সোমবার ৬ ডিসেম্বর, ২০২১ | ২১ অগ্রহায়ণ, ১৪২৮

কুলাউড়ায় প্রবাসীর গাছ বাগান জোরপূর্বক দখলের অভিযোগ

সংবাদমেইল ডেস্ক : | রবিবার, ০২ অক্টোবর ২০১৬ | প্রিন্ট  

কুলাউড়ায় প্রবাসীর গাছ বাগান জোরপূর্বক দখলের অভিযোগ

জেলার কুলাউড়ায় এক যুক্তরাজ্য প্রবাসীর ১২ শতক ভূমি (গাছ বাগান) জোর পূর্বক দখল করে নিয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। স্থানীয় শানু মিয়া,রাজু আহমদ ও তার সহযোগীরা এ ঘটনা ঘটিয়েছে অভিযোগে উল্লেখ করা হয়েছে।

থানার অভিযোগ সুত্রে জানা যায়, কুলাউড়ার ভাটেরা ইউনিয়নের যুক্তরাজ্য প্রবাসী জুনেদ আহমদ তালুকদার তার মালিকানাধীন ভাটেরার কলিমাবাদে অবস্থিত ১২ শতক ভূমি ক্রয় করিয়া আকাশি,বেলজিয়াম, আগরসহ বিভিন্ন জাতের গাছ লাগান। হঠাৎ করে স্থানীয় ভূমি খেকো হিসেবে পরিচিত শানু দীর্ঘ দিনের পূর্ব পরিকল্পনা pic-gruden-kulaura-150x150অনুযায়ী ভাড়াটিয়া লোকজন নিয়ে গত ২৮ সেপ্টেম্বর বুধবার ভোরে প্রবাসীর বাগান বাড়িতে ডুকে অবৈধ ভাবে জোরপূর্বক গাছ কেঁটে কয়েকটি গাড়ী বোঝাই করে চোরাকারবারীদের সহযোগীতায় পাচার করে। পরে যুক্তরাজ্য প্রবাসী জুনেদ আহমদের ভাগনা পারভেজ আহমদ সরজমিন গিয়ে সব তথ্য ফোনে প্রবাসী মামাকে জানালে তিনি ভাগনাকে নির্দেশ দেন। ওই দিন শানু মিয়া ও তার সহযোগীদের নিয়ে দখলে নেয়া প্রবাসীর বাগান বাড়ি জুনেদ আহমদ তালুকদারের নামীয় দলিল দলিল নম্বরঃ ৭২৭২,ক্রমিক নং ৭২৭৪,খাজনা রশিদ নিয়ে পারভেজ বাদি হয়ে কুলাউড়া থানায় অভিযোগ দাখিল করেন।


এদিকে যুক্তরাজ্য প্রবাসী জুনেদ আহমদ তালুকদার গাছ বাগান দখলের খবর শুনে স্থানীয় আরও প্রবাসীরা আতংকের মধ্যে রয়েছেন। মৌলভীবাজার জেলা ও কুলাউড়া উপজেলা প্রশাসনের প্রতি দাবি জানান,এ ঘটনার সুষ্ঠ তদন্ত করে ভূমি খেকোদের চিহ্নিত করে আইনের আওতায় এনে তাদের জেলহাজতে প্রেরণের দাবি জানান।

বিবাদী শানুকে না পেয়ে রাজু আহমদের কাছে মোবাইলে জানতে চাইলে তিনি বলেন,ঘটনাটি তাদের পারিবারিক তাই এ ব্যাপারে কোন মন্তব্য করতে রাজি নয়।


বাগান বাড়ির মালিক যুক্তরাজ্য প্রবাসী জুনেদ আহমদ তালুকদার মোবাইল ফোনে বলেন,বর্তমান আ’লীগ সরকার প্রবাসীদের বিভিন্ন সুযোগ সুবিধা দিয়ে যাচ্ছে। তার এ বিষয়টির ব্যাপারে পররাষ্ট্র মন্ত্রনালয়ের সহযোগীতা চেয়েছেন। তিনি যুক্তরাজ্য হাইকমিশন থেকে বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রনালয়ে চিঠির মাধ্যমে গাছ বাগান দখলের ঘটনাটি জানিয়ে জাতীয় প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে আইনশৃঙ্খলা বাহিনীর সহযোগীতা চাইবেন।

কুলাউড়া থানার এস আই মোঃ সাব্বির আহসান বিষয়টির সত্যতা নিশ্চিত করে বলেন,অভিযোগ পেয়ে ঘটনাস্থলে গিয়ে বাগান বাড়িটি পরিদর্শন করেছেন। বিষয়টি অফিসার ইনচার্জ স্যার কে অবগত করেছেন।


এ ব্যাপারে কুলাউড়া থানার (ভারপ্রাপ্ত) কর্মকর্তা মোঃ সামসুদ্দোহা পিপিএম জানান, বিষয়টি তদন্ত সাপেক্ষে দ্রুত আইনী প্রদক্ষেপ গ্রহন করা হবে।

Facebook Comments Box

Comments

comments

advertisement

Posted ৫:৪৭ অপরাহ্ণ | রবিবার, ০২ অক্টোবর ২০১৬

সংবাদমেইল |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

সম্পাদক ও প্রকাশক : মো. মানজুরুল হক

নির্বাহী সম্পাদক: মো. নাজমুল ইসলাম

বার্তা সম্পাদক : শরিফ আহমেদ

কার্যালয়
উপজেলা রোড, কুলাউড়া, মেলভীবাজার।
মোবাইল: ০১৭১৩৮০৫৭১৯
ই-মেইল: sangbadmail2021@gmail.com

sangbadmail@2016 কপিরাইটের সকল স্বত্ব সংরক্ষিত