বৃহস্পতিবার ২৭ জানুয়ারি, ২০২২ | ১৩ মাঘ, ১৪২৮

গেইলকে ছাড়িয়ে গেলেন সাব্বির

স্পোর্টস রিপোর্টার, সংবাদমেইল২৪ডটকমঃ | রবিবার, ১৩ নভেম্বর ২০১৬ | প্রিন্ট  

গেইলকে ছাড়িয়ে গেলেন সাব্বির

ঢাকা: বাংলাদেশ প্রিমিয়ার লিগে ক্রিস গেইলকে ছাড়িয়ে গেলেন সাব্বির রহমান। বিপিএলের চতুর্থ আসরে রোববার মিরপুরে রাজশাহীর হয়ে বরিশালের বিপক্ষে ঝড়ো সেঞ্চুরি করেছেন ২৪ বছর বয়সী টাইগার অলরাউন্ডার। ৬১ বলে করেছেন ১২২ রানের বিধ্বংসি ইনিংস।

এই ইনিংসের সুবাদে গেইলকে পেছনে ফেলেছেন সাব্বির। বিপিএলের ইতিহাসে ব্যক্তিগত সর্বোচ্চ রানের ইনিংস এখন সাব্বিরের। আগেরটি ছিল গেইলের। ২০১২ সালে বরিশালের হয়ে ঢাকার বিরুদ্ধে ১১৬ রান করেছিলেন গেইল। সেটিই ছিল সর্বোচ্চ ব্যক্তিগত রানের ইনিংস।


ব্যাটিংয়ে নেমে শুরু থেকেই চার-ছক্কার ঝড় তোলেন সাব্বির। ৫৩ বলে ছয় বাউন্ডারি ও আটটি ছক্কায় ১০০ রান পূর্ণ করেন টি-২০ স্পেশালিস্ট। সাব্বির রেকর্ড গড়লেও এদিন হেরেছে তার দল রাজশাহী। চার রানে হেরেছে তারা।

সাজঘরে ফেরার আগে সাব্বির করেন ১২২ রান। এতে নয়টি বাউন্ডারি ও নয়টি ছক্কার মার ছিল। দলীয় ১৫৯ রানের মাথায় আল আমিনের বলে ক্যাচ আউট হন সাব্বির। বিপিএলের চতুর্থ আসরে এটাই প্রথম সেঞ্চুরি। সাব্বিরের টি২০ ক্যারিয়ারেও প্রথম সেঞ্চুরি।


ক্যারিবীয়ান হার্ড হিটার ক্রিস গেইল বিপিএলে এর আগে তিনটি সেঞ্চুরি করেছেন। তার সর্বোচ্চ রানের ইনিংস ছিল ১১৬। গেইলের সেই ইনিংসটি ছিল ৬১ বলে ছয় বাউন্ডারি ও ১১টি ছক্কায়।

বিপিএলের চার আসর মিলে এটি নবম সেঞ্চুরি। যার মধ্যে বাংলাদেশি ক্রিকেটারদের মধ্যে সাব্বির তৃতীয়। এর আগে মোহাম্মাদ আশরাফুল ও শাহরিয়ার নাফিস সেঞ্চুরি পেয়েছিলেন।


২৪ বছর বয়সী ডানহাতি ব্যাটসম্যান বিপিএলে রাজশাহীর আইকন ক্রিকেটার। জাতীয় দলের হয়ে ২৯টি ওয়ানডে ও দুটি টেস্ট খেলেছেন তিনি। এছাড়া খেলেছেন ২৬টি টি-২০ ম্যাচ।

সংবাদমেইল২৪.কম/এসএ/এনএস

Facebook Comments Box

Comments

comments

advertisement

Posted ৭:১৭ অপরাহ্ণ | রবিবার, ১৩ নভেম্বর ২০১৬

সংবাদমেইল |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

সম্পাদক ও প্রকাশক : মো. মানজুরুল হক

নির্বাহী সম্পাদক: মো. নাজমুল ইসলাম

বার্তা সম্পাদক : শরিফ আহমেদ

কার্যালয়
উপজেলা রোড, কুলাউড়া, মেলভীবাজার।
মোবাইল: ০১৭১৩৮০৫৭১৯
ই-মেইল: sangbadmail2021@gmail.com

sangbadmail@2016 কপিরাইটের সকল স্বত্ব সংরক্ষিত