মঙ্গলবার ৪ অক্টোবর, ২০২২ | ১৯ আশ্বিন, ১৪২৯

কুলাউড়া কুইজ প্রতিযোগীতা ও ক্যারিয়ার কাউন্সিলিংয়ের উদ্বোধন

বিশেষ প্রতিনিধি,সংবাদমেইল২৪.কম | রবিবার, ২৪ মার্চ ২০১৯ | প্রিন্ট  

কুলাউড়া কুইজ প্রতিযোগীতা ও ক্যারিয়ার কাউন্সিলিংয়ের উদ্বোধন

কুলাউড়ায় দ্বিতীয় বারের মতো উপজেলার ১৪ টি কলেজের শিক্ষার্থীদের অংশগ্রহণে মুক্তিযুদ্ধ বিষয়ক কুইজ প্রতিযোগীতা এবং ক্যারিয়ার কাউন্সিলিংয়ের উদ্বোধন করা হয়েছে।

২৩ মার্চ শনিবার সকাল ১১টার দিকে কুলাউড়া সরকারী ডিগ্রি কলেজ অডিটোরিয়ামে এই প্রতিযোগীতা ও ক্যারিয়ার কাউন্সিলিংয়ের উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের জনপ্রশাসন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ও ঢাকাস্থ কুলাউড়া উপজেলা সমিতি মো. আব্দুর রউফ।


উদ্বোধন শেষে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, ‘আমার শিক্ষা, আমার ভবিষ্যৎ’ প্রতিপাদ্য বিষয় নিয়ে আমাদের কার্যক্রম পরিচালনা করে আসছি। নিজের পড়া নিজে পড়তে হবে, এর কোন বিকল্প নেই। নিজের ভবিষ্যৎ গড়তে নিজেকে উদ্যোগে ও পরীশ্রমী হতে হবে।’

তিনি আরও বলেন, ‘সরকারের পাশাপাশি কুলাউড়া উপজেলা সমিতি ও প্লাটুন টুয়েলভ সহায়ক ভূমিকা পালন করবে। পৃথিবী প্রতিযোগীতাময় হয়ে গেছে। এখানে টিকে থাকতে সবাইকে উচ্চ শিক্ষায় শিক্ষিত হতে হবে।’


কুলাউড়া সরকারী ডিগ্রি কলেজের অধ্যক্ষ সৌম্য প্রদীপ ভট্টাচার্য্য সজল এর সভাপতিত্বে এবং প্লাটুন টুয়েলভ এর সভাপতি মেহেদী হাসান সাদীর সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন প্রবীণ রাজনীতিবিদ লুৎফুর রহমান চৌধুরী হেলাল, কুলাউড়া সরকারী ডিগ্রি কলেজের প্রাক্তন প্রভাষক জাহেদা বেগম হেনা, কুলাউড়া সরকারী ডিগ্রি কলেজের ব্যবস্থাপনা বিভাগের প্রধান একেএম শাহজালাল, তরুণ সংঘের সদস্য শফিক মিয়া আফিয়ান, প্লাটুন টুয়েলভ এর সাধারণ সম্পাদক সৈয়দা হাবীবা ইসলাম ইমা। শুভেচ্ছা বক্তব্য রাখেন, ক্লাবের সাংগঠনিক সম্পাদক মেহরাব হোসেন।

উদ্বোধনী মুক্তিযুদ্ধ বিষয়ক কুইজ প্রতিযোগীতায় কুলাউড়া সরকারী ডিগ্রি কলেজের উচ্চ মাধ্যমিক ১ম ও ২য় বর্ষের ৩শত শিক্ষার্থী অংশগহণ করে। এবং এর মধ্য থেকে ১০ জন শিক্ষার্থী বিজয়ী নির্বাচিত হয়। এভাবে বাকী ১৩টি কলেজের শিক্ষার্থীরা কুইজ প্রতিযোগীতায় অংশগ্রহণ করে ১০ জন করে নির্বাচিত হবে। সর্বশেষ নির্বাচিত বিজয়ী এবং এই ১৪ টি কলেজের একাদশ এবং দ্বাদশ শ্রেণীর শিক্ষার্থীদের অংশগ্রহণে একটি ক্যারিয়ার কাউন্সিলিং অনুষ্ঠানের আয়েজিন করবে ঢাকাস্থ কুলাউড়া উপজেলা সমিতি ও প্লাটুন টুয়েলভ।


এসময় উপস্থিত ছিলেন,সোস্যাল কেয়ার অব ন্যাশনের সভাপতি সৈয়দ আনিসুল ইসলাম, প্লাটুন টুয়েলভ এর সদস্যদের মধ্যে উপস্থিত ছিলেন, সাবেক সভাপতি রুবেল আহমদ, সাবেক সভাপতি কল্যাণ চন্দ্র পলাশ, সাবেক সাধারণ সম্পাদক সায়েম আহমদ, বর্তমান সহসভাপতি শাহদাত হোসেন মাহি, যুগ্ম সাধারণ সম্পাদক নুর-ই-ফেরদৌস ইভা, সহ সাংগঠনিক জাহিদ হাসান শিবলু, অলক চন্দ, ক্রীড়া সম্পাদক আজহার মুনিম শাফিন, সমাজ কল্যাণ সম্পাদক কাওছার আহমদ রুজেল, তথ্য ও যোগাযোগ সম্পাদক তোফায়েল হোসেন রিফাত, সদস্য আবির আহমদ অঙ্গন, শাফি আহমেদ অভি, নুরজাহান আক্তার নুপুর, নাজিমা আক্তার অপি, ইমা আক্তার, ফাহাদ হোসেন রাতুল, সাজ্জাদুর রহমান সাজু, এমদাদুল হক, সাদিয়া জাহান প্রমুখ।

Facebook Comments Box

Comments

comments

advertisement

Posted ৭:৩৪ অপরাহ্ণ | রবিবার, ২৪ মার্চ ২০১৯

সংবাদমেইল |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

সম্পাদক ও প্রকাশক : মো. মানজুরুল হক

নির্বাহী সম্পাদক: মো. নাজমুল ইসলাম

বার্তা সম্পাদক : শরিফ আহমেদ

কার্যালয়
উপজেলা রোড, কুলাউড়া, মেলভীবাজার।
মোবাইল: ০১৭১৩৮০৫৭১৯
ই-মেইল: sangbadmail2021@gmail.com

sangbadmail@2016 কপিরাইটের সকল স্বত্ব সংরক্ষিত