সোমবার ৬ ডিসেম্বর, ২০২১ | ২১ অগ্রহায়ণ, ১৪২৮

কুলাউড়ায় শিক্ষা বোর্ডের আদেশ উপেক্ষিত: দায়িত্ব পাচ্ছেন না নিদোর্ষ প্রভাষক!

বিশেষ প্রতিনিধি,সংবাদমেইল২৪.কম | সোমবার, ১৩ মার্চ ২০১৭ | প্রিন্ট  

কুলাউড়ায় শিক্ষা বোর্ডের আদেশ উপেক্ষিত: দায়িত্ব পাচ্ছেন না  নিদোর্ষ প্রভাষক!

মৌলভীবাজারের কুলাউড়ায় সিলেট মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের আদেশ থাকা স্বত্বেও এক প্রভাষক তাঁর কর্মস্থলে যোগ দিতে পারছেন না বলে জানা গেছে। আর মিথ্যা অভিযোগ দিয়ে ওই প্রভাষক ক্লাস নেওয়া তো দূরের কথা,কলেজে নিজের বিভাগে বসারও জায়গা দেওয়া হয়নি দীর্ঘদিন। অবশেষে বোর্ডের আপীল এন্ড আর্েিট্রশন ৩ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটির তদন্তে তিনি নিদোর্ষ প্রমাণীত হওয়ায় বোর্ড থেকে পূণরায় যোগদানের নির্দেশ আসারপরও স্ব-পদে যোগ দিতে পারছেন না এমন  খবর পেয়ে উপজেলার অধিকাংশ শিক্ষক-শিক্ষার্থীদের মধ্যে ব্যাপক আলোচনা সমালোচনা চলছে।

জানা যায়, উপজেলার এম এ গনি আদর্শ  কলেজের  হিসাব বিজ্ঞান বিভাগের প্রভাষক মোঃ মোতাহের হোসেন সিলেট শিক্ষা বোর্ডের সিশিবো-প্রশা-২১-আ:আ:ক:-২০১ নং স্মারক ও বোর্ডের সচিব মোঃ মোস্তফা কামাল আহমদ স্বাক্ষরিত আদেশ মূলে সোমবার কলেজে যোগদান করতে গেলে কলেজের (ভারপ্রাপ্ত) অধ্যক্ষ শাহ আলম সরকার তার যোগদান গ্রহন করতে অস্বীকৃতি জানিয়েছেন।


এ ব্যাপারে প্রভাষক মোহাম্মদ মোতাহের হোসেন ক্ষোভ প্রকাশ করে মোবাইলে সংবাদমেইলকে বলেন,একটি মিথ্যা অভিযোগের ভিত্তিতে বিগত ২০১৫ সালের ১২ এপ্রিল কলেজ গর্ভনিং বডি ষড়যন্ত্রমূলক ভাবে আমাকে বরখাস্থ করে অনুমোদনের জন্য শিক্ষা বোর্ডে প্রেরন করেন। এর প্রেক্ষিতে বোর্ডের আপীল এন্ড আর্েিট্রশন কমিটি ৩ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করে এবং কমিটি তদন্ত করে আমার বিরুদ্ধে কলেজ গর্ভনিং কমিটির আনীত অভিযোগের সত্যতা না পেয়ে  চাকুরীতে পূর্নবহালের জন্য গত ১২ মার্চ অধ্যক্ষ বরাবরে পত্র জারি করেন বোর্ডের সচিব। কিন্তু বোর্ডের সিদ্বান্ত মোতাবেক কলেজে যোগদান করতে গেলে তাকে যোগদান করতে দেওয়া হয়নি।

এ ব্যাপারে কলেজের (ভারপ্রাপ্ত) অধ্যক্ষ শাহ আলম সরকার সংবাদমেইলকে জানান,বোর্ডের আদেশের কপি অফিসিয়ালী হাতে পেলে গর্ভনিং কমিটির সভা করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।


সংবাদমেইল২৪.কম/এসএ/এনএস

Facebook Comments Box


Comments

comments

advertisement

Posted ৬:৫৩ অপরাহ্ণ | সোমবার, ১৩ মার্চ ২০১৭

সংবাদমেইল |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

সম্পাদক ও প্রকাশক : মো. মানজুরুল হক

নির্বাহী সম্পাদক: মো. নাজমুল ইসলাম

বার্তা সম্পাদক : শরিফ আহমেদ

কার্যালয়
উপজেলা রোড, কুলাউড়া, মেলভীবাজার।
মোবাইল: ০১৭১৩৮০৫৭১৯
ই-মেইল: sangbadmail2021@gmail.com

sangbadmail@2016 কপিরাইটের সকল স্বত্ব সংরক্ষিত