শনিবার ২৯ জানুয়ারি, ২০২২ | ১৫ মাঘ, ১৪২৮

কুলাউড়ায় ৩ শতাধিক ছিন্নমূল শীতার্ত মানুষ পেল প্রধানমন্ত্রীর উপহার

বিশেষ প্রতিনিধি :: | মঙ্গলবার, ২৮ ডিসেম্বর ২০২১ | প্রিন্ট  

কুলাউড়ায় ৩ শতাধিক ছিন্নমূল শীতার্ত মানুষ পেল প্রধানমন্ত্রীর উপহার

কনকনে শীত। তার মধ্য ঘন কুয়াশা। ঘড়ির কাঁটায় তখন রাত সাড়ে ১১ টা পেরিয়েছে। তীব্র শীতের যন্ত্রণায় তখন জর্জরিত তারা (ছিন্নমূল মানুষ)। সারাদিন হন্য হয়ে ঘোরাঘুরি করে স্টেশনের প্লাটফর্মে ঘুমিয়ে পড়েছেন বিভিন্ন জায়গা থেকে আসা ছিন্নমূল, অসহায় ও দরিদ্র মানুষ। যেন কেউ নেই তাদের। তবুও কি জুটবে না তাদের কপালে শীতের কাপড় কিংবা কম্বল। এমন আশায় তারা অপেক্ষামান ছিলেন। এমন সময় হঠাৎ করেই তাদের দরজায় কড়া নাড়িয়ে একজন বললেন উপজেলা চেয়ারম্যান স্যার ও ইউএনও স্যার আপনাদের জন্য শীতের কাপড় (কম্বল) নিয়ে এসেছেন। এসময় স্থানীয় পৌর এলাকার পরীনগর গ্রামের তোহরা বেগম (৪০), ফাতেমা বেগম (৫৫), রুপিয়া বেগম (৪৫) নামে তিনজন মহিলা স্টেশন প্লাটফর্মে বসে শীতে কাতরাচ্ছেন। অন্যদিকে হাজিপুর ইউনিয়নের আব্দুল আহাদ (৩৫), জয়চন্ডী ইউনিয়নের কামারকান্দি এলাকার আখলিছ মিয়া (৫০), কাদিপুর ইউনিয়নের মইনুল হক (৬৫) বয়সের কয়েকজন ব্যক্তিও শীতে কাতরাচ্ছেন। এদিকে স্বাধীন (১১), রকি (১০), সানি (১২), মিজান (১৪), হাসান (১৫) নামের কয়েকজন শিশুর গায়ে শীতের কাপড় না থাকায় তারাও কাতরাচ্ছে। হঠাৎ করে তাদের সামনে এসে কয়েকজন লোক এগিয়ে এসে দেখেন কুলাউড়া উপজেলা চেয়ারম্যান একেএম সফি আহমদ সলমান ও উপজেলা নির্বাহী কর্মকর্তা এটিএম ফরহাদ চৌধুরী তাদের জন্য কম্বল নিয়ে এসেছেন। কম্বল হাতে পেয়ে তারা সবাই  বলেন, আমাদের কষ্টের কথা শুনে তারা দেখতা আইছন, আমাদের অবস্থা দেইখ্যা তারা কম্বল দিয়ে বললেন এটা শেখ হাসিনা দিসইন, শেখ হাসিনার জন্য দোয়া করবেন। ‘এখন আমরা সবাই শীতের যন্ত্রণা থেকে বাঁচতাম পারমু’। প্রধানমন্ত্রীর তহবিলের বরাদ্দ থেকে উপহার হিসেবে কম্বলগুলো পেয়ে তারা সকলেই বেজায় খুশি। তারা সবাই বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য মন খুলে দোয়া করি, এই শীতের সময় আমাদের মতো সাধারণ মানুষের কথা তিনি চিন্তা করেছেন। তিনি যেন সবসময় ভালো থাকেন, আল্লাহ পাক উনার মঙ্গল করবেন।

উপজেলা প্রশাসন সূত্রে জানা যায়, কোনো পূর্ব ঘোষণা ছাড়াই সোমবার (২৭ ডিসেম্বর) রাত সাড়ে ১১টায় কুলাউড়ার রেলওয়ে স্টেশন প্লাটফর্মে ছিন্নমূল মানুষদের কষ্ট স্বচক্ষে দেখতে বের হন উপজেলা পরিষদের চেয়ারম্যান এ কে এম সফি আহমদ সলমান, উপজেলা নির্বাহী কর্মকর্তা এটিএম ফরহাদ চৌধুরী, কুলাউড়া পৌরসভার মেয়র সিপার উদ্দিন আহমদ, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ফজলুল হক খান সাহেদ, সহকারী কমিশনার (ভূমি) সজল মোল্লা, কুলাউড়া থানার অফিসার্স ইনচার্জ বিনয় ভূষণ রায়, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. শিমুল আলী, সিনিয়র সাংবাদিক এম মছব্বির আলী। এসময় সঙ্গে ছিলেন উপজেলা কৃষকলীগের সাধারণ সম্পাদক ফুয়াদ আলম, যুগ্ম সম্পাদক রবি মল্লিক, ছাত্রলীগের সভাপতি নিয়াজুল তায়েফ, সাধারণ সম্পাদক আবু সায়হাম রুমেল, ছাত্রলীগ নেতা তানিম ইকবাল চৌধুরী, শামছুল ইসলাম, রায়হান আহমেদসহ অনেকেই। এসময় তারা রেলস্টেশনে ছিন্নমূল প্রায় ৩ শতাধিক মানুষের মাঝে শীতবস্ত্র কম্বল বিতরণ করেন।


উপজেলা চেয়ারম্যান একেএম সফি আহমদ সলমান ও উপজেলা নির্বাহী কর্মকর্তা এটিএম ফরহাদ চৌধুরী বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিল থেকে এই কম্বলগুলো ছিন্নমূল মানুষকে উপহার হিসেবে দেয়া হয়েছে। গত কয়েকদিন থেকে প্রচন্ড শীত পড়েছে। রেলস্টেশন প্লাটফর্মে বসবাসরত মানুষের শীতের কষ্ট স্বচক্ষে দেখার জন্য তাদের কাছে কম্বল নিয়ে যাওয়া হয়। পর্যায়ক্রমে শহরের বিভিন্ন এলাকায় পথচারী ও ছিন্নমূল মানুষের মাঝে আরো কম্বল পৌঁছে দেওয়া হবে।

 


Facebook Comments Box


Comments

comments

advertisement

Posted ৭:১৯ অপরাহ্ণ | মঙ্গলবার, ২৮ ডিসেম্বর ২০২১

সংবাদমেইল |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

সম্পাদক ও প্রকাশক : মো. মানজুরুল হক

নির্বাহী সম্পাদক: মো. নাজমুল ইসলাম

বার্তা সম্পাদক : শরিফ আহমেদ

কার্যালয়
উপজেলা রোড, কুলাউড়া, মেলভীবাজার।
মোবাইল: ০১৭১৩৮০৫৭১৯
ই-মেইল: sangbadmail2021@gmail.com

sangbadmail@2016 কপিরাইটের সকল স্বত্ব সংরক্ষিত