সোমবার ৬ ডিসেম্বর, ২০২১ | ২১ অগ্রহায়ণ, ১৪২৮

খালেদা জিয়াকে বিদেশে উন্নত চিকিৎসা নেয়ার পরামর্শ মেডিকেল বোর্ডের

অনলাইন ডেস্ক : | সোমবার, ০৮ নভেম্বর ২০২১ | প্রিন্ট  

খালেদা জিয়াকে বিদেশে উন্নত চিকিৎসা নেয়ার পরামর্শ মেডিকেল বোর্ডের

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে বিদেশে উন্নত চিকিৎসা নেওয়ার পরামর্শ দিয়েছে দেশি-বিদেশি চিকিৎসকদের সমন্বয়ে গঠিত এভারকেয়ার হাসপাতালের মেডিকেল বোর্ড। ২৬ দিন এভারকেয়ার হাসপাতালে চিকিতসা শেষে বিকালে বিএনপি চেয়ারপারসন গুলশানের বাসায় ফেরার পর রোববার (৭ নভেম্বর) রাতে তার ব্যক্তিগত চিকিৎসক অধ্যাপক এজেডএম জাহিদ হোসেন সাংবাদিকদের এই কথা জানান।
তিনি বলেন, এবারো এভারকেয়ার হাসপাতালের মেডিক্যাল বোর্ডের চিকিতসকরা উনার সুচিকিৎসার জন্য উনার ফার্দার ম্যানেজমেন্ট, ফার্দার ফলোআপ এবং পরবর্তি চিকিৎসা একটি মাল্টি ডিসেপ্ল্যানারি এডভান্স ডেভেলপ সেন্টার দেশের বাইরে যেকোনো ভালো কান্ট্রিতে গিয়ে নিতে বলেছে। অর্থাৎ এটা বুঝতে হবে উনার যে এবারের চিকিৎসা সত্যিকার অর্থেই ‘সি নিডস ভেরি গুড কোয়ালেটেটিভ মেডিকেল ট্রিটমেন্ট’।অধ্যাপক জাহিদ হোসেন বলেন, ম্যাডামকে গত ১২ অক্টোবর হাসপাতালে নেওয়ার পর মেডিকেল বোর্ডের চিকিৎসকরা বিস্তৃত পরীক্ষা-নিরীক্ষার প্রয়োজন বোধ করেন। সেই অনুযায়ী পরীক্ষা-নিরীক্ষা হয়। একটি বিষয় অত্যন্ত সতর্কতার সঙ্গে লক্ষ্য রাখতে হবে, উনি বিভিন্ন রোগে আগে থেকেই আক্রান্ত ছিলেন এবং আছেন।
জাহিদ হোসেন বলেন, গত চার বছর উনি যখন জেলখানায় ছিলেন সেখানে সত্যিকার অর্থে সুচিকিৎসার বন্দোবস্ত সরকারের পক্ষ থেকে করা হয়নি। এ অবস্থায় উনার সুচিকিৎসা অত্যন্ত জরুরি। তাই দেশি-বিদেশি চিকিৎসকদের সমন্বয়ে গঠিত মেডিকেল বোর্ড তাকে দেশের বাইরে মাল্টি ডিসিপ্লিনারি ডেভেলপড্ সেন্টারে পরবর্তী চিকিৎসা নিতে পরামর্শ দিয়েছেন।
এসময় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, ২৬ দিন পর আজ তিনি (খালেদা) বাসায় ফিরে এসেছেন। তিনি এখন ভালো আছেন। আমরা পরম করুণাময় আল্লাহর কাছে শুকরিয়া আদায় করছি। আপনাদের মাধ্যমে আবার দেশবাসীর কাছে দেশনেত্রী খালেদা জিয়ার জন্য দোয়া চাচ্ছি।
খালেদা জিয়ার বাসভবন ফিরোজার সামনে এ সময় বিএনপি নেতা আমান উল্লাহ আমান, আবদুস সালাম, শ্যামা ওবায়েদ, নাজিম উদ্দিন আলম এবং ব্যক্তিগত চিকিৎসক ডা. আল মামুন উপস্থিত ছিলেন।

Facebook Comments Box


Comments

comments

advertisement

Posted ৮:৫০ পূর্বাহ্ণ | সোমবার, ০৮ নভেম্বর ২০২১

সংবাদমেইল |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

সম্পাদক ও প্রকাশক : মো. মানজুরুল হক

নির্বাহী সম্পাদক: মো. নাজমুল ইসলাম

বার্তা সম্পাদক : শরিফ আহমেদ

কার্যালয়
উপজেলা রোড, কুলাউড়া, মেলভীবাজার।
মোবাইল: ০১৭১৩৮০৫৭১৯
ই-মেইল: sangbadmail2021@gmail.com

sangbadmail@2016 কপিরাইটের সকল স্বত্ব সংরক্ষিত