সোমবার ১৫ আগস্ট, ২০২২ | ৩১ শ্রাবণ, ১৪২৯

কুলাউড়ায় প্রবাসীদের অর্থায়নে হাসপাতালে ৩২টি অক্সিজেন সিলিন্ডার প্রদান

বিশেষ প্রতিনিধি | মঙ্গলবার, ১০ আগস্ট ২০২১ | প্রিন্ট  

কুলাউড়ায় প্রবাসীদের অর্থায়নে হাসপাতালে ৩২টি অক্সিজেন সিলিন্ডার প্রদান

কুলাউড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ২০ শয্যা কোভিড-১৯ আইসোলেশন ইউনিটে যুক্তরাষ্ট্রে বসবাসরত কুলাউড়ার প্রবাসীদের নিয়ে সংগঠন কুলাউড়া বাংলাদেশী এসোসিয়েশন অব ইউএসএ ইনক্ এর অর্থায়নে ৩২ টি অক্সিজেন সিলিন্ডার বিতরণ করা হয়।

রবিবার (৮ আগস্ট) বিকেল ৩টায় হাসপাতালের হলরুমে আয়োজিত অনুষ্ঠানে উপজেলা নির্বাহী কর্মকর্তা এটিএম ফরহাদ চৌধুরীর সভাপতিত্বে ও হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. জাকির হোসেনের পরিচালনায় প্রধান অতিথির বক্তব্য দেন উপজেলা পরিষদের চেয়ারম্যান একেএম সফি আহমদ সলমান।


বিশেষ অতিথির বক্তব্য দেন উপজেলা আওয়ামীলীগের সভাপতি রফিকুল ইসলাম রেনু, পৌর মেয়র সিপার উদ্দিন আহমদ, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. ফেরদৌস আক্তার, ওসি (তদন্ত) মো. আমিনুল ইসলাম, কুলাউড়া ব্যবসায়ী কল্যাণ সমিতির সভাপতি বদরুজ্জামান সজল। সংগঠনের পক্ষ থেকে বক্তব্য দেন সংগঠনের উপদেষ্ঠা মো. এনামুল ইসলাম, সাধারণ সম্পাদক এনায়েত হোসেন জালাল।

সংগঠনের সাধারণ সম্পাদক এনায়েত হোসেন জালাল জানান, আমাদের সংগঠনের পক্ষ থেকে প্রথম পর্যায়ে ১১টি অক্সিজেন সিলিন্ডার হাসপাতালে প্রদান করা হয়েছে। আগামী দুই দিনের মধ্যে বাকি ২১টি সিলিন্ডার হাসপাতাল কর্তৃপক্ষের কাছে হস্তান্তর করা হবে। অনুষ্ঠানে উপস্থিত সকল অতিথিদের অনুরোধের প্রেক্ষিতে করোনার এই দূর্যোগের সময় আমরা অক্সিজেন সিলিন্ডারের পাশাপাশি সার্বক্ষণিক সিলিন্ডারের রিফিলের ব্যবস্থা করো দেবো সংগঠনের পক্ষ থেকে। এছাড়া আমাদের সংগঠনটি কুলাউড়ার বিভিন্ন দূর্যোগের সময় মানুষের পাশে এসে দাঁড়িয়েছিলো।


উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. ফেরদৌস আক্তার বলেন, কুলাউড়া হাসপাতালে বর্তমানে ৭০টি অক্সিজেন সিলিন্ডার মজুদ রয়েছে। তারমধ্যে কুলাউড়া বাংলাদেশী এসোসিয়েশন অব ইউএসএ ইনক্ প্রথম পর্যায়ে ১১ টি, মৌলভীবাজার জেলা সমিতি ২৫টি ও হাসপাতালের ব্যবস্থাপনায় ৩৪টি অক্সিজেন সিলিন্ডার রয়েছে। অক্সিজেন সিলিন্ডারের রিফিল শেষ হলে এখন শুধু প্রয়োজন রিফিল ভরানো। তাহলে আমরা করোনা রোগীদের বেশি সেবা দিতে পারবো।

অনুষ্ঠানের প্রধান অতিথি উপজেলা চেয়ারম্যান একেএম সফি আহমদ সলমান ও সভাপতি ইউএনও এটিএম ফরহাদ চৌধুরী বলেন, প্রবাসে অবস্থান করেও করোনা মহামারির এই কঠিন দূর্যোগের সময় কুলাউড়ার মানুষের প্রয়োজনের কথা চিন্তা করে কুলাউড়া বাংলাদেশী এসোসিয়েশন অব ইউএসএ ইনক্ যে মানবিক উদ্যোগ হাতে নিয়েছে তা নি:সন্দেহে প্রশংসার দাবিদার। করোনা রোগীদের জন্য তারা হাসপাতালে ৩২টি অক্সিজেন সিলিন্ডার প্রদান করায় উপজেলাবাসীর পক্ষ থেকে সংগঠনের প্রতি আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করছি। ২০ শয্যার কোভিড-১৯ আইসোলেশন ইউনিটের রক্ষণাবেক্ষণ কার্যক্রমে সরকারের পাশাপাশি দেশ ও প্রবাসে অবস্থানরত সকল বিত্তবানদের এগিয়ে আসার জন্য আহ্বান জানাচ্ছি।


Facebook Comments Box

Comments

comments

advertisement

Posted ৪:০১ অপরাহ্ণ | মঙ্গলবার, ১০ আগস্ট ২০২১

সংবাদমেইল |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

সম্পাদক ও প্রকাশক : মো. মানজুরুল হক

নির্বাহী সম্পাদক: মো. নাজমুল ইসলাম

বার্তা সম্পাদক : শরিফ আহমেদ

কার্যালয়
উপজেলা রোড, কুলাউড়া, মেলভীবাজার।
মোবাইল: ০১৭১৩৮০৫৭১৯
ই-মেইল: sangbadmail2021@gmail.com

sangbadmail@2016 কপিরাইটের সকল স্বত্ব সংরক্ষিত