শুক্রবার ২১ জানুয়ারি, ২০২২ | ৭ মাঘ, ১৪২৮

কুলাউড়া ছাত্রদলের কমিটি ঘোষণার ৭২ ঘণ্টার মধ্যেই স্থগিত!

বিশেষ প্রতিনিধি,সংবাদমেইল২৪.কম | রবিবার, ০৪ মার্চ ২০১৮ | প্রিন্ট  

কুলাউড়া ছাত্রদলের কমিটি ঘোষণার ৭২ ঘণ্টার মধ্যেই স্থগিত!

মৌলভীবাজারের কুলাউড়া উপজেলা ছাত্রদলের নবগঠিত পূর্ণাঙ্গ কমিটি ঘোষণার ৭২ ঘণ্টার মধ্যেই কমিটির সকল কার্যক্রম স্থগিত করা হয়েছে। কেন্দ্রীয় ছাত্রদলের সহ সাংগঠনিক সম্পাদক ও জেলা ছাত্রদলের আহ্বায়ক জাকির হোসেন উজ্জ্বল প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে গত ২৮ ফেব্রুয়ারি কুলাউড়া উপজেলা ছাত্রদলের আহ্বায়ক কমিটি বিলুপ্ত করেন এবং ১ মার্চ নতুন করে ফয়েজ উদ্দিনকে সভাপতি ও গিয়াস উদ্দিন মোল্লাকে সাধারণ সম্পাদক করে উপজেলা ছাত্রদলের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করেন। পূর্ণাঙ্গ কমিটি ঘোষণার ৭২ ঘণ্টার মধ্যেই ৪ মার্চ আবার জাকির হোসেন উজ্জ্বল নবগঠিত কমিটির কার্যক্রম স্থগিত ঘোষণা দেন।
দলীয় নেতাকর্মী সূত্রে জানা যায়, ২০১৬ সালে ঘোষিত কুলাউড়া উপজেলা ছাত্রদলের আহ্বায়ক কমিটির কার্যক্রম ওই বছরের ৪ ডিসেম্বর স্থগিত করেন জেলা ছাত্রদল। পরবর্তীতে চলতি বছরের ২৮ ফেব্রুয়ারি ওই স্থগিত আহ্বায়ক কমিটি বিলুপ্ত ঘোষণা করে ১ মার্চ জেলা ছাত্রদলের আহ্বায়ক জাকির হোসেন উজ্জ্বল স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে ফয়েজ উদ্দিনকে সভাপতি ও গিয়াস উদ্দিন মোল্লাকে সাধারণ সম্পাদক করে উপজেলা ছাত্রদলের ১৯ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়। এদিকে কমিটি ঘোষণার পরেই তৃণমূলের দলীয় নেতাকর্মীর মধ্যে ব্যাপক প্রতিক্রিয়া সৃষ্টি হয়। ছাত্রদলের সাবেক ও বর্তমান নেতাকর্মীরা এই কমিটির সভাপতি- সম্পাদক বর্তমানে খালেদা জিয়ার মামলার রায় নিয়ে দলীয় আন্দোলনের কার্যক্রমে অনুপস্থিত থাকার কথা উল্লেখ করে এবং আন্দোলনে থাকা নেতাকর্মীরা উপেক্ষিত হওয়ায় ব্যাপক আলোচনা সমালোচনা শুরু করেন। তাছাড়া জেলা ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক গাজী মারুফ জেলে থাকা অবস্থায় শুধুমাত্র আহ্বায়ক জাকির হোসেন উজ্ব¦ল একক ক্ষমতাবলে নতুন কমিটি ঘোষণা করেন যা দলীয় গঠনতন্ত্রপরিপন্থী বলে জানান তৃনমূলের দলীয় নেতাকর্মী। অনেক নেতাকর্মী এই কমিটি প্রত্যাহারের দাবিও জানান। পরবর্তীতে নেতাকর্মীর তোপের মুখে প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে (৪ মার্চ) রোববার মাত্র ৭২ ঘণ্টার মধ্যে আবার নব-গঠিত উপজেলা ছাত্রদলের কমিটি স্থগিত ঘোষণা করেন জাকির হোসেন উজ্জ্বল।

এব্যাপারে কেন্দ্রীয় ছাত্রদলের সহ সাংগঠনিক সম্পাদক ও জেলা ছাত্রদলের আহ্বায়ক জাকির হোসেন উজ্জ্বল বলেন, বর্তমান প্রেক্ষাপটে দলীয় স্বার্থে উপজেলা ছাত্রদলের কমিটি সাময়িক স্থগিত করা হয়েছে। নতুন ঘোষিত কমিটির অনুমোদন গঠনতান্ত্রিক কিনা এ ব্যাপারে জানতে চাইলে তিনি বলেন, গঠনতান্ত্রিকভাবে জেলা আহ্বায়ক কমিটির আহ্বায়ক এর একক সিদ্বান্তমতে কমিটি অনুমোদনের এখতিয়ার রয়েছে। উপজেলা আহবায়ক কমিটি বিলুপ্তের ব্যাপারে তিনি বলেন,গঠনতন্ত্র ভঙ্গ করে হাজিপুর ইউনিয়ন কমিটি গঠনের দায়ে উপজেলা আহবায়ক কমিটি বিলুপ্ত করা হয়েছিল।


Facebook Comments Box


Comments

comments

advertisement

Posted ৫:০৯ অপরাহ্ণ | রবিবার, ০৪ মার্চ ২০১৮

সংবাদমেইল |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

সম্পাদক ও প্রকাশক : মো. মানজুরুল হক

নির্বাহী সম্পাদক: মো. নাজমুল ইসলাম

বার্তা সম্পাদক : শরিফ আহমেদ

কার্যালয়
উপজেলা রোড, কুলাউড়া, মেলভীবাজার।
মোবাইল: ০১৭১৩৮০৫৭১৯
ই-মেইল: sangbadmail2021@gmail.com

sangbadmail@2016 কপিরাইটের সকল স্বত্ব সংরক্ষিত