বুধবার ১৯ জানুয়ারি, ২০২২ | ৫ মাঘ, ১৪২৮

কুলাউড়ায় ৫৩ হাজার শিশুকে ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানোর প্রস্তুতি

জসীম চৌধুরী,সংবাদমেইল২৪.কম | বৃহস্পতিবার, ০৩ আগস্ট ২০১৭ | প্রিন্ট  

কুলাউড়ায় ৫৩ হাজার শিশুকে ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানোর প্রস্তুতি

কুলাউড়ায় আগামী আগামী ৫ আগষ্ট শনিবার ১৩ ইউনিয়নসহ পৌরসভায় একযোগে অপুষ্টিজনিত অন্ধত্ব নির্মূল ও অপুষ্টিজনিত শিশু মৃত্যু প্রতিরোধ করার লক্ষে ৫৩ হাজার শিশুকে ভিটামিন এ প্লাস ক্যাপসুল খাওয়ানোর প্রস্তুতি নিয়েছে উপজেলা স্বাস্থ্য বিভাগ।

(০১ আগষ্ট) মঙ্গলবার দুপুরে কুলাউড়া স্বাস্থ্য কমপ্লেক্স হলরুমে জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন ২০১৬’র অবহিতকরন সভায় এ তথ্য গণমাধ্যমকে জানানো হয়।


সভায় উপজেলা স্বাস্থ্য ও পরিবার  পরিকল্পনা কর্মকর্তা (ভারপ্রাপ্ত) ডা: জাকির হোসেনের সভাপতিত্বে ও স্বাস্থ্য পরিদর্শক  আব্দুল আহাদ চৌধুরীর পরিচালনায় প্রধান অতিথি ছিলেন কুলাউড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান আসম কামরুল ইসলাম।
বিশেষ অতিথি ছিলেন উপজেলা শিক্ষা অফিসার (ভারপ্রাপ্ত) মাসুদুর রহমান,উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা মধুসুদন পাল চৌধুরী,এমওএমসিএইচ ডাঃ সুলতান আহমদ,কুলাউড়া প্রেসক্লাব সভাপতি এম শাকিল রশীদ চৌধুরী,ডাঃ আবু বকর মোঃ নাসের,ডাঃ মোফাজ্জল করিম ইমরান প্রমুখ।
উপজেলা স্বাস্থ্য ও পরিবার  পরিকল্পনা কর্মকর্তা (ভারপ্রাপ্ত) ডাঃ জাকির হোসেন জানান,কুলাউড়ায় ৩শ ২৮ টি কেন্দ্রে ৬ মাস থেকে ১১ মাস বয়সী ৬ হাজার ও ১২-৫৯ মাস বয়সী ৪৭ হাজার শিশূকে ভিটামিন এ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে। মোট লক্ষ্যমাত্রা নির্ধারন করা হয়েছে ৫৩ হাজার শিশু। ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন সফল করতে  কাজ করবে ৬শ ৫৬ জন স্বেচ্ছাসেবী, ৬২ জন স্বাস্থ্য কর্মী এবং ৩৯ জন সুপারভাইজার। ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন সফল করার লক্ষ্যে সর্ব মহলের সহযোগিতা কামনা করেছেন তিনি।

সংবাদমেইল২৪.কম/জেএইচজে


Facebook Comments Box


Comments

comments

advertisement

Posted ১২:৩৭ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ০৩ আগস্ট ২০১৭

সংবাদমেইল |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

সম্পাদক ও প্রকাশক : মো. মানজুরুল হক

নির্বাহী সম্পাদক: মো. নাজমুল ইসলাম

বার্তা সম্পাদক : শরিফ আহমেদ

কার্যালয়
উপজেলা রোড, কুলাউড়া, মেলভীবাজার।
মোবাইল: ০১৭১৩৮০৫৭১৯
ই-মেইল: sangbadmail2021@gmail.com

sangbadmail@2016 কপিরাইটের সকল স্বত্ব সংরক্ষিত