রবিবার ২৮ নভেম্বর, ২০২১ | ১৩ অগ্রহায়ণ, ১৪২৮

কুলাউড়া ইয়াকুব তাজুল মহিলা কলেজের অধ্যক্ষ আব্দুর রউফ আর নেই

স্টাফ রিপোর্টার,সংবাদমেইল২৪.কম | রবিবার, ১৫ মার্চ ২০২০ | প্রিন্ট  

কুলাউড়া ইয়াকুব তাজুল মহিলা কলেজের অধ্যক্ষ আব্দুর রউফ আর নেই

কুলাউড়া ইয়াকুব তাজুল মহিলা বিশ্ববিদ্যালয় কলেজের প্রতিষ্ঠাতা অধ্যক্ষ মোঃ আব্দুর রউফ আর নেই।

(১৫ মার্চ) রবিবার সকাল ৯ টায় হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে উনার নিজ বাস ভবনে ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।


পারিবার সুত্রে জানা যায়, অধ্যক্ষ মোঃ আব্দরু রউফ কুলাউড়া উপজেলা শহরের টিটিডিসি এলাকায় নিজ বাসায় সকালে ফজরের নামাজ আদায় করে ঘুমিয়ে পড়েন। সকাল ৯টার দিকে তার স্ত্রী এমআর ইন্টারন্যাশনাল একাডেমীর অধ্যক্ষ রীনা চৌধুরী তাকে ঘুম থেকে জাগাতে গিয়ে তার কোন সাড়া শব্দ না পেয়ে এম্বুলেন্সযোগে তাকে কুলাউড়া হাসপাতালে নিয়ে যান। হাসপাতালে নেয়ার পর কর্তব্যরত ডাক্তার তাকে মৃত ঘোষনা করেন। মৃত্যকালে তার বয়স হয়েছিল ৬০ বছর। তিনি স্ত্রী, ১ ছেলে ও ২ মেয়েসহ অসংখ্য আত্মীয়-স্বজন রেখে গেছেন।

তার মৃত্যুর সংবাদ ছড়িয়ে পড়লে তাকে এক নজর দেখার জন্য তার বাসায় সর্বস্তরের বিপুল সংখ্যক বিভিন্ন পর্যায়ের ব্যক্তিবর্গ, শুভাকাংকী, কলেজের শিক্ষক-শিক্ষার্থীদের সমাঘম ঘটে। তার আকস্মিক মৃত্যুতে নিজ কর্মস্থল কুলাউড়া ইয়াকুব-তাজুল মহিলা ডিগ্রী কলেজ রোববার ছুটি ঘোষনা করা হয়।


মরহুমের প্রথম জানাযার নামাজ বিকাল ৫:১৫ মিনিটের সময় উপজেলা কোর্ট মসজিদ ঈদগাহ মাঠে এবং ২য় জানাযার নামাজ সন্ধ্যা ৭ টায় নিজ এলাকা জয়চন্ডী ইউনিয়নের হযরত বিবি মাই (রহ:) মাজার সংলগ্ন মাঠে মরহুমের জানাজার নামাজ অনুষ্ঠিত হয়েছে। জানাজার নামাজ শেষে মরহুমের লাশ স্থানীয় কবরস্থানে দাফন সম্পন্ন হয়।

অধ্যক্ষ রউফ শিক্ষকতার পাশাপাশি আওয়ামী রাজনীতির সাথে সক্রিয় ছিলেন। তিনি দীর্ঘদিন কুলাউড়া উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতির দায়িত্ব পালন করেন। বর্তমানে মৌলভীবাজার জেলা আওয়ামীলীগের শিক্ষা বিষয়ক সম্পাদকের দায়িত্বে ছিলেন।


উল্লেখ্য,কুলাউড়া উপজেলা জয়চন্ডি ইউনিয়নের হাজী মৃত আব্দুল বারী ও মাতা আখতারুন নেছা দম্পতির ছয় ছেলে মেয়ে মধ্যে মো. আব্দুর রউফ সবার ছোট সন্তান ছিলেন। আব্দরু রউফ ১৯৮৩ সালে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে বাংলায় মাষ্টার্স সম্পন্ন করেন। শিক্ষাজীবন শেষে তিনি ১৯৮৬ সালে বড়লেখা ডিগ্রী কলেজে প্রভাষক পদে যোগদান করেন ও পরবর্তী পর্যায়ে ১৯৯৬ সালে অধ্যক্ষ পদে পদোন্নতি লাভ করেন।

বড়লেখা ডিগ্রী কলেজে শিক্ষকতার পাশাপাশি অধ্যক্ষ রউফ ১৯৯৫ সালে নিজ উপজেলায় কুলাউড়া ইয়াকুব-তাজুল মহিলা ডিগ্রী কলেজ প্রতিষ্টায় অগ্রনী ভুমিকা পালন করে প্রতিষ্টাকালীন সম্পাদকের দায়িত্ব পালন করেন। পরবর্তী সময়ে ১৯৯৭ সালে তিনি বড়লেখা ডিগ্রী কলেজ থেকে পদত্যাগ করে কুলাউড়া ইয়াকুব-তাজুল মহিলা ডিগ্রী কলেজের অধ্যক্ষ পদে যোগদান করেন। তার অক্লান্ত প্রচেষ্টায় কুলাউড়া ইয়াকুব-তাজুল মহিলা ডিগ্রী কলেজ স্বল্প সময়ে মেয়েদের শিক্ষাক্ষেত্রে সুনাম অর্জন করে। এছাড়া তিনি কুলাউড়ায় শিক্ষা বিস্তারে মাদরাসাসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্টানের সাথে জড়িত ছিলেন।

অধ্যক্ষ রউফ শিক্ষকতার পাশাপাশি আওয়ামী রাজনীতির সাথে সক্রিয় ছিলেন। তিনি দীর্ঘদিন কুলাউড়া উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতির দায়িত্ব পালন করেন। বর্তমানে মৌলভীবাজার জেলা আওয়ামীলীগের শিক্ষা বিষয়ক সম্পাদকের দায়িত্বে ছিলেন।

এম এম শাহীনের শোক:
কুলাউড়া ইয়াকুব তাজুল মহিলা বিশ্ববিদ্যালয় কলেজের প্রতিষ্ঠাতা অধ্যক্ষ মোঃ আব্দুর রউফ এর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করে বিবৃতি দিয়েছেন একাদশ সংসদ নির্বাচনে মহাজোট মনোনীত প্রার্থী সাবেক এমপি ঠিকানা গ্রুপের চেয়ারম্যান এম এম শাহীন। এক শোক বার্তায় তিনি মরহুমের আত্মার মাগফিরাত কামনা করেন ও শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

এছাড়াও শোক প্রকাশ করেছেন, মৌলভীবাজার জেলা আ’লীগের সভাপতি জাতীয় সংসদ সদস্য নেছার আহমদ,মৌলভীবাজার-হবিগঞ্জ সংসদীয় এলাকার এমপি সৈয়দা জহুরা আলাউদ্দিন, সাবেক এমপি মোঃ আব্দুল মতিন,মৌলভীবাজার জেলা আ’লীগের সাধারণ সম্পাদক মিছবাউর রহমান,কুলাউড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান একেএম শফি আহমদ সলমান, পৌর মেয়র আলহাজ¦ শফি আলম ইউনুছ, কুলাউড়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি রফিকুল ইসলাম রেনু, সাধারন সম্পাদক আসম কামরুল ইসলাম, কুলাউড়া উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মাওলানা ফজলুল হক খাঁন সাহেদ, মহিলা ভাইস চেয়ারম্যান ফাতেহা ফেরদৌস চৌধুরী পপি,কুলাউড়া উপজেলা কলেজ শিক্ষক সমিতির সভাপতি অধ্যক্ষ ফজলুল হক ফজলু ও সম্পাদক অধ্যক্ষ সৌম্য প্রদীপ ভট্টাচার্য্য সজল,কুলাউড়া ইয়াকুব-তাজুল মহিলা ডিগ্রী কলেজের উপাধ্যক্ষ এমদাদুল ইসলাম ভুট্টো, হাজিপুর ইউপি চেয়ারম্যান ইউপি চেয়ারম্যান সাংবাদিক আব্দুল বাছিত বাচ্চু,কুলাউড়া উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতি সভাপতি অধ্যক্ষ আব্দুল কাদির,সাধারণ সম্পাদক আব্দুল মতিন, উপজেলা হিন্দু বৌদ্ধ খৃষ্টান ঐক্য পরিষদের সভাপতি ড. রজত কান্তি ভট্টাচার্য্য ও সম্পাদক গৌরা দে,কুলাউড়া ব্যবসায়ী কল্যাণ সমিতির সাধারণ সম্পাদক মইনুল ইসলাম শামীম, সাপ্তাহিক কুলাউড়ার সংলাপ পত্রিকার সম্পাদক ও প্রকাশক অধ্যক্ষ সিপার উদ্দিন আহমদ, কাতার প্রবাসী বিশিষ্ট কমিউনিটি নেতা আলহাজ¦ আব্দুল্লাহ আল মামুন রেনু,প্রেসক্লাব কুলাউড়ার সভাপতি আজিজুল ইসলাম,সাধারণ সম্পাদক চৌধুরী আবু সাঈদ ফুয়াদ, কুলাউড়া প্রেসক্লাব সভাপতি এম শাকিল রশীদ চৌধুরী ও সম্পাদক মোঃ খালেদ পারভেজ বখশ, প্রেসক্লাব কুলাউড়ার সিনিয়র সহ-সভাপতি ময়নুল হক পবন,সহ-সভাপতি মোঃ মানজুরুল হক,বাংলাদেশ সাংবাদিক সমিতি কুলাউড়া উপজেলা ইউনিটের সভাপতি মোক্তাদির হোসেন, সিনিয়র সহ-সভাপতি আলাউদ্দিন কবির,সহ-সভাপতি আব্দুল কুদ্দুছ,তাজুল ইসলাম,সাধারণ সম্পাদক মোঃ নাজমুল ইসলাম,যুগ্ম সাধারণ সম্পাদক শরীফ আহমেদ,সাংগঠনিক সম্পাদক জসীম চৌধুরী,উপজেলা আলইসলাহ’র যুগ্ম সাধারণ সম্পাদক কাজী মাওলানা জাকির হোসেন,কুলাউড়া ব্যবসায়ী কল্যাণ সমিতির প্রচার ও প্রকাশনা সম্পাদক মেহেদী হাসান খালিক,কুলাউড়া উপজেলা কলেজ শিক্ষক সমিতি,উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতি,উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতি,কলেজের শিক্ষক ও কর্মচারী,শিক্ষার্থীসহ বিভিন্ন শ্রেণীপেশার নেতৃবৃন্দ।

Facebook Comments Box

Comments

comments

advertisement

Posted ৬:১১ অপরাহ্ণ | রবিবার, ১৫ মার্চ ২০২০

সংবাদমেইল |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

সম্পাদক ও প্রকাশক : মো. মানজুরুল হক

নির্বাহী সম্পাদক: মো. নাজমুল ইসলাম

বার্তা সম্পাদক : শরিফ আহমেদ

কার্যালয়
উপজেলা রোড, কুলাউড়া, মেলভীবাজার।
মোবাইল: ০১৭১৩৮০৫৭১৯
ই-মেইল: sangbadmail2021@gmail.com

sangbadmail@2016 কপিরাইটের সকল স্বত্ব সংরক্ষিত