রবিবার ৩ জুলাই, ২০২২ | ১৯ আষাঢ়, ১৪২৯

কুলাউড়ায় সরকারী রাস্তা নির্মাণ কাজে বাধা: সংখ্যালঘুসহ দুইশতাধিক পরিবার আতংকে!

স্টাফ রিপোর্টার,সংবাদমেইল২৪.কম | শুক্রবার, ১০ মার্চ ২০১৭ | প্রিন্ট  

Pic Kulaura Rasta Saমৌলভীবাজারের কুলাউড়ায় সরকারী রাস্তা নির্মাণের কাজে বাধা দেওয়ার কারনে সংখ্যালঘু পরিবারসহ প্রায় দুইশতাধিক স্থানীয় সাধারণ বাসিন্দারা চলাচলের একমাত্র রাস্তাটি বন্ধের আতংকে দিন কাটানোর খবর পাওয়া গেছে।

সরেজমিন স্থানীয় এলাকা ঘুরে জানা যায়, উপজেলা জয়চন্ডি ইউনিয়নের জয়চন্ডি গ্রামের শতবর্ষের পুরাতন রাস্তাটি ৫৬ সালের  মৌজা মেপে রেকড ভুক্ত হয়।  এ জন্য দীর্ঘ দিন থেকে এলাকার মানুষ  এই  রাস্তা দিয়ে  আসা যাওয়া করেন। এলাকার বাসিন্দা কুলাউড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের অবসরপ্রাপ্ত ইপিআই মেডিকেল টেকনোলজিষ্ট প্রদীপ দেব সংবাদমেইলকে ক্ষোভ প্রকাশ করে জানান, রাস্তার  পার্শবর্তী জমির মালিকগণ এলাকার মানুষের চলাচলের স্বার্থে  ভূমি দান করেন এবং পরবর্তীতে জেলা পরিষদের সহায়তায় ২০১০ সাল থেকে ২০১৭ পর্যন্ত মোট ২লক্ষ টাকা বরাদ্ব দিলে ধারাবাহিক ভাবে রাস্তাটির  ইট সোলিংয়ের কাজ  শুরু হয়।


ওপরদিকে একই এলাাকার বাসিন্দা পিযুষ দেব, রাধাকর,মিলন দাস জানান,২০১০ সালে রাস্তার পার্শবর্তী এলাকার জমির মালিক রজত চৌধুরী রাস্তার উপর নিজের ভূমি মালিকানা দাবি করে কুলাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর আবেদনের করলে তার পরিপ্রেক্ষিতে সরেজমিন তদন্ত করে তৎক্ষালীন ইউএনও অভিযোগের সত্যতা না পেয়ে এলাকাবাসীর পক্ষে রায় প্রদান করেন্।

এদিকে সর্বশেষ ২০১৬-১৭ অর্থবছরের মৌলভীবাজার জেলা পরিষদ কতৃক ২৯ নাম্বার প্রকল্পের আওতাধীন এনে রাস্তাটি ইট সোলিংয়ের জন্য এক লক্ষ টাকা বরাদ্ধ দেন। পুনরায় রাস্তার পাশর্^বর্তী  ভূমির মালিক রজত চৌধুরী বিভিন্ন সরকারী দফতরে রাস্তার উপর নিজের মালিকানা দাবি করে সরকারী কাজে বাধা সুষ্টির চেষ্টা  করলে এলাকাবাসী প্রতিহত করে ঠিকাদারের সহযোগিতায় গত ২৬ ফেব্রুয়ারী রাস্তাটির কাজ সম্পন্ন হয়।


এ ব্যাপারে স্থানীয় ইউপি সদস্য মোঃ লোকমান মিয়া সংবাদমেইলকে বলেন, রাস্তাটি শতবর্ষের তাই এলাকাবাসির দাবির পরিপ্রেক্ষিতে উপজেলা পরিষদের বরাদ্ধ দিয়ে রাস্তাটি মাঠি ভরাট কাজ ও জেলা পরিষদের তিন দফা বরাদ্ধের টাকা দিয়ে সরকারীভাবে ইট সোলিংয়ের কাজ সম্প্রতি সমাপ্ত হয়েছে।

সংবাদমেইল২৪.কম/এসএ/এনএস


Facebook Comments Box

Comments

comments

advertisement

Posted ১২:২১ পূর্বাহ্ণ | শুক্রবার, ১০ মার্চ ২০১৭

সংবাদমেইল |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

সম্পাদক ও প্রকাশক : মো. মানজুরুল হক

নির্বাহী সম্পাদক: মো. নাজমুল ইসলাম

বার্তা সম্পাদক : শরিফ আহমেদ

কার্যালয়
উপজেলা রোড, কুলাউড়া, মেলভীবাজার।
মোবাইল: ০১৭১৩৮০৫৭১৯
ই-মেইল: sangbadmail2021@gmail.com

sangbadmail@2016 কপিরাইটের সকল স্বত্ব সংরক্ষিত