বুধবার ৩০ নভেম্বর, ২০২২ | ১৫ অগ্রহায়ণ, ১৪২৯

কুলাউড়ায় মুজিবপাড়ায় আগুন: ইউপি সদস্যকে আসামী করে মামলা

স্টাফ রিপোর্টার: | রবিবার, ১৪ ফেব্রুয়ারি ২০২১ | প্রিন্ট  

কুলাউড়ায় মুজিবপাড়ায় আগুন: ইউপি সদস্যকে আসামী করে মামলা

কুলাউড়ায় মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রীর দেয়া উপহার ঘরে আগুন দিলেন এক ইউপি সদস্য।

ঘটনাটি ঘটেছে ১১ ফেব্রুয়ারী ভোরে উপজেলার রাউৎগাঁও ইউনিয়নের মুকন্দপুর (মুজিবপাড়া) গ্রামে। এমন অভিযোগের ভিত্তিতে মেম্বার সহ দুজনকে আসামী করে ইউনিয়ন ভূমি সহকারি কর্মকর্তা মো. ফজলুল করিম চৌধুরী বাদী হয়ে কুলাউড়া থানায় একটি মামলা দায়ের করেছেন।


স্থানীয় ও থানায় দায়েরকৃত অভিযোগ সূত্রে জানা যায়, কুলাউড়া উপজেলায় ১১০টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে পূনর্বাসনের অংশ হিসেবে সরকারীভাবে রাউৎগাঁও ইউনিয়নের মুকুন্দপুরে ১২টি ঘর নির্মাণ করে তার নাম দেয়া হয় মুজিবপাড়া। সেই মুজিবপাড়ার ১২টি ঘরের মধ্যে একটি ঘর বরাদ্ধ দেয়া হয় খোরশেদা বেগম নামে ৬০ বছরের এক বৃদ্ধাকে। রাউৎগাঁও ইউনিয়নের ১ নং ওয়ার্ডের মেম্বার নোমান আহমদ ঘরটি বরাদ্দ দেন। কিন্তু খাতেবুন বিবি নামক অপর এক মহিলা গৃহটি তার দাবি করে খোরশেদা বেগমের নামে বরাদ্ধকৃত ঘরে উঠতে নিষেধ করে। গত ১০ ফেব্রুয়ারী রাতে মেম্বার নোমান আহমদ বরাদ্দকৃত ঘরের মালিক খোরশেদা বেগমকে ঘরে উঠায় দেখে নেয়ার হুমকি দেন। ১১ ফেব্রুয়ারী ভোরে খাতেবুন বিবিকে সাথে নিয়ে মেম্বার নোমান আহমদ মুজিবপাড়া এসে ওই কক্ষের দরজা ভেঙে ভেতরে অনধিকার প্রবেশ করে কেরোসিন ঢেলে আগুন লাগিয়ে পালিয়ে যায়। এসময় মুজিবপাড়ায় বসবাসরত অন্যদের চিৎকারে আশপাশের লোকজন এগিয়ে এসে আগুন নিয়ন্ত্রণে আনেন। ফযরের নামাযে আসা মুসল্লিরা ইউপি মেম্বার নোমান আহমদ ও খাতেবুন বিবিকে পালিয়ে যেতে দেখেন।

ঘটনার খবর পেয়ে কুলাউড়া থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) আমিনুল ইসলাম সরেজমিন ঘটনাস্থল পরিদর্শণ করেন। এঘটনায় ইউপি মেম্বার নোমান আহমদকে প্রধান ও খাতেবুন বিবিকে ২য় আসামী করে কুলাউড়া থানায় ১১ ফেব্রুয়ারী রাত সাড়ে ৯টায় মামলা(নং০৬) দায়ের করা হয়।


কুলাউড়া থানার অফিসার ইনচার্জ বিনয় ভূষণ রায় ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, আসামীদের গ্রেফতারে পুলিশী অভিযান চলছে।

কুলাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা এটিএম ফরহাদ চৌধুরী জানান, অগ্নিকান্ডের খবর পেয়ে সরজমিন ঘটনাস্থল পরিদর্শন করেছি। এই ঘরটি দুই মহিলাই বরাদ্ধ নিতে চাচ্ছে। উভয় মহিলা গরীব। একজন ঘরের মধ্যে মালপত্র রাখলে অপর মহিলা সেই মালামালে আগুন দিতে পারে। এঘটনায় ইউপি সদস্যের কোন যদি কোন ইন্দন থেকে থাকে তাহলে আইনী ব্যবস্থা গ্রহণ করা হবে।


Facebook Comments Box

Comments

comments

advertisement

Posted ৭:১৭ অপরাহ্ণ | রবিবার, ১৪ ফেব্রুয়ারি ২০২১

সংবাদমেইল |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

সম্পাদক ও প্রকাশক : মো. মানজুরুল হক

নির্বাহী সম্পাদক: মো. নাজমুল ইসলাম

বার্তা সম্পাদক : শরিফ আহমেদ

কার্যালয়
উপজেলা রোড, কুলাউড়া, মেলভীবাজার।
মোবাইল: ০১৭১৩৮০৫৭১৯
ই-মেইল: sangbadmail2021@gmail.com

sangbadmail@2016 কপিরাইটের সকল স্বত্ব সংরক্ষিত