শনিবার ১৩ আগস্ট, ২০২২ | ২৯ শ্রাবণ, ১৪২৯

কুলাউড়া পৌরসভার বাজেট ঘোষনা

স্টাফ রিপোর্টার: | বুধবার, ১৮ আগস্ট ২০২১ | প্রিন্ট  

কুলাউড়া পৌরসভার বাজেট ঘোষনা

কুলাউড়া পৌরসভার ২০২০-২০২১ অর্থ বছরের সংশোধিত ও ২০২১-২০২২ অর্থবছরে বাজেট ঘোষনা করা হয়েছে।

(১৮ আগষ্ট) বুধবার বিকেল ৩টায় কুলাউড়া পৌর মিলনায়তনে নবনির্বাচিত পৌরসভার মেয়র অধ্যক্ষ সিপার উদ্দিন আহমদ মোট ৫১ কোটি ১১ লক্ষ ৪৫ হাজার ৪৪৬ টাকা ৪৩ পয়সার বাজের পেশ করেন।


পৌর মেয়রের সভাপতিত্বে ও পৌর সচিব শরদিন্দু রায়ের সঞ্চালনায় বাজেট অনুষ্ঠানে উপস্থিত থেকে বক্তব্য রাখেন কুলাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা এটিএম ফরহাদ চৌধুরী,কুলাউড়া উপজেলা আ’লীগের সভাপতি রফিকুল ইসলাম রেনু,কুলাউড়া থানার অফিসার ইনচার্জ বিনয় ভূষণ রায়,কেন্দ্রিয় জাসদ নেতা গিয়াস উদ্দিন আহমদ,কমিউনিষ্ট পাটির মৌলভীবাজার সভাপতি খন্দকার লুৎফুর রহমান, কুলাউড়া সরকারী কলেজে অধ্যক্ষ সৌম্য প্রদীপ ভট্রাচার্য্য সজল প্রমুখ। স্বাগত বক্তব্য রাখেন পৌর কাউন্সিলর আতাউর রহমান সোহেল।

পৌর মেয়র অধ্যক্ষ সিপার উদ্দিন আহমদ এ বাজেটে পৌরবাসীদের উপর নতুন কোন করারোপ না করে বর্তমান পরিষদের প্রচেষ্ঠায় ও সরকারের আন্তরিকতায় পৌরসভাকে একটি মডেল পৌরসভায় রুপান্তিত করতে সকলের সহযোগীতা কামনা করেন। শীঘ্রই পৌর এলাকায় বিশুদ্ধ পানি সরবরাহের জন্য একটি ওয়াটার প্লান্ট চালু করার কাজ হাতে নেয়া হয়েছে। তা দ্রুত সম্পন্ন করা হবে। তিনি বর্তমান বাজেটে পৌর এলাকার বিভিন্ন রাস্তাঘাট, ড্রেনেজ ও উন্নয়ন প্রকল্প বাস্তবায়ন করে সকলের সহযোগিতায় একটি সুন্দর পৌরসভা গঠনের অঙ্গীকার ব্যক্ত করেন।


প্রস্তাবিত বাজেটে সর্বমোট আয় দেখানো হয়েছে ৫১ কোটি ১১ লাখ ৪৫ হাজার ৪৪৬ টাকা ৪৩ পয়সা ও ব্যয় ৫০ কোটি ৭৫ লাখ ৪০ হাজার টাকা এবং উদ্ধৃত্ত দেখানো হয়েছে ৩৬ লাখ ৫ হাজার ৪৪৬ টাকা ৪৩ পয়সা। বাজেটে রাজস্ব আয় ৫ কোটি ৩৫ লাখ ৯৫ হাজার ৪৪৬ টাকা ৪৩ পয়সা, ব্যয় ৪ কোটি ৯৯ লাখ ৯০ হাজার, উন্নয়ন আয় ৪৫ কোটি ৬৫ লাখ ৫০ হাজার ও উন্নয়ন ব্যয় দেখানো হয়েছে ৪৫ কোটি ৬৫ লাখ ৫০ হাজার টাকা,মূলধন খাতের আয় ১০ লক্ষ টাকা এবং ১০ লক্ষ টাকা। উন্মুক্ত বাজেট ঘোষনায় গণমাধ্যকর্মী ছাড়াও বিপুল সংখ্যক মানুষের উপস্থিতি ছিলো।

Facebook Comments Box


Comments

comments

advertisement

Posted ৫:৩৪ অপরাহ্ণ | বুধবার, ১৮ আগস্ট ২০২১

সংবাদমেইল |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

সম্পাদক ও প্রকাশক : মো. মানজুরুল হক

নির্বাহী সম্পাদক: মো. নাজমুল ইসলাম

বার্তা সম্পাদক : শরিফ আহমেদ

কার্যালয়
উপজেলা রোড, কুলাউড়া, মেলভীবাজার।
মোবাইল: ০১৭১৩৮০৫৭১৯
ই-মেইল: sangbadmail2021@gmail.com

sangbadmail@2016 কপিরাইটের সকল স্বত্ব সংরক্ষিত