সোমবার ৬ ডিসেম্বর, ২০২১ | ২১ অগ্রহায়ণ, ১৪২৮

খুনের মামলার প্রত্যক্ষদর্শী যখন টিয়া পাখি

বিদেশ ডেস্ক,সংবাদমেইল২৪.কম | মঙ্গলবার, ২২ আগস্ট ২০১৭ | প্রিন্ট  

খুনের মামলার প্রত্যক্ষদর্শী যখন টিয়া পাখি

আফ্রিকান গ্রে প্রজাতির টিয়া পাখি

যুক্তরাষ্ট্রের মিশিগানে স্বামীকে পাঁচবার গুলি করে হত্যার দায়ে এক নারী দোষী সাব্যস্ত হয়েছেন। আর এই ঘটনাটি তিনি ঘটিয়েছিলেন নিজেদের পোষা টিয়া পাখির সামনে। যে পাখি আবার মুখস্ত করে নিয়েছে ওই সময়ের কথাবার্তা।


২০১৫ সালে গ্লেনা ডুরাম স্যান্ড লেকের বাড়িতে স্বামী মার্টিন ডুরামকে গুলি করেন। পরে বন্দুক দিয়ে তিনি নিজেও আত্মহত্যার চেষ্টা চালান। পুরো বিষয়টিই দেখতে পায় আফ্রিকান গ্রে প্রজাতির টিয়া পাখিটি। পরে পাখিটি খুন হওয়া মার্টিনের গলা নকল করে বলতে থাকে ‘ডোন্ট শ্যুট’।

টিয়া পাখিটি এখন রয়েছে মার্টিনের সাবেক স্ত্রী ক্রিস্টিয়ানা কেলারের কাছে। তিনি জানান, টিয়াটি এমন কিছু কথাবার্তা বলছিল- যা থেকে মনে হচ্ছিল সে যেন ওই হত্যার রাতের কথাবার্তাই পুনরাবৃত্তি করছে। আর সেটা শেষ হচ্ছিল ‘ডোন্ট শ্যুট’ দিয়ে। যদিও টিয়াটির এমন কথাবার্তাকে আদালতে প্রমাণ হিসেবে ব্যবহার করা হয়নি।


নিহত মার্টিনের বাবা-মা মনে করছেন, এটা খুবই সম্ভব যে বাচাল টিয়া পাখিটি হত্যার রাতে ডুরাম দম্পতির ঝগড়া শুনেছিল আর তারপর সে তাদের বলা কথাবার্তাই বলছে। তারা স্থানীয় সংবাদমাধ্যমকে জানিয়েছেন, টিয়া পাখিটি যা শুনত সেটা অক্ষরে অক্ষরে মনে রাখতে পারত। হতে পারে সে রাতে টিয়াটি দুজনের সব কথাবার্তাই শুনেছিল।

এদিকে, আদালতে হত্যা মামলার শুনানির শেষে জুরি ৪৯ বছর বয়সী গ্লেনা ডুরামকে ফার্স্ট ডিগ্রি মার্ডারের অপরাধে দোষী সাব্যস্ত করেছে। আগামী মাসে তার সাজা ঘোষণা করা হবে।


সংবাদমেইল/এনআই

চীনে মরিচ খাওয়ার প্রতিযোগিতা

Facebook Comments Box

Comments

comments

advertisement

Posted ১০:০২ পূর্বাহ্ণ | মঙ্গলবার, ২২ আগস্ট ২০১৭

সংবাদমেইল |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

সম্পাদক ও প্রকাশক : মো. মানজুরুল হক

নির্বাহী সম্পাদক: মো. নাজমুল ইসলাম

বার্তা সম্পাদক : শরিফ আহমেদ

কার্যালয়
উপজেলা রোড, কুলাউড়া, মেলভীবাজার।
মোবাইল: ০১৭১৩৮০৫৭১৯
ই-মেইল: sangbadmail2021@gmail.com

sangbadmail@2016 কপিরাইটের সকল স্বত্ব সংরক্ষিত