সোমবার ১৫ আগস্ট, ২০২২ | ৩১ শ্রাবণ, ১৪২৯

কুলাউড়ায় শুভসংঘের উদ্যোগে চিত্রাঙ্কন প্রতিযোগিতা

স্টাফ রিপোর্টার,সংবাদমেইল২৪.কম | বুধবার, ১৯ ফেব্রুয়ারি ২০২০ | প্রিন্ট  

কুলাউড়ায় শুভসংঘের উদ্যোগে চিত্রাঙ্কন প্রতিযোগিতা

কুলাউড়ায় কালের কণ্ঠ শুভসংঘের উদ্যোগে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস (২১ শে ফেব্রুয়ারি) উপলক্ষে শিশু-কিশোরদের নিয়ে ব্যতিক্রমী চিত্রাঙ্কণ প্রতিযোগিতার আয়োজন করা হয়।

বুধবার বিকেলে কুলাউড়া স্বাধীনতা স্মৃতিসৌধ পাদদেশে এ চিত্রাঙ্কণ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। প্রতিযোগিতায় কুলাউড়া পৌর শহরের ১০টি শিক্ষাপ্রতিষ্ঠানের প্রায় দুই শতাধিক শিক্ষার্থী অংশ নেয়।


প্রতিযোগিতার আলোচনা পর্বে শুভসংঘ কুলাউড়া উপজেলা শাখার সভাপতি উপাধ্যক্ষ মো. জহিরুল ইসলামের সভাপতিত্বে ও কালের কণ্ঠের কুলাউড়া উপজেলা প্রতিনিধি ও শুভসংঘের উপদেষ্ঠা মাহফুজ শাকিলের সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী কর্মকর্তা এ টি এম ফরহাদ চৌধুরী।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন শুভসংঘের উপজেলা কমিটির প্রধান উপদেষ্টা ও কুলাউড়া সরকারি কলেজের অধ্যক্ষ সৌম্য প্রদীপ ভট্টাচার্য সজল, কুলাউড়া থানার অফিসার ইনচার্জ মো. ইয়ারদৌস হাসান, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো. আনোয়ার, ইয়াকুব তাজুল মহিলা বিশ্ববিদ্যালয় কলেজের সহকারী অধ্যাপক সত্যজিৎ ভট্টাচার্য, উপজেলা শিশু বিষয়ক কর্মকর্তা মো. আবুল বাশার, বাংলাদেশ সাংবাদিক সমিতি কুলাউড়া ইউনিটের সভাপতি মোক্তাদির হোসেন, আনন্দ বিদ্যপীঠ স্কুলের উপাধ্যক্ষ সুজিত দেব, উদীচী সাধারণ সম্পাদক নির্মাল্য মিত্র সুমন, মানবজমিন প্রতিনিধি আলাউদ্দিন কবির, সাংবাদিক ও সংগঠক নাজমুল বারী সোহেল, শুভসংঘের সাধারণ সম্পাদক মহি উদ্দিন রিপন।


অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন কালের কণ্ঠ শুভসংঘের কুলাউড়া উপজেলা শাখার সাংগঠনিক সম্পাদক তানজিদা আক্তার সেবিন, প্রচার ও প্রকাশনা সম্পাদক হাবিবুর রহমান সুজন, কার্যকরী সদস্য মো. ওয়াকিফ খাঁন, তাজুল ইসলাম তুহিন, মোঃ মোজাহিদুল ইসলাম প্রমুখ।

চিত্রাঙ্কণ প্রতিযোগিতায় অংশগ্রহণকারী প্রতিযোগীদের অভিভাবক প্রতিনিধি হিসেবে প্রভাষক সাবিনা ইয়াছমিন শুভসংঘের প্রশংসা করে বলেন, ভাষার মাসে ভাষা শহীদদের স্মরণ করে কুলাউড়া শুভসংঘ যে ব্যতিক্রমী চিত্রাঙ্কণ প্রতিযোগিতার আয়োজন করেছে তাতে আমাদের সন্তানেরা নতুন করে অনেক কিছু জানবে।


অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ইউএনও এ টি এম ফরহাদ চৌধুরী শুভসংঘের ভালো কাজের ভূয়সী প্রশংসা করে বলেন, চিত্রাঙ্কণ প্রতিযোগিতা আয়োজনের মধ্যে দিয়ে শিক্ষার্থীরা যে চিত্র অঙ্কণ করেছে তাতে ভাষা আন্দোলনের বিভিন্ন প্রতীকি ছবি ও স্লোগান ফুঠে ওঠেছে। শুভসংঘের সকল ভালো কাজের পাশে থেকে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সবসময় সহযোগিতার হাত প্রসারিত থাকবে বলে তিনি আশ্বস্ত করেন।

প্রতিযোগিতায় অংশগ্রহণকারী সকল শিক্ষার্থীকে পরবর্তীতে আনুষ্ঠানিকভাবে পুরস্কৃত করা হবে। এ ছাড়া তিন গ্রুপের প্রথম তিনজন করে মোট নয়জনের নাম ঘোষণা করে পুরস্কার ও সনদপত্র দেওয়া হবে।

Facebook Comments Box

Comments

comments

advertisement

Posted ৭:২৪ অপরাহ্ণ | বুধবার, ১৯ ফেব্রুয়ারি ২০২০

সংবাদমেইল |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

সম্পাদক ও প্রকাশক : মো. মানজুরুল হক

নির্বাহী সম্পাদক: মো. নাজমুল ইসলাম

বার্তা সম্পাদক : শরিফ আহমেদ

কার্যালয়
উপজেলা রোড, কুলাউড়া, মেলভীবাজার।
মোবাইল: ০১৭১৩৮০৫৭১৯
ই-মেইল: sangbadmail2021@gmail.com

sangbadmail@2016 কপিরাইটের সকল স্বত্ব সংরক্ষিত