রবিবার ৪ ডিসেম্বর, ২০২২ | ১৯ অগ্রহায়ণ, ১৪২৯

কুলাউড়া পৌরশহরে সকল শিক্ষা প্রতিষ্ঠানে মশক নিধন অভিযান

নিজস্ব প্রতিবেদক: | শুক্রবার, ১০ সেপ্টেম্বর ২০২১ | প্রিন্ট  

কুলাউড়া পৌরশহরে সকল শিক্ষা প্রতিষ্ঠানে মশক নিধন অভিযান

দীর্ঘদিন পর খুলছে দেশের সকল শিক্ষাপ্রতিষ্ঠান। প্রতিষ্ঠানে যেন নির্বিঘ্নে ক্লাস করতে পারেন এজন্য কুলাউড়া পৌরসভার সকল শিক্ষা প্রতিষ্ঠানে মশক নিধন অভিযান চালিয়েছে কুলাউড়া পৌরসভা।

মশক সনিধনের স্প্রে প্রয়োগ কার্যক্রম সরজমিন উপস্থিত থেকে পরিদর্শন ও তদারকি করেন পৌরসভার মেয়র অধ্যক্ষ সিপার উদ্দিন আহমদ। গেল ২ দিন পৌরসভার প্রতিটি ওয়ার্ড জুড়ে চলে এ মশক নিধন। সরকারের পক্ষ থেকে শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়ার ঘোষণার পরেই মশক নিধনের মতো যুগপযোগী উদ্যোগ নেন কুলাউড়ার মেয়র। এতে সর্বমহলে বেশ প্রশংসায় ভাসছেন তিনি।


পৌরসভা সূত্রে জানা যায়, কুলাউড়া পৌরসভার ৯টি ওয়ার্ডে মোট ২৯টি শিক্ষাপ্রতিষ্ঠানে ২দিন ব্যাপী মশক নিধন অভিযান চালানো হয়। বেশ কয়েকজন অভিভাবক জানিয়েছেন, খুবি দরকার ছিলো মশক নিধন। এটা নিঃসন্দেহে ভালো উদ্যোগ। কুলাউড়া সরকারি কলেজের শিক্ষার্থী ফারজানা রহমান তাসলিমাসহ বেশ কয়েকজন এইচএসসি পরীক্ষার্থী বলেন, দীর্ঘদিন কলেজ বন্ধ থাকায় মশা বাসা বেধে ছিলো। মেয়রের উদ্যোগে মশার যন্ত্রণা থেকে রক্ষা পাওয়া যাবে।

কুলাউড়া পৌলসভার মেয়ার অধ্যক্ষ সিপার উদ্দিন আহমদ বলেন, মহামারি করোনার কারণে দীর্ঘসময় শিক্ষা প্রতিষ্ঠানগুলো বন্ধা থাকায় মশা ও ডেঙ্গু বিস্তার ঘটতে পারে। তাই শিক্ষার্থীদের স্বাস্থ্য সুরক্ষার স্বার্থে ১২ সেপ্টেম্বর শিক্ষাপ্রতিষ্ঠান খোলার পূর্বেই এই মশক নিধন স্প্রে’র ব্যভস্থা করা হয়েছে।


উল্লেখ্য, গত বছরের ৮ মার্চ দেশে প্রথম করোনা সংক্রমণ ধরা পড়ে। করোনা সংক্রমণ ঝুঁকি থাকায় শিক্ষার্থীদের কথা বিবেচনায় নিয়ে সরকার ১৭ মার্চ থেকে দেশের সব ধরনের শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করে। পরে কয়েক দফা চেষ্টা করেও এই মহামারির কারণে শিক্ষাপ্রতিষ্ঠানগুলো আর খোলা সম্ভব হয়নি।

Facebook Comments Box


Comments

comments

advertisement

Posted ১০:৫২ অপরাহ্ণ | শুক্রবার, ১০ সেপ্টেম্বর ২০২১

সংবাদমেইল |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

সম্পাদক ও প্রকাশক : মো. মানজুরুল হক

নির্বাহী সম্পাদক: মো. নাজমুল ইসলাম

বার্তা সম্পাদক : শরিফ আহমেদ

কার্যালয়
উপজেলা রোড, কুলাউড়া, মেলভীবাজার।
মোবাইল: ০১৭১৩৮০৫৭১৯
ই-মেইল: sangbadmail2021@gmail.com

sangbadmail@2016 কপিরাইটের সকল স্বত্ব সংরক্ষিত