কুলাউড়া থানার নতুন অফিসার ইনচার্জ বিনয় ভূষন রায়

স্টাফ রিপোর্টার,সংবাদমেইল২৪.কম | ১০ নভেম্বর ২০২০ | ৭:০০ অপরাহ্ণ
অ+ অ-

মৌলভীবাজার জেলা গোয়েন্দা শাখার চৌকস অফিসার ওসি বিনয় ভূষণ রায় কুলাউড়া থানার অফিসার ইনচার্জ পদে যোগদান করেছেন। তিনি ওসি মোঃ ইয়ারদৌস হাসানের স্থলাবিশিক্ত হলেন।

(৮ নভেম্বর) রোববার তিনি কুলাউড়ায় থানায় যোগদান করেন।



জানা যায়, বিনয় ভূষণ রায় শিক্ষাজীবন শেষ করে ২০০৫ সালে এসআই পদে পুলিশে যোগদান করেন। এরপর থেকে গোলাপগঞ্জ, ছাতক, কানাইঘাট, বড়লেখা ও জৈন্তাপুর থানায় দায়িত্ব পালন করেন। এছাড়াও তিনি ইতিপুর্বে কুলাউড়া থানায় ২০১৩-১৪ সালে সেকেন্ড অফিসার ও ২০১৬-২০১৭ সালে ওসি (তদন্ত) পদে দায়িত্ব পালনের পর পদোন্নতি পেয়ে মৌলভীবাজার জেলা গোয়েন্দা শাখার ওসি পদে যোগদান করেন। সেখানে দায়িত্বরত অবস্থায় কুলাউড়া থানায় তাকে ওসি হিসাবে পদায়ন করা হয়।

চাকুরী জীবনে তিনি চৌকস পুলিশ অফিসার হিসাবে দায়িত্বপালনে বিশেষ অবদান রাখায় বাংলাদেশ পুলিশের পক্ষ থেকে ২০১৮ সালে বাংলাদেশ পুলিশের আইজি ব্যাজ পদক লাভ এবং ২০১৬ সালে ও ২০১৯ সালে মৌলভীবাজার জেলার শ্রেষ্ঠ অফিসার হিসেবে অ্যাওয়ার্ড লাভ করেছেন। গত আড়াই বছর বিনয় ভূষন রায় জেলা গোয়েন্দা শাখার ওসি হিসেবে অত্যন্ত সুনামের সাথে দায়িত্ব পালন করে আসছেন। মৌলভীবাজার জেলাকে মাদকমুক্ত রাখতে বিভিন্ন সময়ে মাদক ও ইয়াবা ব্যবসায়ী, ছিনতাইকারী, সন্ত্রাসীদের গ্রেফতার করতে সক্ষম হন।

এদিকে বিনয় ভূষন রায় দায়িত্ব পালন কালে স্থানীয় গণমাধ্যমকর্মীসহ বিভিন্ন শ্রেণীপেশার নেতৃবৃন্দের সার্বিক সহযোগিতা কামনা করেছেন। পাশাপাশি তিনি বলেন সবার সহযোগিতা নিয়ে সৎ ও নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করে যেতে চান।

প্রসঙ্গত, বিনয় ভূষন রায় হবিগঞ্জ জেলার লাখাই থানার কৃষ্ণপুর গ্রামে জন্মগ্রহণ করেন। তার পিতা বিজয় কৃষ্ণ রায় ছিলেন ফেঞ্চুগঞ্জ সরকারি কলেজের হিসাব বিজ্ঞান বিভাগের সাবেক সহযোগী অধ্যাপক। তিনি বৈবাহিক জীবনে দুই কন্যা সন্তাানের জনক।

Comments

comments

পড়া হয়েছে 142 বার
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
x