রবিবার ২৮ নভেম্বর, ২০২১ | ১৩ অগ্রহায়ণ, ১৪২৮

কুলাউড়া রেলওয়ে স্টেশনে পার্কিং’র টোল আদায়ের প্রতিবাদে পরিবহন শ্রমিকদের বিক্ষোভ

স্টাফ রিপোর্টার,সংবাদমেইল২৪.কম | বুধবার, ১০ অক্টোবর ২০১৮ | প্রিন্ট  

কুলাউড়া রেলওয়ে স্টেশনে পার্কিং’র টোল আদায়ের প্রতিবাদে পরিবহন শ্রমিকদের বিক্ষোভ

কুলাউড়া রেলওয়ে জংশন স্টেশনে গাড়ী পার্কিং এর টোল আদায়ের প্রতিবাদে পরিবহন শ্রমিকরা প্রতিবাদ ও বিক্ষোভ মিছিল করেছে।

স্থানীয় সূত্রে জানা যায়, স্টেশনটি প্রতিষ্টার পর থেকে কুলাউড়া স্টেশন সংলগ্নে বিভিন্ন গাড়ী যাত্রী নিয়ে অবাধে যাতায়াত করতো। এদিকে সাম্প্রতি পারভেজ নামে জনৈক ব্যক্তি গাড়ী পার্কিং এর স্থানটি নিজ নামে লিজ পেয়েছেন দাবী করে আব্দুল কাইয়ূমের মাধ্যমে সবধরণের যানবাহন আটকিয়ে টোল আদায় করে যাচ্ছেন।


কিন্তু কুলাউড়া পরিবহণ শ্রমিক ইউনিয়ন (১২২৩) এবং (২৩৫৯)’র শ্রমিকরা টোল আদায়ের সিদ্ধান্তকে অবৈধ দাবী করে  ১০ অক্টোবর বুধবার দুপুরে সকল গাড়ী বন্ধ করে স্টেশন চৌমুহনী রোডে এক বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ কর্মসূচী পালন করে। এসময় প্রায় ঘন্টা ব্যাপী স্টেশনমূখী যানবাহণ চলাচল বন্ধ থাকায় যাত্রীরা বিড়ম্বনায় পড়তে হয়েছে।

কুলাউড়া শ্রমিক ইউনিয়ন (২৩৫৯)’র সাধারণ সম্পাদক সোহাগ আহমদ জানান, হঠাৎ করে স্টেশনের প্রবেশ মূখে ব্যারিকেড দিয়ে সিএনজি (অটোরিক্সা) থেকে ২০ টাকা লাইটেস,পিকআপ গাড়ী থেকে ৫০ টাকাসহ সকল প্রকার যানবাহন থেকে বড় অংকের টোল আদায় করছে তারা। এর প্রতিবাদে শ্রমিকরা বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ করেছে। শ্রমিকরা দাবী করেন অবিলম্বে এই অবৈধ লিজ বাতিল করতে হবে। তা না হলে আরো কঠোর কর্মসূচী দেয়া হবে।


উল্লেখ্য,প্রায় দেড় মাস আগে স্টেশনের প্রবেশ মূখে লিজ গ্রহীতারা বাঁশের ব্যারিকেড বসালে উপজেলার ভারপ্রাপ্ত ইউনও সাদিউর রহিম জাদিদ ঐ ব্যারিকেডটি অপসারন করেন।

কুলাউড়া রেলওয়ে জংশন স্টেশন মাষ্টার মফিজুল ইসলাম বলেন, গাড়ী পর্কিং এর জায়গাটি লিজ দেয়া হয়েছে শুনেছি। কিন্তু লিজের ব্যাপারে এখনো কোনো অফিসিয়াল খসড়া কাগজ পত্র পাইনি।


এব্যাপারে কুলাউড়া থানা অফিসার ইনচার্জ শামীম মুসা ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, শ্রমিকদের মিছিল শুনে পুলিশের ফোর্স পাঠিয়ে তাদেকে বুঝিয়ে শান্ত করা হয়েছে। তবে পার্কিং এর জায়গাটি লিজ দেয়া হয়েছে।

Facebook Comments Box

Comments

comments

advertisement

Posted ৫:০৫ অপরাহ্ণ | বুধবার, ১০ অক্টোবর ২০১৮

সংবাদমেইল |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

সম্পাদক ও প্রকাশক : মো. মানজুরুল হক

নির্বাহী সম্পাদক: মো. নাজমুল ইসলাম

বার্তা সম্পাদক : শরিফ আহমেদ

কার্যালয়
উপজেলা রোড, কুলাউড়া, মেলভীবাজার।
মোবাইল: ০১৭১৩৮০৫৭১৯
ই-মেইল: sangbadmail2021@gmail.com

sangbadmail@2016 কপিরাইটের সকল স্বত্ব সংরক্ষিত