সোমবার ২৯ নভেম্বর, ২০২১ | ১৪ অগ্রহায়ণ, ১৪২৮

কুলাউড়ায় সেই কলেজ শিক্ষককের বিরুদ্ধে তদন্ত কমিটি গঠন

কুলাউড়া সংবাদদাতা: | রবিবার, ১০ অক্টোবর ২০২১ | প্রিন্ট  

কুলাউড়ায় সেই কলেজ শিক্ষককের বিরুদ্ধে তদন্ত কমিটি গঠন

কুলাউড়ার লংলা আধুনিক ডিগ্রি কলেজের প্রভাষক মাজহারুল ইসলামের ধর্মীয় অনুভূতিতে আঘাতের ঘটনায় ও ছাত্রদের অভিযোগের পেক্ষিতে কলেজ গর্ভনিং বডির সদস্য হাজী উস্তার মিয়াকে প্রধান করে ৫ সদস্য বিশিষ্ঠ কমিটি গঠন করা হয়েছে। উক্ত কমিটি ৭ কার্যদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দেবে। এরপর পয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে ভারপ্রাপ্ত অধ্যক্ষ আতাউর রহমান চন্দন নিশ্চিত করেছেন।

তদন্ত কমিটির বাকি সদস্যরা হলেন আকবর আলী সোহাগ, আব্দুর রহমান, অধ্যাপক নাজমুল হোসেন ও সহকারী অধ্যাপক মোহাম্মদ হানিফ।


সোমবার (৪ অক্টোবর) কলেজে উচ্চ মাধ্যমিক প্রথম বর্ষের ইতিহাস বিভাগে পাঠদানের সময় ধর্মীয় অনুভূতিতে আঘাত করে শ্রেণিকক্ষে কথা বলেন কলেজের শিক্ষক মাজহারুল ইসলাম। তিনি বোরকা পরে কলেজে আসতে বাঁধা দেওয়াসহ টাকনুর নিছে প্যান্ট পরতে নির্দেশনা দেন।এবং ধর্মীয় বিভিন্ন বিষয়ে স্পর্শকাতর মন্তব্য করেন। এ নিয়ে শিক্ষার্থীদের মধ্যে বেশ ক্ষোভ বিরাজ করছে। কলেজের শিক্ষার্থীর বলেন আমরা অধ্যক্ষ স্যারে কথায় অভিযোগ দিয়েছি। বার বার ধর্মীয় অনুভূতিতে আঘাত করায় বৃহস্পতিবার (০৭ অক্টোবর ) কলেজের শিক্ষক মাজহারুল ইসলামের বিরুদ্ধে প্লে-কার্ড হাতে নিয়ে প্রতিবাদ করেছে শিক্ষার্থীরা ।
এছাড়াও কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ বরাবর লিখিত অভিযোগ দায়ের করেছেন কয়েকজন শিক্ষার্থী। লংলা আধুনিক ডিগ্রী কলেজের সাবেক কয়েকজন শিক্ষার্থীদের নিকট থেকে খোঁজ নিয়ে জানা যায়, এর আগেও মাজহারুল ইসলাম শ্রেণিকক্ষে বেশ কয়েকবার ধর্মীয় অনুভূতিতে আঘাত করে কথা বলেছেন।

তদন্ত কমিটির সদস্য আকবর আলী সোহাগ বলেন. তদন্ত কমিটি হয়েছে ৭ কার্য দিবসের মধ্য রির্পোট পেশ করব।


কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ আতাউর রহমান জানান, কলেজের শিক্ষক মাজহারুল ইসলামের বিরুদ্ধে ধর্মীয় অনুভূতিতে আঘাতের অভিযোগে কয়েকজন শিক্ষার্থীরা লিখিত অভিযোগ দিয়েছে। এই অভিযোগের পেক্ষিতে গত ৯ অক্টোবর তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্ত কমিটি রির্পোট পাওয়ার পর ব্যবস্থা নেওয়া হবে।

Facebook Comments Box


Comments

comments

advertisement

Posted ১১:১০ অপরাহ্ণ | রবিবার, ১০ অক্টোবর ২০২১

সংবাদমেইল |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

সম্পাদক ও প্রকাশক : মো. মানজুরুল হক

নির্বাহী সম্পাদক: মো. নাজমুল ইসলাম

বার্তা সম্পাদক : শরিফ আহমেদ

কার্যালয়
উপজেলা রোড, কুলাউড়া, মেলভীবাজার।
মোবাইল: ০১৭১৩৮০৫৭১৯
ই-মেইল: sangbadmail2021@gmail.com

sangbadmail@2016 কপিরাইটের সকল স্বত্ব সংরক্ষিত