বুধবার ১৯ জানুয়ারি, ২০২২ | ৫ মাঘ, ১৪২৮

কোনো ষড়যন্ত্রে বিএনপি ও ২০ দল ভাঙা যাবে না : নজরুল

স্টাফ রিপোর্টার,সংবাদমেইল২৪.কম | বৃহস্পতিবার, ১৫ মার্চ ২০১৮ | প্রিন্ট  

কোনো ষড়যন্ত্রে বিএনপি ও ২০ দল ভাঙা যাবে না : নজরুল

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া মিথ্যা মামলায় কারাগারে আছেন অভিযোগ করে বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেছেন, তাকে আটকে রাখতে অনেক চেষ্টা হবে কিন্তু সেটি সফল হবে না। আর সরকারের কোনো ষড়যন্ত্রে বিএনপি ও ২০ দল ভাঙা যাবে না

বৃহস্পতিবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে ‘ঘুরে দাঁড়াও বাংলাদেশ’ আয়োজিত বিএনপির প্রয়াত মহাসচিব খন্দকার দেলোয়ার হোসেনের সপ্তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে স্মরণ সভায় বিএনপি নেতা এসব কথা বলেন।


কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি কাদের সিদ্দিকীর সভাপতিত্বে স্মরণ সভায় বক্তব্য দেন বিএনপির ভাইস চেয়ারম্যান ডা. এ জেড এম জাহিদ হোসেন, সহ-সাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদ, নির্বাহী কমিটির সদস্য ইসমাইল হোসেন বেঙ্গল, আবু নাসের মোহাম্মদ রহমত উল্লাহ প্রমুখ।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল বলেন, “এক-এগারোর সময় বিএনপি ও ২০ দল ভাঙার চেষ্টা হয়েছে। খালেদা জিয়াকে কারাগারে নেয়ার পর মনে করেছিল, বিএনপি ও জোট ভেঙে যাবে। ৫ জানুয়ারির আগে অনেককে লোভ দেখিয়ে ভোটে নেয়ার চেষ্টা করা হয়েছে। কিন্তু কোনো ষড়যন্ত্র সফল হয়নি। বিএনপি ও ২০ দল ভাঙা যাবে না।”


নজরুল বলেন, “খালেদা জিয়াকে জেলে রেখেও ভরসা পায় না সরকার। তাই বিএনপিকে শান্তিপূর্ণ কোনো কর্মসূচি পালন করতে দিচ্ছে না। কারণ, খালেদা জিয়া ছাড়া যদি বিএনপির জনসভায় আওয়ামী লীগের চেয়ে বেশি লোক হয়, তাহলে তো জনগণ তাদের লজ্জা দেবে।”

জনগণ বর্তমানে কঠিন সময় পার করছে দাবি করে নজরুল ইসলাম খান বলেন, “এর থেকে মুক্ত হতে চাইলে, আইনের শাসন প্রতিষ্ঠা করতে চাইলে জনগণের কাছে দায়বদ্ধ সরকার প্রতিষ্ঠা করতে হবে। আর সব সময় খালেদা জিয়া এ আন্দোলনের নেতৃত্ব দিয়েছেন।”


নজরুল ইসলাম খান বলেন, “অথচ আওয়ামী লীগ ও তাদের প্রিয়ভাজনরা ঠিকই সোহরাওয়ার্দী উদ্যান ও রাস্তা বন্ধ করে যেখানে ইচ্ছা সভা-সমাবেশ করতে পারবে। আমরা সভা-সমাবেশ করতে চাইলে বলবে গোয়েন্দা তথ্য আপনাদের বিরুদ্ধে।”

শান্তিপূর্ণ আন্দোলন আওয়ামী লীগের পছন্দ নয় উল্লেখ করে বিএনপির এই নেতা বলেন, “তারা চায় বিএনপি সংঘাতের রাজনীতি করবে আর তারা সুযোগ নিয়ে আমাদের নেতাকর্মীদের নির্যাতন করবে। কিন্তু আমরা সরকারের ফাঁদে পা দেয়নি। সে জন্য উসকানি দিচ্ছে সরকার।”

নজরুল ইসলাম খান বলেন, “খন্দকার দেলোয়ার হোসেন ছিলেন একজন আদর্শবান শহীদ জিয়ার সুযোগ্য অনুসারী। তিনি কখনো বিএনপি এবং জিয়া পরিবারের সাথে বিশ্বাসঘাতকতা ও প্রতারণা করেননি। জীবন দিয়ে প্রমাণ করে গেছেন তিনি জাতীয়তাবাদী দল ও বিএনপিকে কত ভালবাসেন। অনেক পরীক্ষায় উত্তীর্ণ খোন্দকার দেলোয়ার হোসেন একজন আদর্শ শিক্ষকও ছিলেন।

সংবাদমেইল/জেএইচজে

Facebook Comments Box

Comments

comments

advertisement

Posted ৯:০৬ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ১৫ মার্চ ২০১৮

সংবাদমেইল |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

সম্পাদক ও প্রকাশক : মো. মানজুরুল হক

নির্বাহী সম্পাদক: মো. নাজমুল ইসলাম

বার্তা সম্পাদক : শরিফ আহমেদ

কার্যালয়
উপজেলা রোড, কুলাউড়া, মেলভীবাজার।
মোবাইল: ০১৭১৩৮০৫৭১৯
ই-মেইল: sangbadmail2021@gmail.com

sangbadmail@2016 কপিরাইটের সকল স্বত্ব সংরক্ষিত