বুধবার ৩০ নভেম্বর, ২০২২ | ১৫ অগ্রহায়ণ, ১৪২৯

কোয়ারেন্টাইন লঙ্গনের অপরাধে কুলাউড়ায় ২ জনকে জরিমানা

স্টাফ রিপোর্টার,সংবাদমেইল২৪.কম | শনিবার, ২১ মার্চ ২০২০ | প্রিন্ট  

কোয়ারেন্টাইন লঙ্গনের অপরাধে কুলাউড়ায় ২ জনকে জরিমানা

করোনাভাইরাস প্রতিরোধে কোয়ারেন্টাইন লঙ্গনের অপরাধে কুলাউড়ায় দুই প্রবাসীকে ২০ হজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত

(১৯ মার্চ) বৃহস্পতিবার দুপুরে উপজেলা দুই ইউনিয়নে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে জরিমানা ও মৌখিক ভাবে সর্তক করেন নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট এটি এম ফরহাদ চৌধুরী।


এসময় উপস্থিত ছিলেন কুলাউড়া উপজেলা স্বাস্থ্য কর্মকতা (টিএইচও) ডাঃ নূরুল হক, কুলাউড়া থানার অফিসার ইনচার্জ মোঃ ইয়ারদৌস হাসান, ওসি তদন্ত সঞ্জয় চক্রবর্তী।

জানাযায়, উপজেলার ব্রাহ্মনবাজার ইউনিয়নের চকের গ্রামের মৃত মাষ্টার হাবিবুর রহমানের পুত্র ওমান প্রবাসী জিয়াউর রহমান জিয়া গত ১৫ মার্চ দেশে ফিরেন। বাড়িতে আসলে উপজেলা প্রশাসন থেকে তাকে ফোন দিয়ে ১৪ দিনের জন্য নীজ বাড়িতে হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দেওয়া হয়, কিন্তু জিয়া সেই আদেশ অমান্য করে চুপিসারে ২০ মার্চ শুক্রবার ভাটেরা ইউনিয়নের শরীফপুর গ্রামে এক মেয়ের সাথে বিয়ের তারিখ ঠিক করেন। বৃহস্পতিবার বার দুপুরে তার আকদ অনুষ্টানে উভয় পরিবারের আত্বিয়স্বজন উপস্থি হোন। খবর পেয়ে ইউএনওর নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত সরেজমিন বরের বাড়িতে উপস্থিত হলে কিছু লোক পেছন দিয়ে দেওয়াল টপকে পালিয়ে যায়। এরপর হোম কোয়ারেন্টাইন আদেশ না মানায় বরকে নগদ ১০ হাজার টাকা জরিমানা করা হয় এবং ১৪ দিন অতিবাহিত হওয়ার পর বিয়ের অনুষ্টান করার নির্দেশনা দেওয়া হয়। জানাযায়, বর জিয়াউর রহমান জিয়া এর আগে আরেকটি বিয়ে করলে তার আগের সংসারে দুটি সন্তান রয়েছে।


এদিকে উপজেলার কাদিপুর ইউনিয়ের ছকাপন গ্রামের হাজ্বী আনসার আলীর পুত্র রিয়াজ উদ্দিন দুবাই থেকে গত ৬ মার্চ দেশে ফিরেন। তাকেও উপজেলা প্রশাসন থেকে ফোন দিয়ে ১৪ দিনের জন্য নীজ বাড়িতে হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দেওয়া হয় কিন্তু রিয়াজ উদ্দিন সেই আইন অমান্য করে পাশ্ববর্তী ভুকশিমইল ইউনিয়নের শশারকান্দি গ্রামের এক মেয়ের সাথে বিয়ে ঠিক করেন। ১৯ মার্চ বৃহস্পতিবার ছিলো তাদের বিয়ের দিন, ওইদিন একটি কমিউনিটি সেন্টারে তাদের ধুমধাম বিয়ের অনুষ্টান চলছিলো খবর পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা এটিএম ফরহাদ চৌধুরীর নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে বিয়ের আসরে বরকে নগদ ১০ হাজার টাকা জরিমানা করা হয়। তবে তাদের বিয়ের আনুষ্টানিকতা আগেই শেষ হয়ে যাওয়ায় বিয়ে ভংগ বা স্থগিত করা যায় নি।

এ ব্যাপারে কুলাউড়া উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট এটি এম ফরহাদ চৌধুরী জানান, করোনা ভাইরাস আক্রান্তে সারা বিশ্বে এখন ভয়াবহতা আকার ধারন করেছে অতোছো প্রবাস ফেরত অনেকে দেশে এসে তা মানছেন না। বর্তমানে যারা প্রবাস থেকে দেশে ফিরবে তারা সবাই ১৪ দিনের হোম কোয়ারেন্টাইন আইন মেনে চলতে হবে। আর যারা তা মানবে না ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে আমরা তাদেরকে শাস্তির আওয়তায় আনবো। ভাইরাসের সংক্রমন যতদিন কমছে না ততদিন এই কার্যক্রম অব্যাহত থাকবে।


Facebook Comments Box

Comments

comments

advertisement

Posted ৫:৩০ অপরাহ্ণ | শনিবার, ২১ মার্চ ২০২০

সংবাদমেইল |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

সম্পাদক ও প্রকাশক : মো. মানজুরুল হক

নির্বাহী সম্পাদক: মো. নাজমুল ইসলাম

বার্তা সম্পাদক : শরিফ আহমেদ

কার্যালয়
উপজেলা রোড, কুলাউড়া, মেলভীবাজার।
মোবাইল: ০১৭১৩৮০৫৭১৯
ই-মেইল: sangbadmail2021@gmail.com

sangbadmail@2016 কপিরাইটের সকল স্বত্ব সংরক্ষিত