম্পাদক: মো. নাজমুল ইসলাম

বার্তা সম্পাদক : শরিফ আহমেদ

কার্যালয়
উপজেলা রোড, কুলাউড়া, মেলভীবাজার।
মোবাইল: ০১৭১৩৮০৫৭১৯
ই-মেইল: sangbadmail2021@gmail.com

sangbadmail@2016 কপিরাইটের সকল স্বত্ব সংরক্ষিত