সোমবার ২৯ নভেম্বর, ২০২১ | ১৪ অগ্রহায়ণ, ১৪২৮

গণপরিবহনে ভাড়া নৈরাজ্য থামাতে মাঠে ‘ভিজিল্যান্স টিম’

অনলাইন ডেস্ক : | শুক্রবার, ১২ নভেম্বর ২০২১ | প্রিন্ট  

গণপরিবহনে ভাড়া নৈরাজ্য থামাতে মাঠে ‘ভিজিল্যান্স টিম’

রাজধানী ঢাকায় চলাচলকারী বাসে যাতে বিআরটিএ নির্ধারিত ভাড়ার অতিরিক্ত ভাড়া আদায় করা না হয় সেজন্য মালিক-শ্রমিক সমন্বয়ে গঠিত ভিজিল্যান্স টিম কাজ করছে বলে জানিয়েছে ঢাকা সড়ক পরিবহন মালিক সমিতি। ঢাকা সড়ক পরিবহন মালিক সমিতির দপ্তর সম্পাদক সামদানী খন্দকার জানান, মালিক-শ্রমিকদের সমন্বয়ে গঠিত আটটি টিম বিআরটিএ’র সঙ্গে কাজ করছে। এসব টিম অতিরিক্ত ভাড়া নেওয়া হচ্ছে কিনা সে ব্যাপারে সহায়তা করছে।

বিআরটিএ’র পুনঃনির্ধারিত বাসভাড়া কার্যকর করা এবং উদ্ভূত পরিস্থিতি নিয়ে বুধবার কাজী নজরুল ইসলাম অ্যাভিনিউয়ে ঢাকা সড়ক পরিবহন মালিক সমিতির কার্যালয়ে এক জরুরি সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন সমিতির সাধারণ সম্পাদক খন্দকার এনায়েত উল্যাহ। সভায় ঢাকাস্থ প্রায় ১২০টি পরিবহন কোম্পানির চেয়ারম্যান ও এমডি, সব রুট মালিক সমিতি এবং শ্রমিক ইউনিয়নের নেতারা উপস্থিত ছিলেন।


সভায় সিদ্ধান্ত সিদ্ধান্ত হয়-ঢাকা মেট্রো এলাকায় চলাচলকারী গাড়িতে যাতে বিআরটিএ’র নির্ধারিত ভাড়ার অতিরিক্ত ভাড়া আদায় না করা হয় এ ব্যাপারে মালিক-শ্রমিক সমন্বয়ে ১১টি ভিজিল্যান্স টিম গঠন করা হয়েছে। এ টিম বিআরটিএ’র ম্যাজিস্ট্রেটের সঙ্গে থেকে সব ধরণের অনিয়ম তদারকি করে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করবে। বিআরটিএ’র নির্ধারিত ভাড়ার চার্ট  প্রতিটি গাড়িতে দৃশ্যমান স্থানে টানিয়ে রাখার সিদ্ধান্ত গৃহীত হয়। সভায় আরও সিদ্ধান্ত হয়-ঢাকা মেট্রো এলাকায় সিটিং সার্ভিস ও গেটলক সার্ভিস থাকবে না। আগামী তিন দিনের মধ্যে উল্লেখিত লেখা মুছে ফেলার সিদ্ধান্ত হয়।

ঢাকা সড়ক পরিবহন মালিক সমিতি আগামী তিন দিনের মধ্যে ঢাকা মেট্রো এলাকায় চলাচলকারী গাড়িতে ডিজেলচালিত বাস ও সিএনজিচালিত বাস লেখা স্টিকার লাগানোর ব্যবস্থা গ্রহণ করবে। সিএনজিচালিত বাসে  কোনোভাবেই বর্ধিত ভাড়া আদায় করা যাবে না বলেও সভায় সিদ্ধান্ত হয়।


-সূত্র : ইত্তেফাক

Facebook Comments Box


Comments

comments

advertisement

Posted ৩:৩২ পূর্বাহ্ণ | শুক্রবার, ১২ নভেম্বর ২০২১

সংবাদমেইল |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

সম্পাদক ও প্রকাশক : মো. মানজুরুল হক

নির্বাহী সম্পাদক: মো. নাজমুল ইসলাম

বার্তা সম্পাদক : শরিফ আহমেদ

কার্যালয়
উপজেলা রোড, কুলাউড়া, মেলভীবাজার।
মোবাইল: ০১৭১৩৮০৫৭১৯
ই-মেইল: sangbadmail2021@gmail.com

sangbadmail@2016 কপিরাইটের সকল স্বত্ব সংরক্ষিত