শুক্রবার ৩ ডিসেম্বর, ২০২১ | ১৮ অগ্রহায়ণ, ১৪২৮

কুলাউড়া সদর ইউনিয়নে নৌকা বঞ্চিত প্রভাষক ফাহাদের জন্য কাঁদলেন এলাকাবাসী

নিজস্ব প্রতিবেদক | বৃহস্পতিবার, ০৪ নভেম্বর ২০২১ | প্রিন্ট  

কুলাউড়া সদর ইউনিয়নে নৌকা বঞ্চিত প্রভাষক ফাহাদের জন্য কাঁদলেন এলাকাবাসী

বার বার উন্নয়নবঞ্চিত কুলাউড়া সদর ইউনিয়নের মানুষ দীর্ঘদিন পর স্বপ্ন দেখেছিলেন একজন নিরহংকারী, মেধাবী কর্মঠ যোগ্য চেয়ারম্যান প্রভাষক আফাজুর রহমান চৌধুরী (ফাহাদ) কে নির্বাচিত করার। সেই স্বপ্ন পুরণ না হওয়ায় কাঁদলেন ইউনিয়নের সহস্রাধিক মানুষ।

গতকাল সোমবার ঐক্যবদ্ধ সদর ইউনিয়নবাসী’র ব্যানারে অনুষ্ঠিত সুধী সমাবেশ পরিনত হয় আবেগময় পরিবেশ। তৃণমূল ও ইউনিয়ন আওয়ামীলীগের মতামত তোয়াক্কা না করে মনোনয়ন বঞ্চিত করেন প্রভাষক ফাহাদ চৌধুরী কে। গেল করোনায় (কোভিড-১৯) প্রিয়তমা স্ত্রী কে হারিয়েছেন। নিজেও কঠিন বিপদে থেকে কয়েক দফায় ইউনিয়নের মানুষের জন্য খাবার সামগ্রী পোঁছে দিয়েছেন। করেছেন বিভিন্নভাবে আর্থিক সহযোগিতাও। এতে করে মানুষের হৃদয়ে জায়গা করে নিয়েছেন। সুধী সমাবেশে উপস্থিত হাজারো মানুষের চোঁখের পানিই তাঁর প্রমাণ করে।


আলহাজ্ব লুৎফুর রহমান চৌধুরী কুলাউড়া উপজেলা আওয়ামীলীগের সম্পাদকীয় সদস্য পরে অবিভক্ত কুলাউড়া সদর ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক (১৯৭৭-১৯৯৬ইং) এবং সর্বশেষ ১৯৯৬ সাল থেকে অদ্যাবধি কুলাউড়া সদর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতির দায়িত্ব পালন করছেন সততা ও নিষ্ঠার সাথে।

তাঁরই সুযোগ্য সন্তান ইয়াকুব-তাজুল মহিলা বিশ্ববিদ্যালয় কলেজের প্রভাষক আফাজুর রহমান চৌধুরী (ফাহাদ)। বাবার দেখানো পথেই বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ বুকে ধারণ করে আওয়ামীলীগের রাজনীতিতে সক্রিয় হোন। এর আগে এশিয়া মহাদেশের বৃহত্তর সংগঠন কুলাউড়া কলেজ ছাত্রলীগ (২০০৬-২০০৭) সালে সিনিয়র যুগ্ম আহবায়কের দায়িত্ব পালন করেন। বর্তমানে উপজেলা আওয়ামীলীগের রাজনীতিতে সক্রিয় ভুমিকা পালন করছেন।


উন্নয়ন বঞ্চিত কুলাউড়া সদর ইউনিয়নের মানুষের কল্যাণে কাজ করার উদ্দেশ্য নিয়ে নৌকা প্রতীক নিয়ে চেয়ারম্যান পদে নির্বাচন করার ঘোষণা দেন প্রভাষক ফাহাদ চৌধুরী। ইউনিয়ন আওয়ামীলীগ ওনাকে নৌকা মার্কার একক প্রার্থী দেয়ার জন্য উপজেলার নেতৃবৃন্দ কে লিখিতভাবে জানান। চা শ্রমিকের নেতারাও দাবী জানান ফাহাদ কে নৌকা প্রতীকের মনোনয়ন দেয়ার জন্য। এসব কিছুর ভিত্তিতেই আওয়ামীলীগের মনোনয়ন বোর্ডে ১ নাম্বারে প্রভাষক ফাহাদের নাম পাঠান উপজেলা ও জেলা আওয়ামীলীগের কাছে।

তৃণমূলের প্রচন্দের প্রার্থী প্রভাষক ফাহাদ চৌধুরীকে নৌকার মনোনয়ন না দেয়ায় আক্ষেপ করেন ইউনিয়নের হাজার হাজার মানুষ। সৎ যোগ্য শিক্ষিত সর্বোপরি একজন নিরহংকারী মানুষকে মনোনয়ন না দেয়ায় অনেকে কেঁদেছেন ইউনিয়নবাসী। দীর্ঘদিন থেকে ইউনিয়নের স্কুল-কলেজ,মাদরাসা ও মসজিদ ছাড়াও ভিবিন্ন ধর্মীয় প্রতিষ্ঠানে সহযোগিতা করে আসছিলেন। বৃহৎ পরিশরে মানুষের কল্যাণে কাজে নিজেকে যুক্ত করতে বিলাশময় জীবন ছেড়ে চেয়েছিলেন ইউনিয়নের চেয়ারম্যান হয়ে মানুষের সুখ দুঃখের ভাগিদার হতেন। কিন্তু ফাহাদ নৌকা না পাওয়ায় ইউনিয়নের মানুষ হতাশ হয়েছেন। আগামী নির্বাচনে ফাহাদ কে নৌকা প্রতীক দেয়ার জন্য জোর দাবী জানান সদর ইউনিয়নবাসী ও তৃণমূল আওয়ামীলীগের নেতাকর্মীরা।


Facebook Comments Box

Comments

comments

advertisement

Posted ১২:০৬ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ০৪ নভেম্বর ২০২১

সংবাদমেইল |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

সম্পাদক ও প্রকাশক : মো. মানজুরুল হক

নির্বাহী সম্পাদক: মো. নাজমুল ইসলাম

বার্তা সম্পাদক : শরিফ আহমেদ

কার্যালয়
উপজেলা রোড, কুলাউড়া, মেলভীবাজার।
মোবাইল: ০১৭১৩৮০৫৭১৯
ই-মেইল: sangbadmail2021@gmail.com

sangbadmail@2016 কপিরাইটের সকল স্বত্ব সংরক্ষিত