মঙ্গলবার ৭ ডিসেম্বর, ২০২১ | ২২ অগ্রহায়ণ, ১৪২৮

কুলাউড়ায় স্কুল পরিচালনা কমিটি বাতিলের দাবিতে অভিভাবক ও এলাকাবাসীর মানববন্ধন

বিশেষ প্রতিনিধি,সংবাদমেইল২৪.কম | মঙ্গলবার, ১৭ অক্টোবর ২০১৭ | প্রিন্ট  

কুলাউড়ায় স্কুল পরিচালনা কমিটি বাতিলের দাবিতে অভিভাবক ও এলাকাবাসীর মানববন্ধন

কুলাউড়া উপজেলার ভূকশিমইল ইউনিয়নের নবীগঞ্জ আদর্শ উচ্চ বিদ্যালয়ের পরিচালনা কমিটি গঠনে অনিয়মের প্রতিবাদ ও তা বাতিলের দাবিতে মানববন্ধন করেছে অভিভাবক এবং এলাকাবাসী। গতকাল ১৬ অক্টোবর সোমবার দুপুরে স্কুলের সামনে নবাবগঞ্জ বাজার-বরমচাল প্রধান সড়কে ঘন্টাব্যাপী মানববন্ধন কর্মসূচি পালন করা হয়। ‘অবৈধ কমিটি মানিনা মানবনা, ‘স্কুল রক্ষায় গনতান্ত্রিক কমিটি চাই, এমন লেখা সম্বলিত প্লেকার্ড হাতে মানবন্ধনে অংশ নেন তারা। মুক্তাজিপুর গ্রামের প্রবীন মুরবিź ইছহাক মিয়ার সভাপতিত্বে এবং যুব সংগঠক শেখ সামাদের পরিচালনায় এতে বক্তব্য দেন, স্কুল ম্যানেজিং কমিটির সদস্য মাসুক মিয়া, পিটিএ সভাপতি মো. কাদির মিয়া, অভিভাবক বখতিয়ার আলী, মশাহিদ আলী, রফিক মিয়া, মুজাহিদ আলী, জাফর আলী, ইউছুফ আলী, সুন্দর মিয়া, সমাজসেবক আব্দুল কাদির, ফারুক মিয়া, প্রবাসী আবুল মিয়া, যুব সংগঠক নুর উদ্দিন, নুরুল ইসলাম ছাদ মিয়া, জিয়াউল হক, ইব্রাহীম আলী প্রমুখ।
মানববন্ধনে বক্তারা বলেন, আমরা অবৈধ এ পকেট কমিটি মানিনা, মানবনা। তা বিলুপ্ত করে নির্বাচনের মাধ্যমে নতুন কমিটি ঘোষনা করতে হবে। অন্যথায় তারা কঠোর আন্দোলনের হুশিয়ারি দেন। ভূকশিমইল ইউনিয়নের স্থানীয় ওয়ার্ডের সদস্য মো. নজরুল ইসলাম মানববন্ধনে একাত্বতা পোষন করে বলেন, অতীতেও গনতান্ত্রিক প্রক্রিয়ায় (ভোটের মাধ্যমে) অভিভাবক সদস্য নির্বাচিত করা হয়েছে। অভিভাবক ও শিক্ষক প্রতিনিধিরাই সভাপতি নির্ধারণ করে থাকেন। এবারও নির্বাচন হওয়ার কথা ছিল, কিন্তু নিয়মবহির্ভূতভাবে গোপনে কমিটি করা হয়েছে। অবিলম্বে তা বাতিল করে নির্বাচন দেয়া হউক।
জানা যায়, শিক্ষক, অভিভাবক ও স্থানীয়দের না জানিয়ে মেয়াদ শেষ হওয়ার পূর্বেই প্রধান শিক্ষক আব্দুস সালাম গোপন আতাঁতের মাধ্যমে কোন সভা ছাড়াই বর্তমান সভাপতি আব্দুল আজিজকে পুনরায় সভাপতি করতে নির্বাচন ছাড়াই একটি পকেট কমিটি গঠন করে সম্প্রতি শিক্ষা অফিসে জমা দেন। এ বিষয়টি জানাজানি হলে অভিভাবক ও স্থানীয়দের মধ্যে চরম ক্ষোভ ও উত্তেজনা দেখা দেয়। কমিটি বাতিলের দাবিতে তারা শনিবার স্কুলের সামনে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করে। রোববার কুলাউড়া উপজেলা নির্বাহী অফিসার, সিলেট শিক্ষা বোর্ড চেয়ারম্যান, জেলা ও উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসারের কাছে লিখিত অভিযোগ দেন। সর্বশেষ গতকাল সোমবার স্কুল সম্মুখে মানববন্ধন কর্মসূচি পালন করেন।

Facebook Comments Box


Comments

comments

advertisement

Posted ৯:২৭ পূর্বাহ্ণ | মঙ্গলবার, ১৭ অক্টোবর ২০১৭

সংবাদমেইল |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

সম্পাদক ও প্রকাশক : মো. মানজুরুল হক

নির্বাহী সম্পাদক: মো. নাজমুল ইসলাম

বার্তা সম্পাদক : শরিফ আহমেদ

কার্যালয়
উপজেলা রোড, কুলাউড়া, মেলভীবাজার।
মোবাইল: ০১৭১৩৮০৫৭১৯
ই-মেইল: sangbadmail2021@gmail.com

sangbadmail@2016 কপিরাইটের সকল স্বত্ব সংরক্ষিত