শনিবার ১৩ আগস্ট, ২০২২ | ২৯ শ্রাবণ, ১৪২৯

কুলাউড়ায় স্কুল ছাত্রী গণধর্ষণের ঘটনায় নারী চা শ্রমিকদের নিরাপত্তার দাবীতে কর্ম বিরতি ও প্রতিবাদ সভা

কুলাউড়া  সংবাদদাতা:: | মঙ্গলবার, ৩১ মে ২০২২ | প্রিন্ট  

কুলাউড়ায় স্কুল ছাত্রী গণধর্ষণের ঘটনায় নারী চা শ্রমিকদের নিরাপত্তার দাবীতে কর্ম বিরতি ও প্রতিবাদ সভা

কুলাউড়ায় দশম শ্রেণির এক ছাত্রীকে সামপ্রতিক ব্রাহ্মনবাজার হিঙ্গাজিয়া চা বাগানে সঙ্ঘবদ্ধ বখাটেদের দ্বারা গণধর্ষণ (গ্যাংরেপ)’র ঘটনায় আতংকিত রয়েছেন নারী চা শ্রমিকরা। তারা পলাতক বাকী ধর্ষকদের দ্রুত গ্রেফতার ও বাগানে বসবাসরত এক ধর্ষকের বাড়ী উচ্ছেদ এবং নারী চা শ্রমিকদের নিরাপত্তার দাবী জানিয়ে একদিনের কর্ম বিরতি ও প্রতিবাদ সভা করেছে নারী শ্রমিকরা।

(৩১ মে) মঙ্গলবার দুপুরে হিঙ্গাজিয়া চা বাগানের মান্ডব ঘরে এ প্রতিবাদ সভা ও কর্ম বিরতি করে নারী চা শ্রমিকরা। তাদের সাথে একাত্ত্বতা পোষন করে বক্তব্য রাখেন ব্রাহ্মন বাজার ইউপি চেয়ারম্যান প্রভাষক মমদুদ হোসেন, সংরক্ষিত মহিলা সদস্য আরিফা আক্তার, ইউপি অনরজিৎ পান্ডে,চা শ্রমিক নেতা মানিক ভর ও কানাই লাল প্রমূখ।


চা শ্রমিকদের দাবী অভিলম্বে ধর্ষক মুকিতকে বাগানের ভিটা থেকে উচ্ছেদ, পলাতক ধর্ষক জসীমকে দ্রুত গ্রেফতার ও নারী চা শ্রমিকদের নিরাপত্তার জোর দাবী জানান। পরে স্থানীয় চেয়ারম্যান তাদের আসস্থ্য করলে নারী শ্রমিকরা তাদের কর্মসূচী প্রত্যাহার করে নেয়।

উল্লেখ্য, ২৬ মে বুধবার বিকেলে কুলাউড়া উপজেলার ব্রাহ্মণবাজার ইউনিয়নের হিংগাজিয়া রাবার বাগানে ৫ বখাটেরা এক স্কুলছাত্রীকে তার বন্ধুর কাছ থেকে জোরপূর্বক ছিনিয়ে নিয়ে গণধর্ষণ করে পালিয়ে যায়। এ ঘটনায় পরদিন বৃহস্পতিবার বিকেলে ওই ছাত্রীর বাবা বাদী হয়ে কুলাউড়া থানায় একটি ধর্ষণ মামলা করলে মামলার পরই পুলিশ ব্রাহ্মণবাজার এলাকার আব্দুস সত্তার (১৯) ও মুকিদ মিয়া(৩৫) কে গ্রেফতার করে এবং ৩০ মে সোমবার রায়হান হোসেন (২৫) নামে আরেক ধর্ষকে গ্রেফতারর করে পুলিশ।


Facebook Comments Box


Comments

comments

advertisement

Posted ৬:০০ অপরাহ্ণ | মঙ্গলবার, ৩১ মে ২০২২

সংবাদমেইল |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

সম্পাদক ও প্রকাশক : মো. মানজুরুল হক

নির্বাহী সম্পাদক: মো. নাজমুল ইসলাম

বার্তা সম্পাদক : শরিফ আহমেদ

কার্যালয়
উপজেলা রোড, কুলাউড়া, মেলভীবাজার।
মোবাইল: ০১৭১৩৮০৫৭১৯
ই-মেইল: sangbadmail2021@gmail.com

sangbadmail@2016 কপিরাইটের সকল স্বত্ব সংরক্ষিত