রবিবার ৫ ডিসেম্বর, ২০২১ | ২০ অগ্রহায়ণ, ১৪২৮

ঘূর্ণিঝড় ‘শাহিন’-এর আঘাতে লক্ষ্মীপুরের ৩ প্রবাসীর মৃত্যু

সংবাদ মেইল ডেস্ক : | শুক্রবার, ০৮ অক্টোবর ২০২১ | প্রিন্ট  

ঘূর্ণিঝড় ‘শাহিন’-এর আঘাতে লক্ষ্মীপুরের ৩ প্রবাসীর মৃত্যু

ওমানে ৩ প্রবাসীর মৃত্যুতে শোকের ছায়া নেমে এসেছে লক্ষ্মীপুরে। গত ৬ অক্টোবর বুধবার ঘূর্ণিঝড় ‘শাহিন’-এর আঘাতে লক্ষ্মীপুরের এই তিন প্রবাসী নিহত হন। তাদের মরদেহ শনাক্ত করেছে ওমান পুলিশ। নিহতদের পারিবারিক সূত্র বিষয়টি নিশ্চিত করেছেন।

নিহতরা হলেন- লক্ষ্মীপুর সদর উপজেলার পাবর্তীনগর ইউনিয়নের আব্দুল করিম চেরাঙ্গ বাড়ির মৃত নুরুল আমিনের ছেলে শামছুল ইসলাম (৫৫), চাঁন কাজী বাড়ির শুক্কুর উল্লাহর ছেলে জিল্লাল হোসেন (৪৫) ও মিঝি বাড়ির আব্দুস শহিদের ছেলে আমজাদ হোসেন হৃদয় (২৮)। শামছুল ইসলাম ও আমজাদ হোসেন হ্নদয় মামা-ভাগিনা। জিল্লাল হোসেন ও শামছুল ইসলাম চাচাতো ভাই।
নিহতদের পারিবারিক সূত্রে জানা যায়, নিহতরা ওমানের সাহামে উম্মে ওয়াদি লেবান পারাপার নামক স্থানে বসবাস করতেন। সেখানে খেজুর বাগানের কাজ করতেন তারা। ঘূর্ণিঝড় শুরু হলে প্রচণ্ড বাতাস ও পানির স্রোত তাদের ভাসিয়ে নিয়ে যায়। পরে স্থানীয়রা খোঁজাখুঁজির পর তাদের ক্ষত-বিক্ষিত মরদেহের সন্ধান পাওয়া যায়।জানা যায়, শামছুল ইসলাম দীর্ঘ ত্রিশ বছর ওমান প্রবাসী। তার তিন মেয়ে, এক ছেলে, স্ত্রী রয়েছে। আর জিল্লাল হোসেন দীর্ঘ ১৫ বছর ওমানে রয়েছে। তার তিন ছেলে, এক মেয়ে ও স্ত্রী রয়েছে। অন্যদিকে আমজাদ হোসেন হৃদয়ের তিন বোন, এক ভাই ও বাবা-মা রয়েছে। আর্থিক অস্বচ্ছলতার এই পরিবারগুলোর অর্থ উপার্জনের একমাত্র ভরসা ছিলেন ওই নিহত প্রবাসীরা। তাদের মৃত্যুর খবরে পুরো এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।

প্রবাসে নিহত ব্যক্তিদের মরদেহ দেশে আনতে এখনো কোন ব্যবস্থা গ্রহণ করা হয়নি। তবে ওমানে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সাথে কথা হচ্ছে বলে জানা যায়। সেখানে আইনিভাবে সমাধান করার চেষ্টা হচ্ছে বলে পরিবার সূত্র জানায়।

পার্বতীনগর ইউনিয়ন চেয়ারম্যান সালাহ উদ্দীন ভূইয়া বলেন, বিষয়টি তিনি অবগত নন। খবর নিয়ে তাদের পরিবারের সাথে আলাপ করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে বলে তিনি জানান।

সদর উপজেলার দায়িত্বরত নির্বাহী কর্মকর্তা ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. মামুনুর রশিদ বলেন, এধরনের কোন তথ্য জানা নেই। তবে খবর নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

প্রসঙ্গত, রোববার (০৩ অক্টোবর) ওমানে ঘূর্ণিঝড় শাহিনের ঝড়ো বাতাসের সঙ্গে তীব্র বৃষ্টিতে রাস্তা প্লাবিত হয়ে পড়ে। শাহিনের আঘাতে ওমানকে লণ্ডভণ্ড করে দেয়। ওমানের ইতিহাসে বিগত ১২০ বছরে এই প্রথম এভাবে আঘাত করে কোন ঘূর্ণিঝড়।

Facebook Comments Box

Comments

comments

advertisement

Posted ২:৪৭ পূর্বাহ্ণ | শুক্রবার, ০৮ অক্টোবর ২০২১

সংবাদমেইল |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

সম্পাদক ও প্রকাশক : মো. মানজুরুল হক

নির্বাহী সম্পাদক: মো. নাজমুল ইসলাম

বার্তা সম্পাদক : শরিফ আহমেদ

কার্যালয়
উপজেলা রোড, কুলাউড়া, মেলভীবাজার।
মোবাইল: ০১৭১৩৮০৫৭১৯
ই-মেইল: sangbadmail2021@gmail.com

sangbadmail@2016 কপিরাইটের সকল স্বত্ব সংরক্ষিত