রবিবার ২৮ নভেম্বর, ২০২১ | ১৩ অগ্রহায়ণ, ১৪২৮

কুলাউড়ায় পোষা হাতির অাক্রমনে এক বৃদ্ধের মৃত্যু

বিশেষ প্রতিনিধি,সংবাদমেইল২৪.কম | সোমবার, ০৬ নভেম্বর ২০১৭ | প্রিন্ট  

কুলাউড়ায় পোষা হাতির অাক্রমনে এক বৃদ্ধের মৃত্যু

কুলাউড়া উপজেলার টিলাগাঁও ইউনিয়নের বাংলারবাজার নামক স্থানে ০৫ নভেম্বর রবিবার বিকেল ৫টায় একটি পোষা হাতির আক্রমনে ইউছুফ আলী ওরফে খাজা (৭০) নামক এক বৃদ্ধের  মৃত্যু হয়েছে।                                                                                   স্থানীয় লোকজন জানান, মাহুত ও একটি ছোট বাচ্চাসহ একটি পোষা হাতি বিকেলে আনুমানিক ৫টার সময় টিলাগাঁও ইউনিয়নের বাংলাবাজার এলাকা অতিক্রম করার সময় হঠাৎ ক্ষিপ্ত হয়ে ইউছুফ আলী ওরফে খাজা ওপর আক্রমন চালায়। হাতিটি লাথি মারতে মারতে ইউছুফ আলী ওরফে খাজার মৃত্যু নিশ্চিত করে চলে যায়। উন্মাত্ত হাতিটি পৃথিমপাশা হয়ে ও কর্মধা ইউনিয়নের দিকে যেতে দেখেছেন স্থানীয় লোকজন।

হাতির মাহুত ইয়াসিন আলী জানান, হাতি লক্ষী ও তার ছোট বাচ্ছা কে নিয়ে আমি ও সহকারী মাহুত বদই মিয়া কমলগঞ্জের ভানুগাছ থেকে নিয়ে আসছিলাম। হঠাৎ করে লক্ষী টিলাগাওয়ের বাংলাবাজারে এসে হাতি দৌড় দিতে থাকে। তখন হাতি আমাদের নিয়ন্ত্রণের বাইরে চলে যায়। এ সময় বাজারে থাকা ইউসুফ মিয়ার ওপর হামলা চালায়।


স্থানীয় ১ নং ওয়ার্ডের ইউপি সদস্য মখলিছুর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, মাহুত ও বাচ্চাসহ হাতিটি বিকাল আনুমানিক ৫ টার দিকে টিলাগাঁও ইউনিয়নের বাংলাবাজার এলাকা অতিক্রম করছিলো। এসময় হঠাৎ হাতিটি ক্ষিপ্ত হয়ে পাশে অবস্থানকারী ইছাক আলীর উপর আক্রমন চালায়। হাতিটি বেপরোয়াভাবে ইউসুফ আলীকে লাথি মারতে মারতে মৃত্যু নিশ্চিত করে পরে চলে যায়। উন্মত্ত ওই হাতিটি পৃথিমপাশা হয়ে কর্মধা ইউনিয়নের দিকে যেতে দেখেছেন বলে জানান।

সূত্রে আরও জানা যায়, লক্ষ্মী’র মালিক বিয়ানীবাজারের (বর্তমানে কুলাউড়ার বাসিন্দা) মস্তফা মিয়ার নির্দেশে বিক্রির উদ্দ্যেশ্যে হাতির মাহুত বদই মিয়া এবং সহকারী মাহুত ইয়াছির আলী যুগবীলে নিয়ে যান। সেখানে দরকষাকষিতে বনিবনা না হওয়ায় হাতি নিয়ে আবার বাড়ির উদ্দেশ্যে রওয়ানা দেয় তারা। ফেরার পথে টিলাগাঁও ইউনিয়নের বাংলাবাজার এলাকায় পৌছালে হঠাৎ ইছহাক আলীকে আক্রমন করে এবং লাথিতে পিষ্ঠ করে চলে যায়।                                                         এদিকে কুলাউড়া থানার অফিসার ইনচার্জ মো. শামীমের দিক নির্দেশনায় কর্মধা ইউনিয়নের চেয়ারম্যান এম এ রহমান আতিকের সহযোগিতায় হাতিটিকে নিয়ন্ত্রনে আনা হয়।


নিহত ইছাক আলীর ভাতিজা আবু সুফিয়ান জানান, আছরের নামাজ পড়ে চাচা বাংলাবাজারের মধ্যখানে দাড়িয়ে ছিলেন। হঠাৎ হাতিটি চাচার উপর আক্রমন করে।

কুলাউড়া থানার ওসি ( তদন্ত) বিনয় ভূষন রায় জানান, লাশ উদ্ধারের জন্য পুলিশ ঘটনাস্থলে গিয়েছে। ঘটনা পর্যবেক্ষণ করে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।


কুলাউড়া থানার অফিসার ইনচার্জ মো. শামীম মুসা জানান, হাতির মাহুত বদই মিয়ার সহযোগিতায় পায়ে শিকল বেঁধে লক্ষ্মীকে নিয়ন্ত্রনে আনা হয়েছে।

Facebook Comments Box

Comments

comments

advertisement

Posted ১:৩৪ পূর্বাহ্ণ | সোমবার, ০৬ নভেম্বর ২০১৭

সংবাদমেইল |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

সম্পাদক ও প্রকাশক : মো. মানজুরুল হক

নির্বাহী সম্পাদক: মো. নাজমুল ইসলাম

বার্তা সম্পাদক : শরিফ আহমেদ

কার্যালয়
উপজেলা রোড, কুলাউড়া, মেলভীবাজার।
মোবাইল: ০১৭১৩৮০৫৭১৯
ই-মেইল: sangbadmail2021@gmail.com

sangbadmail@2016 কপিরাইটের সকল স্বত্ব সংরক্ষিত