সোমবার ৬ ডিসেম্বর, ২০২১ | ২১ অগ্রহায়ণ, ১৪২৮

রশিদুল আলম কে সংবর্ধনা দিলো কুষ্টিয়া জেলা আ’লীগ

কুষ্টিয়া প্রতিনিধি,সংবাদমেইল২৪.কম | সোমবার, ০৭ নভেম্বর ২০১৬ | প্রিন্ট  

রশিদুল আলম কে সংবর্ধনা দিলো কুষ্টিয়া জেলা আ’লীগ

কুষ্টিয়াঃ বাংলাদেশ আওয়ামীলীগের উপদেষ্টা পার্লামেন্টিয়ার বোর্ডের সদস্য ও স্থানীয় সরকার বোর্ডের সদস্য মনোনীত হওয়ায় মুক্তিযুদ্ধের সংগঠক, যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা সাবেক সংস্থাপন সচিব কুষ্টিয়ার কৃতি সন্তান মোঃ রশিদুল আলম কে কুষ্টিয়া জেলা আওয়ামীলীগের পক্ষ থেকে সংবর্ধনা প্রদান করা হয়েছে।

রোববার বিকেলে শহরের বঙ্গবন্ধু সুপার মার্কেটের চতুর্থ তলায় জেলা আওয়ামীলীগের সম্মেলন কক্ষে এই সংবর্ধনা প্রদান করা হয়।


সংবর্ধিত হওয়ার পর তিনি বলেন, আপনাদের কাছে নেতা হয়ে আমি আসিনি। আমি এই কুষ্টিয়ার সন্তান। কুষ্টিয়ার মাটিও মানুষের গন্ধ আমার রক্তে মিশে আছে। আমাকে নেতা মনে না করে সহকর্মী হিসেবে মনে করে কুষ্টিয়াবাসীর উন্নয়নে একসাথে কাজ করতে চাই।

হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দেশ স্বাধীন করেছে আর এই দেশকে সারাবিশ্বের কাছে পরিচিতি করে তুলেছে। প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে। বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ে তুলতে সবাইকে কাঁধে কাঁধ মিলিয়ে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহবান জানান তিনি।


আওয়ামীলীগের ভেতরে কোন বিভেদ থাকবে না উল্লেখ করে তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার অসাধারণ নেতৃত্বে জঙ্গীবাদের উত্থানকে যেভাবে প্রতিহত করা হয়েছে, তা বিশ্বে ব্যাপকভাবে প্রশংশিত হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে খাদ্য, শিক্ষা, স্বাস্থ্য, বিদ্যুৎ,প্রযুুক্তিসহ প্রতিটি ক্ষেত্রে বৈপ্লবিক উন্নতি সাধিত হয়েছে। দেশ নি¤œ-মধ্যম আয়ের দেশে পরিণত হয়েছে। ২০১৯ সালের আগেই দেশ মধ্যম আয়ের দেশে পরিণত হবে উল্লেখ করে তিনি বলেন, বাংলাদেশ বর্তমান বিশ্বে উন্নয়নের রোল মডেল হিসেবে পরিচিতি লাভ করেছে। জঙ্গীবাদ দমনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার  যারা বিশ্বাসঘাতকতা করে তাদের ক্ষমা করা হবে না বলেও উল্লেখ করেন তিনি।

জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক আজগর আলী তার বক্তব্যে বলেন, দেশ স্বাধীনে সাড়ে বছরের মাথায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যা হতে হয়েছে। এই বাংলায় কোন রাজাকার থাকতে পারেনা এবং এই কুষ্টিয়া জেলাকে রাজাকারমুক্ত জেলা হিসেবে গড়ে তুলতে বাংলাদেশ আওয়ামীলীগের যুগ্ম সাধারন সম্পাদক মাহবুব-উল আলম হানিফ ভাইয়ের হাতকে শক্তিশালী করে তুলতে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে।


জেলা আওয়ামীলীগের সহসভাপতি হাজী রবিউল ইসলাম তার বক্তব্যে বলেন, দেশ স্বাধীনে দীর্ঘদিন এতোদিন পর হলেও আওয়ামীলীগের যুগ্ম সাধারন সম্পাদক ও কুষ্টিয়া ৩ আসনের সংসদ সদস্য মাহবুব উল আলম হানিফের মাধ্যমে কুষ্টিয়ায় যে পরিমান উন্নয়ন হয়েছে। তা এর আগে কেউ কখনো করেনি। আমরা কুষ্টিয়াবাসী আবারো আরেকজন অভিভাবক পেয়েছি। আশা করি এই দুজনে মিলে এ জেলার উন্নয়নে আরো একধাপ এগিয়ে নিয়ে যাবে। এসময় তিনি গানে গানে তাকে বরণ করে নেন, বন্ধু তোমার যাত্রা শুভ হোক,,শুভ হোক,,,শুভ হোক,,,আমরা রয়েছি তোমার সাথে,,, এজেলার যত লোক,,,শুভ হোক শুভ হোক,,,।

সাবেক সংস্থাপন সচিব কুষ্টিয়ার কৃতি সন্তান মোঃ রশিদুল আলম কে কুষ্টিয়া জেলা আওয়ামীলীগের পক্ষ থেকে সম্মাননা ক্রেষ্ট তুলে দেন জেলা আওয়ামীরীগ নেতৃবৃন্দ। পরে জেলা শ্রমিকলীগের সভাপতি গোলাম মোস্তফা তাকে সম্মাননা ক্রেষ্ট প্রদান করেন।

পরে বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ বাংলাদেশ আওয়ামীলীগের উপদেষ্টা পরিষদের সদস্য ও সাবেক সংস্থাপন সচিব যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা রশিদুল আলমকে ফুলেল শুভেচ্ছা জানান।

জেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব সদর উদ্দিন খানের সভাপতিত্বে এসময় বক্তব্য রাখেন, কুষ্টিয়া-১ (দৌলতপুর) আসনের সংসদ সদস্য আলহাজ্ব রেজাউল হক চৌধুরী, জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক আজগর আলী, ইসলামী বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের চেয়ারম্যান প্রফেসর ড. আবুল আহসান চৌধুরী, মাহবুব উল আলম হানিফের সহদোর রফিকুল আলম চুনু, জেলা আওয়ামীলীগের সহসভাপতি হাজী রবিউল ইসলাম, চৌধুরী মুর্শেদ আলম মধু, শেখ গিয়াস উদ্দিন আহমেদ মিন্টু, শ্রমিকলীগের সভাপতি গোলাম মোস্তফা, বিএমএর সাধারন সম্পাদক ও স্বাচিপ নেতা ডা: আমিনুল হক রতন, জেলা যুবলীগের আহবায়ক রবিউল ইসলাম, যুগ্ম আহবায়ক জিয়াউল ইসলাম স্বপন, শহর আওয়ামীলীগের সভাপতি তাইজাল আলী খান, সাধারন সম্পাদক আতাউর রহমান, কুষ্টিয়া সদর উপজেলা আওয়ামীলীগের সভাপতি এ্যাড. আ স ম আক্তারুজ্জামান মাসুম, মিরপুর উপজেলা আওয়ামীলীগের সভাপতি এ্যাড. আব্দুল হালিম, সাধারন সম্পাদক কামারুল আরেফীন, দৌলতপুর উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক এ্যাড. শরীফ উদ্দিন রিমন, ভেড়ামারা উপজেলা আওয়ামীলীগের সভাপতি হাজী আক্তারুজ্জামান মিঠু, কুমারখালী উপজেলা আওয়ামীলীগের সভাপতি আব্দুল মান্নান খান, খোকসা উপজেলা আওয়ামীলীগের সভাপতি বাবুল আক্তার প্রমুখ। এসময় জেলা আওয়মাীলীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। পরে লালন একাডেমীর শিল্পীদের সমন্বয়ে সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

সংবাদমেইল২৪.কম/এস এম জে/এনএস

Facebook Comments Box

Comments

comments

advertisement

Posted ৩:৩২ অপরাহ্ণ | সোমবার, ০৭ নভেম্বর ২০১৬

সংবাদমেইল |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

সম্পাদক ও প্রকাশক : মো. মানজুরুল হক

নির্বাহী সম্পাদক: মো. নাজমুল ইসলাম

বার্তা সম্পাদক : শরিফ আহমেদ

কার্যালয়
উপজেলা রোড, কুলাউড়া, মেলভীবাজার।
মোবাইল: ০১৭১৩৮০৫৭১৯
ই-মেইল: sangbadmail2021@gmail.com

sangbadmail@2016 কপিরাইটের সকল স্বত্ব সংরক্ষিত