রবিবার ২৮ নভেম্বর, ২০২১ | ১৩ অগ্রহায়ণ, ১৪২৮

কুলাউড়ায় প্রধানমন্ত্রীর উপহার হিসেবে অসুস্থদের মাঝে ২৯ লক্ষ ৫০ হাজার টাকার চেক বিতরণ

কুলাউড়া সংবাদদাতা :: | শনিবার, ১৩ নভেম্বর ২০২১ | প্রিন্ট  

কুলাউড়ায় প্রধানমন্ত্রীর উপহার হিসেবে অসুস্থদের মাঝে ২৯ লক্ষ ৫০ হাজার টাকার চেক বিতরণ

প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসেবে সমাজসেবা অধিদপ্তরের আওতায় ক্যান্সার, কিডনী, লিভার, সিরোসিস, স্ট্রোক প্যারালাইজড, জন্মগত হৃদরোগ ও থ্যালাসেমিয়ায় আক্রান্ত রোগীদের আর্থিক সহায়তা নিমিত্তে ৫০ হাজার টাকা করে কুলাউড়ার ৫৯ জন রোগীকে মোট ২৯ লক্ষ ৫০ হাজার টাকা প্রদান করা হয়েছে। সরকারের নিয়মিত আর্থিক অনুদানের বাইরে প্রধানমন্ত্রীর প্রটোকল অফিসার-২ আবু জাফর রাজু’র উদ্যোগে সরকারের পক্ষ থেকে এই চেক প্রদান করা হয়।

শনিবার (১৩ নভেম্বর) উপজেলা পরিষদের সভা কক্ষে উপজেলা প্রশাসন কর্তৃক আয়োজিত চেক বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে চেক বিতরণ করেন প্রধানমন্ত্রীর প্রটোকল অফিসার-২ মোঃ আবু জাফর রাজু।


প্রধান অতিথি’র বক্তব্যে প্রধানমন্ত্রীর প্রটোকল অফিসার-২ আবু জাফর রাজু বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর সঠিক নেতৃত্বের কারণে দেশ আজ উন্নয়নের রুল মডেলে পরিণত হয়েছে। তিনি বিশে^র একজন সফল প্রধানমন্ত্রী। তাঁর দূরদর্শি চিন্তা ও বিচক্ষণতায় সরকার করোনা মোকাবেলা করে যাচ্ছে। এছাড়া তিনি সবসময় সমাজের গরীব, অসহায়, দুঃস্থ মানুষের কল্যাণে দিবারাত্রি কাজ করে যাচ্ছেন। এসময় তিনি সরকারের বিভিন্ন উন্নয়ন কর্মকান্ড নিয়ে আলোচনা করেন। কুলাউড়ার সামগ্রিক উন্নয়নের জন্য সরকারের বিভিন্ন মন্ত্রণালয়ে থেকে আবেদন করে কুলাউড়ার মানুষের উন্নয়নের জন্য কাজ করার চেষ্টা চালিয়ে যাচ্ছি।

উপজেলা নির্বাহী কর্মকর্তা এটিএম ফরহাদ চৌধুরী’র সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক উপজেলা চেয়ারম্যান আসম কামরুল ইসলাম, সৌম্য প্রদীপ ভট্টাচার্য সজল, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান ফাতেহা ফেরদৌস চৌধুরী, ওসি বিনয় ভূষণ রায়, মহিলা কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ এমদাদুল ইসলাম ভুট্টো, সিনিয়র সাংবাদিক এম শাকিল রশিদ চৌধুরী, উপজেলা আওয়ামী লীগ নেতা বদরুল ইসলাম বদর, টিবিএফ এর চেয়ারম্যান ব্যবসায়ী নেতা মইনুল ইসলাম শামীম ও ব্যবসায়ী নেতা আতিকুর রহমান, সাংবাদিক এম. মছব্বির আলী, আজিজুল ইসলাম, সাইদুল হাসান সিপন, মাহফুজ শাকিল, সৈয়দ আশফাক তানভীর, আব্দুল আহাদ প্রমুখ।


প্রধানমন্ত্রীর প্রটোকল অফিসার-২ হিসেবে দায়িত্ব পাওয়ার পর আবু জাফর রাজু’র মাধ্যমে বিভিন্ন জটিল রোগে আক্রান্ত অসহায় রোগীদের চিকিৎসা ব্যয়ের জন্য প্রধানমন্ত্রীর কল্যাণ তহবিল থেকে আর্থিক অনুদান প্রদান করা হয়। প্রধানমন্ত্রীর কল্যাণ তহবিল থেকে মুক্তিযোদ্ধা মরহুম আতাউর রহমান আতাকে চিকিৎসার জন্য ১১ লাখ টাকা, কুলাউড়ার গুপ্তগ্রামে কিডনীর সমস্যায় ভুগা এক অসুস্থ রোগীকে ৫ লাখ টাকা, নিউরো সুরক্ষার জন্য ২৫ জন রোগীকে ১০ হাজার টাকা করে ২ লাখ ৫০ হাজার টাকা, তৃণমূল আওয়ামীলীগের ২০ জন নেতাকর্মীকে ৫০ হাজার করে ১০ লাখ টাকা, পৌর শহরের এক অসহায় রোগীকে ২ লাখ টাকা চিকিৎসা সহায়তা প্রদান করা হয়। এছাড়া উপজেলার বিভিন্ন মসজিদ, মাদ্রাসা, প্রতিষ্ঠান ও মন্দিরে ২০ লাখ টাকার অনুদান প্রদান করা হয়। এছাড়া ধর্ম মন্ত্রণালয় থেকে ৫টি মসজিদে স্থানীয় সরকার মন্ত্রণালয় থেকে জেলা পরিষদ মৌলভীবাজারের মাধ্যমে ৪০ হাজার করে ২ লাখ টাকা অনুদান প্রদান করেন।

Facebook Comments Box


Comments

comments

advertisement

Posted ৬:৩৩ অপরাহ্ণ | শনিবার, ১৩ নভেম্বর ২০২১

সংবাদমেইল |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

সম্পাদক ও প্রকাশক : মো. মানজুরুল হক

নির্বাহী সম্পাদক: মো. নাজমুল ইসলাম

বার্তা সম্পাদক : শরিফ আহমেদ

কার্যালয়
উপজেলা রোড, কুলাউড়া, মেলভীবাজার।
মোবাইল: ০১৭১৩৮০৫৭১৯
ই-মেইল: sangbadmail2021@gmail.com

sangbadmail@2016 কপিরাইটের সকল স্বত্ব সংরক্ষিত