বুধবার ১০ আগস্ট, ২০২২ | ২৬ শ্রাবণ, ১৪২৯

কুলাউড়ায় মাদক ও বাল্য বিবাহকে শিক্ষার্থীদের লাল কার্ড

স্টাফ রিপোর্টার,সংবাদমেইল২৪.কম | বৃহস্পতিবার, ২৬ জুলাই ২০১৮ | প্রিন্ট  

কুলাউড়ায় মাদক ও বাল্য বিবাহকে শিক্ষার্থীদের লাল কার্ড

‘দেশ প্রেমকে সবুজ কার্ড, মাদককে লাল কার্ড’ এই স্লোগানকে সামনে রেখে মৌলভীবাজার জেলায় প্রথমবারের মত স্বেচ্ছাসেবী সংগঠন লাল সবুজ উন্নয়ন সংঘের উদ্যোগে জেলার কুলাউড়ার ঐতিহ্যবাহী প্রাচীন বিদ্যাপিঠ নবীন চন্দ্র সরকারি মডেল উচ্চ বিদ্যালয় মাঠে বৃহস্পতিবার সকাল ১০ টায় শিক্ষার্থীদের টিফিনের টাকায় পরিচালিত স্বেচ্ছাসেবী সংগঠন লাল সবুজ উন্নয়ন সংঘের আয়োজনে মাদক, যৌন হয়রানি ও বাল্য বিবাহকে লাল কার্ড প্রদর্শন, শপথ পাঠ ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

সংগঠনের সদস্যরা টিফিনের টাকা বাঁচিয়ে সারা দেশের বিভিন্ন স্থানে এ ধরনের কর্মসূচির আয়োজন করে যাচ্ছে।


বিদ্যালয়ের প্রায় ১২০০ শত শিক্ষার্থী মাদক, ইভটিজিং ও বাল্য বিবাহকে না বলে শপথ নেন। শপথ পাঠ করান মৌলভীবাজার অতিরিক্ত পুলিশ সুপার (কুলাউড়া সার্কেল) মোঃ আবু ইউছুফ।

শিক্ষার্থীরা নিয়মিত পড়াশুনা করে নিজকে যোগ্য ও আদর্শ নাগরিক হিসেবে গড়ে তুলতে, কখনো মাদক সেবন না করতে, ছেলেরা ২১ এবং মেয়েরা ১৮ বছর বয়সের পূর্বে বিবাহ বন্ধনে আবদ্ধ না হতে শপথ পাঠ করেন।


শপথ শেষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় লাল সবুজ উন্নয়ন সংঘের প্রতিষ্ঠাতা ও কেন্দ্রীয় সভাপতি কাওসার আলম সোহেলের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার মোঃ আবু ইউছুফ। বিশেষ অতিথির বক্তব্য রাখেন অত্র বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক মোবার হোসেন, কুলাউড়া প্রেসক্লাব সাধারণ সম্পাদক মোঃ খালেদ পারভেজ বখস্,সাংবাদিক শরীফ আহমেদ ও প্রভাষক আফাজুর রহমান চৌধুরী প্রমুখ।

প্রধান অতিথি অতিরিক্ত পুলিশ সুপার মোঃ আবু ইউছুফ বলেন আজ তোমরা মাদক, বাল্য বিবাহ ও জঙ্গিবাদ সহ সামাজিক অপরাধকে যে লাল কার্ড দেখিয়ে শপথ নিয়েছো তা তোমরা মনে প্রানে ধারন করবে এবং সকল অন্যায়কে না বলবে। লাল সবুজের এমন ব্যতিক্রম উদ্যোগ আমাদের দারুণভাবে উজ্জীবিত করেছে। তিনি শিক্ষার্থীদের উদ্দেশে আরো বলেন, আজকের শপথের মাধ্যমে তোমরা আদর্শ মানুষ হয়ে বাংলাদেশকে আরো বহুদূর এগিয়ে নিয়ে যাবে। তিনি এমন ব্যতিক্রমী অনুষ্ঠান আয়োজন করার জন্য লাল সবুজ উন্নয়ন সংঘকে ধন্যবাদ জানান।


উল্লেখ্য, লাল সবুজ উন্নয়ন সংঘের প্রতিষ্ঠাতা ও কেন্দ্রীয় সভাপতি কাওসার আলম ৮ মার্চ পঞ্চগড় তেঁতুলিয়া থেকে টিফিনের টাকা বাঁচিয়ে ভ্রাম্যমান মাদক, ইভটিজিং ও বাল্য বিবাহ প্রতিরোধে কার্যক্রম পরিচালনা করছেন। মৌলভীবাজার ছিলো তার ৫১ তম জেলা। আগামী শনিবার হবিগঞ্জ কার্যক্রম পরিচালনা করবেন।

Facebook Comments Box

Comments

comments

advertisement

Posted ৬:৫০ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ২৬ জুলাই ২০১৮

সংবাদমেইল |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

সম্পাদক ও প্রকাশক : মো. মানজুরুল হক

নির্বাহী সম্পাদক: মো. নাজমুল ইসলাম

বার্তা সম্পাদক : শরিফ আহমেদ

কার্যালয়
উপজেলা রোড, কুলাউড়া, মেলভীবাজার।
মোবাইল: ০১৭১৩৮০৫৭১৯
ই-মেইল: sangbadmail2021@gmail.com

sangbadmail@2016 কপিরাইটের সকল স্বত্ব সংরক্ষিত