শনিবার ৮ অক্টোবর, ২০২২ | ২৩ আশ্বিন, ১৪২৯

গণমাধ্যম হচ্ছে জাতির বিবেক : হুইপ শাহাব উদ্দিন

জুড়ী সংবাদদাতা,সংবাদমেইল২৪.কম | বুধবার, ০৯ নভেম্বর ২০১৬ | প্রিন্ট  

গণমাধ্যম হচ্ছে জাতির বিবেক : হুইপ শাহাব উদ্দিন

জাতীয় সংসদের হুইপ মো. শাহাব উদ্দিন এমপি বলেন,সাংবাদিকদের বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনই একটি দেশকে এগিয়ে নিতে পারে।  গণমাধ্যম হচ্ছে জাতির বিবেক। একটি ভুল সংবাদ মানুষকে বিভক্ত করে, মানবতাকেও করে ভুলুন্ঠিত। তাই বিবেক ও দায়িত্বশীলতার সাথে বস্তুনিষ্ঠ এবং উন্নয়ন মূলক সংবাদ পরিবেশনের জন্য গণমাধ্যমকর্মীদের প্রতি তিনি আহবান জানান।

(৮ নভেম্বর) মঙ্গলবার  রাতে মৌলভীবাজারের জুড়ী উপজেলা পরিষদ হলরুমে জুড়ী থেকে প্রকাশিত অনলাইন নিউজ পোর্টাল ‘জুড়ী টাইমস’ এর উদ্বোধনী অনুষ্ঠানের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।


বাংলাদেশের উন্নয়নের অগ্রযাত্রায় গণমাধ্যমের ভূমিকার কথা তুলে ধরে হুইপ বলেন, উন্নয়নের এ যাত্রাকে আরও এগিয়ে নিতে আপনাদেরও আন্তরিকভাবে এগিয়ে আসতে হবে। সাদাকে সাদা আর কালোকে কালো বলার সৎ সাহসই পারে একজন সাংবাদিককে পেশাগত উৎকর্ষের শীর্ষে নিয়ে যেতে।

ধর্মের অপব্যবহার রোধেও সংবাদ মাধ্যমকে এগিয়ে আসার আহ্বান জানিয়ে হুইপ শাহাব উদ্দিন বলেন, ধর্মকে ব্যবহার করে কেউ যাতে অশুভ কিছু করতে না পারে সে ব্যাপারেও গণমাধ্যমকে ভূমিকা নিতে হবে। সংবাদপত্রসহ সকল গণমাধ্যমকে ঐক্যবদ্ধভাবে জঙ্গিবাদ ও সন্ত্রাসী কর্মকা- মোকাবেলায়ও কাজ করার জন্য তিনি আহবান জানান।
অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন জুড়ী টাইমস এর সম্পাদক ও প্রকাশক সাইফুল ইসলাম সুমন।


এতে সম্পাদকমন্ডলীর সভাপতি আজিজুর রহমানের সভাপতিত্বে ও নির্বাহী সম্পাদক সিরাজুল ইসলামের সঞ্চালনায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা উপজেলা চেয়ারম্যান গুলশানা আরা মিলি, নির্বাহী কর্মকর্তা নাছির উল্লাহ খান, উপজেলা আওয়ামী লীগের আহবায়ক বদরুল হোসেন, যুগ্ম-আহবায়ক হাজী শফিক আহমদ, থানা অফিসার ইনচার্জ জালাল উদ্দিন, মহিলা ভাইস চেয়ারম্যান রঞ্জিতা শর্মা, জুড়ী টাইমস এর উপদেষ্টা মন্ডলীর সভাপতি মো. মাসুক আহমদ, সাংবাদিক আজিজুল ইসলাম, লিটন শরীফ, আব্দুর রব, যুবলীগ সাধারণ সম্পাদক রিঙ্কু রঞ্জন দাস প্রমুখ।

সংবাদমেইল২৪.কম/বা/নাশ


Facebook Comments Box

Comments

comments

advertisement

Posted ১২:১৪ অপরাহ্ণ | বুধবার, ০৯ নভেম্বর ২০১৬

সংবাদমেইল |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

সম্পাদক ও প্রকাশক : মো. মানজুরুল হক

নির্বাহী সম্পাদক: মো. নাজমুল ইসলাম

বার্তা সম্পাদক : শরিফ আহমেদ

কার্যালয়
উপজেলা রোড, কুলাউড়া, মেলভীবাজার।
মোবাইল: ০১৭১৩৮০৫৭১৯
ই-মেইল: sangbadmail2021@gmail.com

sangbadmail@2016 কপিরাইটের সকল স্বত্ব সংরক্ষিত