শনিবার ২৯ জানুয়ারি, ২০২২ | ১৫ মাঘ, ১৪২৮

কুলাউড়ায় ১৩ ইউনিয়নের নির্বাচিত চেয়ারম্যান ও মেম্বাররা শপথ নিতে পারছেন না!

কুলাউড়া সংবাদদাতা :: | শুক্রবার, ০৭ জানুয়ারি ২০২২ | প্রিন্ট  

কুলাউড়ায় ১৩ ইউনিয়নের নির্বাচিত চেয়ারম্যান ও মেম্বাররা শপথ নিতে পারছেন না!

সারাদেশের ন্যায় তৃতীয় ধাপে মৌলভীবাজার জেলার কুলাউড়া ও বড়লেখা উপজেলার সকল ইউনিয়ন পরিষদের নির্বাচন গত বছরের ২৮ নভেম্বর অনুষ্টিত হয়েছে। গত ৪ জানুয়ারি দুই উপজেলার নির্বাচিত চেয়ারম্যান ও মেম্বারদের শপথ অনুষ্টানের তারিখ নির্ধারিত হলেও ওইদিন শুধু বড়লেখা উপজেলার ১০ ইউনিয়নের নির্বাচিত চেয়ারম্যান ও মেম্বাররা শপথ অনুষ্টানে যোগদান করতে পারলেও কিন্তু কুলাউড়া উপজেলার নবনির্বাচিত ১৩ ইউপি চেয়ারম্যান ও মেম্বাররা শপথ গ্রহণ করতে পারেননি।

কুলাউড়া নির্বাচন অফিস সূত্রে জানাযায়, শপথ অনুষ্টান না হওয়ার নেপথ্য রয়েছেন সাবেক এক চেয়ারম্যান। কুলাউড়া সদর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মোহাম্মদ শাহাজানের করা হাইকোর্টের একটি রিটের কারণে শপথ গ্রহণে আইনী জটিলতা দেখা দিয়েছে বলে নিশ্চিত করা হয়েছে।


কুলাউড়া উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. আহসান ইকবাল মুঠোফোনে জানান, কুলাউড়া সদর ইউপির সাবেক চেয়ারম্যান মোহাম্মদ শাহাজানের স্ত্রী বর্তমান চেয়ারম্যান নার্গিস আক্তার বুবলী এবার স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করে পরাজিত হোন। এরপর তার স্বামী সাবেক চেয়ারম্যান শাহাজান ভোট পুনঃগণনা ও ফের নির্বাচনের দাবিতে হাইকোর্টে একটি রিট দাখিলের কারণে স্থগিত হয়ে যায় ১৩ ইউনিয়নের বিজয়ী সকলের শপথ অনুষ্টান। তবে খুব শীঘ্রই নির্বাচন কমিশন কুলাউড়া সদর ইউনিয়ন পরিষদ রেখে বাকি ১২ ইউনিয়নের নির্বাচিত চেয়ারম্যান ও মেম্বারদের শপথ অনুষ্টানের আয়োজন করবে।

এদিকে পাশ্ববর্তী উপজেলা রাজনগরে গত ২৬ ডিসেম্বর ৪থ ধাপে নির্বাচন অনুষ্টিত হয়ে বিজয়ী চেয়ারম্যান ও মেম্বারদের শপত গত ৫ জানুয়ারি অনুষ্টিত হয়ে গেছে। এতে কুলাউড়ার নির্বাচিত অনেক চেয়ারম্যান ও মেম্বাররা রাগ ও ক্ষোভ প্রকাশ করছেন।


ব্রাহ্মনবাজার ইউপি চেয়ারম্যান প্রভাষক মমদুদ হোসেন জানান, এক সাথে গত ২৮ নভেম্বর কুলাউড়া ও বড়লেখা উপজেলায় নির্বাচন হয়েছে, এছাড়াও রাজনগর উপজেলায় কিছুদিন আগে ২৬ ডিসেম্বর নির্বাচন অনুষ্টিত হয়েছে। দুইদিনের ব্যাবধানে ৪ও ৫ জানুয়ারী তাদের শপথ অনুষ্টান হয়ে গেলেও কুলাউড়া উপজেলার শপথ অনুষ্টান বিলম্বিত হওয়ায় অনেকে ক্ষোভ জানাচ্ছেন।

এ ব্যাপারে মৌলভীবাজার জেলা প্রশাসক মীর নাহিদ আহসান জানান, কুলাউড়ার ১৩ ইউনিয়নের নির্বাচিত চেয়ারম্যান ও মেম্বারদের গ্যাজেট এখনো তিনি পাননি। গ্যাজেট হাতে আসলেই তিনি শপথ পাঠ করাবেন।


Facebook Comments Box

Comments

comments

advertisement

Posted ৭:৪৩ অপরাহ্ণ | শুক্রবার, ০৭ জানুয়ারি ২০২২

সংবাদমেইল |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

সম্পাদক ও প্রকাশক : মো. মানজুরুল হক

নির্বাহী সম্পাদক: মো. নাজমুল ইসলাম

বার্তা সম্পাদক : শরিফ আহমেদ

কার্যালয়
উপজেলা রোড, কুলাউড়া, মেলভীবাজার।
মোবাইল: ০১৭১৩৮০৫৭১৯
ই-মেইল: sangbadmail2021@gmail.com

sangbadmail@2016 কপিরাইটের সকল স্বত্ব সংরক্ষিত