মঙ্গলবার ৭ ডিসেম্বর, ২০২১ | ২২ অগ্রহায়ণ, ১৪২৮

কুলাউড়ায় যানজট নিরসনে কাজ করছে কুলাউড়া মুক্ত স্কাউট গ্রুপ

বিশেষ প্রতিনিধি,সংবাদমেইল২৪.কম | শুক্রবার, ১৫ জুন ২০১৮ | প্রিন্ট  

কুলাউড়ায় যানজট নিরসনে কাজ করছে কুলাউড়া মুক্ত স্কাউট গ্রুপ

কুলাউড়া উপজেলা শহরে পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে যানজট নিরসনে ট্রাফিক পুলিশের পাশাপাশি কাজ করেছে কুলাউড়া মুক্ত স্কাউট গ্রুপ। তাঁরা সকলেই শিক্ষার্থী। যাদের বয়স ১৬ বছর থেকে ২৫ এর মধ্যেই।

কুলাউড়া মুক্ত স্কাউট গ্রুপের রোভার স্কাউট সদস্যরা যানজট নিয়ন্ত্রণে গত ১১ জুন (২৫ রমযান) সকাল থেকে রাত ৯টা পর্যন্ত ২ শিফটে কাজ করছে। পাশাপাশি পথচারীদের রাস্তা পারাপারেও সহায়তা করে তারা। তাদের এ ধরণের উদ্যোগ লোকমুখে প্রশংসা কুড়িয়েছে।


সরেজমিন শহর ঘুরে দেখা যায়, রোদ-বৃষ্টি আর ধুলা-বালিকে হাসিমুখে আলিঙ্গণ করে সকাল ৯টা থেকে রাত ৯টা পর্যন্ত কুলাউড়া শহরের প্রতিটা পয়েন্ট এবং বড় বড় মার্কেটের সামনে স্বত:স্ফুতভাবে কাজ করছে স্কাউট সদস্যরা। মার্কেটে আগত ক্রেতাদের নিরাপদে রাস্তা পারাপারসহ রিক্সা-গাড়িতে তুলে দিতে নিরলস সহায়তা করে যাচ্ছে তারা। কেনা-কাটা করতে শহরে আগতদের সাথে স্কাউট সদস্যদের এই আন্তরিকতা দেখে মনে হয় সব ক্রেতাই তাদের পরিবারের সদস্য। অনেক স্কাউট সদস্য কোমলমতি শিশুদেরকে পরম স্নেহে কোলে তোলে রাস্তা পার করে দিচ্ছেন। এই অল্প বয়সে মানুষের কল্যাণে তাদের এই সংগ্রাম এবং স্নেহ-মমতা দেখে রীতিমত অবাকই হচ্ছেন আগন্তুকরা। অনেকেই আবার সাথে সাথে ধন্যবাদ জানাতেও কৃপণতা করছেননা।

উপজেলা মুক্ত স্কাউট গ্রুপের সভাপতি মুর্শেদ আলম ও সাধারণ সম্পাদক শামসুদ্দিন বাবু জানান, মুক্ত স্কাউট গ্রুপের সকল সদস্যই ছাত্র। ঈদ উপলক্ষে বিভিন্ন মার্কেটের সামনে এবং সড়কের গুরুত্বপূর্ণ স্থানে যানজট নিরসনে তাঁরা পুলিশকে সহযোগিতা করেছেন। তখন তারা ইফতার কিভাবে করছে? জানতে চাইলে তিনি বলেন, ব্যবসায়ী সংগঠন, পৌরসভা কর্তৃপক্ষ ও কুলাউড়ার থানা পুলিশ তাদেরকে ইফতারে সহযোগীতা করেছেন।


কুলাউড়া উপজেলা নির্বাহী অফিসার ও উপজেলা স্কাউটের সভাপতি চৌধুরী মো. গোলাম রাব্বী তাদের এই উদ্যোগের ভূয়সী প্রশংসা করে বলেন, এমনিতেই কুলাউড়া শহরে অনেক যানজট, ঈদ উপলক্ষে যানজট একটু নিয়ন্ত্রন করতে তাদেরকে প্রশাসনের পক্ষ থেকে উদ্বুদ্ধ করা হয়েছে।

সংবাদমেইল২৪.কম/এনআই


Facebook Comments Box

Comments

comments

advertisement

Posted ৩:৫০ অপরাহ্ণ | শুক্রবার, ১৫ জুন ২০১৮

সংবাদমেইল |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

সম্পাদক ও প্রকাশক : মো. মানজুরুল হক

নির্বাহী সম্পাদক: মো. নাজমুল ইসলাম

বার্তা সম্পাদক : শরিফ আহমেদ

কার্যালয়
উপজেলা রোড, কুলাউড়া, মেলভীবাজার।
মোবাইল: ০১৭১৩৮০৫৭১৯
ই-মেইল: sangbadmail2021@gmail.com

sangbadmail@2016 কপিরাইটের সকল স্বত্ব সংরক্ষিত