সোমবার ৬ ডিসেম্বর, ২০২১ | ২১ অগ্রহায়ণ, ১৪২৮

কুয়েতে এক্সচেঞ্জ কোং (বিডি) ইমপ্লয়িজ অরগনাইজেশনের আত্মপ্রকাশ

প্রবাস ডেস্ক : | রবিবার, ১৭ অক্টোবর ২০২১ | প্রিন্ট  

কুয়েতে এক্সচেঞ্জ কোং (বিডি) ইমপ্লয়িজ অরগনাইজেশনের আত্মপ্রকাশ

বাংলাদেশের অর্থনৈতিক উন্নয়নের অন্যতম চালিকাশক্তি প্রবাসী রেমিট্যান্স। এই রেমিট্যান্স বৈধভাবে পাঠানোর ক্ষেত্রে ব্যাংকিং চ্যানেলের প্রধান সমন্বয়কারী এক্সচেঞ্জ হাউসের বাংলাদেশি কর্মকর্তাদের কৃতিত্বের স্বীকৃতি আদায়, উপযুক্ত মূল্যায়ন ও পারস্পরিক সম্পর্ক উন্নয়নের মাধ্যমে আত্মকল্যাণ সাধনে এক্সচেঞ্জ কোং (বিডি) ইমপ্লয়িজ অরগনাইজেশন, কুয়েত গঠিত হয়েছে।

শনিবার কুয়েতের আব্বাসিয়াস্থ হোটেল হ্যাভেনের হল রুমে এ কমিটির আত্মপ্রকাশ করা হয়। কুয়েতে বিভিন্ন এক্সচেঞ্জ হাউসে কর্মরত প্রবাসী বাংলাদেশিদের সমন্বয়ে গঠিত এ কমিটির আত্মপ্রকাশ উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। সংগঠনের সভাপতি আ ক ম আজাদের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক রফিকুল আলম সুমনের সঞ্চালনায় সভায় বিভিন্ন কর্মকাণ্ডের দিকনির্দেশনামূলক বক্তব্য রাখেন সংগঠনের নেতৃবৃন্দ।

নবগঠিত এক্সচেঞ্জ কোং (বিডি) ইমপ্লয়িজ অরগনাইজেশন, কুয়েত সংগঠনের সভাপতি মো. আবুল কালাম আজাদ বলেন, কুয়েতে বিভিন্ন এক্সচেঞ্জ হাউসে কর্মরত প্রায় আড়াইশ নারী পুরুষ প্রবাসী বাংলাদেশি এ সংগঠনের সম্মতি দিয়েছেন। তিনি এ সংগঠনের লক্ষ্য ও উদ্দেশ্য তুলে ধরেন। এক্সচেঞ্জ হাউসে কর্মরত বাংলাদেশিদের মধ্যে পারস্পরিক সম্পর্ক উন্নয়নের মাধ্যমে উন্নত কর্মসংস্থানের সুযোগ  তৈরি করা এর অন্যতম প্রধান লক্ষ্য।

প্রবাসী বাংলাদেশিদের ব্যাংকিং চ্যানেলে কষ্টার্জিত রেমিট্যান্স প্রেরণে উৎসাহ প্রদান, এ সংক্রান্ত ব্যাংকিং সমস্যাবলি সমাধানে সহয়তা প্রদান, হুন্ডি বিকাশ ও অন্যান্য অবৈধ লেনদেনের ক্ষতিকর দিকগুলোর প্রচারণা এবং ব্যাংকিং চ্যানেলে অর্থ প্রেরণে ভবিষ্যৎ সুবিধাগুলো তুলে ধরা। বাংলাদেশের অর্থনৈতিক উন্নয়নে প্রবাসীদের স্বীকৃতি আদায়করণও এর কাজ। পাশাপাশি নিরবচ্ছিন্ন কষ্টার্জিত রেমিট্যান্স প্রেরণে অনুপ্রেরণাদানকারী এক্সচেঞ্জ হাউসে কর্মরত ব্যক্তি ও তাদের পরিবারের জন্য বাংলাদেশি তফসিলভুক্ত ব্যাংক থেকে প্রবাসে ও দেশে বিভিন্ন সুবিধা আদায়করণে কাজ করবে এ সংগঠন।

নবগঠিত এক্সচেঞ্জ কোং (বিডি) ইমপ্লয়িজ অরগনাইজেশন, কুয়েতের অন্যান্য পদে দায়িত্বপ্রাপ্তরা হলেন, সিনিয়র সহ সভাপতি আবদুল বাতেন, সহ সভাপতি মো. আনোয়ার হোসেন, মোহাম্মদ রজব আলী, মোহাম্মদ আমির হোসেন মজুমদার, যুগ্ম সাধারণ সম্পাদক রাকিবুল হাসান মাসুম ও লিয়াকত আলী, সাংগঠনিক সম্পাদক এস আর রহমান তারেক, সহ সাংগঠনি সম্পাদক মোস্তফা সরকার, দপ্তর সম্পাদক মিজানুর রহমান নোমান, অর্থ সম্পাদক আব্দুল ছালাম মুন্সি, সহ অর্থ সম্পাদক মো. আমিনুল ইসলাম, প্রচার ও প্রকাশনা সম্পাদক সাইদুর রহমান সিফাত, সহ প্রচার ও প্রকাশনা সম্পাদক নেছার জুবেদ আলী, মহিলা সম্পাদক ফারহানা পারভীন পিংকী, আনজুমান আরা, সমাজকল্যাণ সম্পাদক মো. হাবিবুল্লাহ বাহার, সহ সমাজকল্যাণ সম্পাদক শহিদুল ইসলাম, সম্মানিত সদস্য হাসান রানা, নূর হোসেন (১), নূর হোসেন (২) ও রুহুল আমিন।

Facebook Comments Box

Comments

comments

advertisement

Posted ৮:০৩ অপরাহ্ণ | রবিবার, ১৭ অক্টোবর ২০২১

সংবাদমেইল |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

সম্পাদক ও প্রকাশক : মো. মানজুরুল হক

নির্বাহী সম্পাদক: মো. নাজমুল ইসলাম

বার্তা সম্পাদক : শরিফ আহমেদ

কার্যালয়
উপজেলা রোড, কুলাউড়া, মেলভীবাজার।
মোবাইল: ০১৭১৩৮০৫৭১৯
ই-মেইল: sangbadmail2021@gmail.com

sangbadmail@2016 কপিরাইটের সকল স্বত্ব সংরক্ষিত