মঙ্গলবার ১৭ মে, ২০২২ | ৩ জ্যৈষ্ঠ, ১৪২৯

কুলাউড়ায় পবিত্র ঈদে মীলাদুন্নবী (সা.) উপলক্ষে আলোচনা সভা ও মিলাদ মাহফিল

স্টাফ রিপোর্টার,সংবাদমেইল২৪.কম | শনিবার, ৩১ অক্টোবর ২০২০ | প্রিন্ট  

কুলাউড়ায় পবিত্র ঈদে মীলাদুন্নবী (সা.) উপলক্ষে আলোচনা সভা ও মিলাদ মাহফিল

বাংলাদেশ আনজুমানে আল ইসলাহ্ ও তালামীযে ইসলামিয়া কুলাউড়া উপজেলা ও পৌর শাখার উদ্যোগে পবিত্র ঈদে মীলাদুন্নবী (সা.) উপলক্ষে আলোচনা সভা ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

(৩১ অক্টোবর) শনিবার বিকালে কুলাউড়া পৌর কনফারেন্স রুমে কুলাউড়া আল ইসলাহর সভাপতি মাওলানা আবদুল জব্বার সভাপতিত্বে ও কুলাউড়া তালামীযের সভাপতি আফজাল হোসেন সাজু, সাংগঠনিক সম্পাদক ইসমাইল হোসেন শাকিল ও রাহিন আহমদের সঞ্চলনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন আনজুমানে আল ইসলাহ কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক অধ্যক্ষ মাওলানা মইনুল ইসলাম পারভেজ।


বিশেষ অতিথির বক্তব্য রাখেন কুলাউড়া উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মাওলানা ফজলুল হক খাঁন সাহেদ।

বক্তব্য রাখেন, পৌর আল ইসলাহর সভাপতি মাওলানা খন্দকার ফখরুল ইসলাম, সাধারণ সম্পাদক জায়েদ বখশ টিপু, উপজেলা আল ইসলাহ্ যুগ্ম সাধারন সম্পাদক সৈয়দ লিয়াকত আলী, মাওলানা মখলিছুর রহমান, এহসানুল মাহবুব জাকির, জেলা তালামীযের আহবায়ক মাওলানা আব্দুল জলিল, সদস্য সচিব হাফিজ জিল্লুর রহমান প্রমুখ।


প্রধান অতিথির বক্তব্যে রাখেন বাংলাদেশ আনজুমানে আল ইসলাহর কেন্দ্রিয় সাংগঠনিক সম্পাদক অধ্যক্ষ মাওলানা ময়নুল ইসলাম পারভেজ বলেন, প্রিয়নবী হযরত মুহাম্মদ (সা.) মুমিনদের আত্মার আত্মীয়। তিনি মুমিনদের নিকট তাদের প্রাণের চেয়েও অধিক প্রিয়। তাঁর অবমাননা কোনো মুসলমান সহ্য করতে পারে না। ফ্রান্স প্রিয়নবী (সা.) এর অবমাননা করে মুসলমানদের অন্তরে আগুন লাগিয়ে দিয়েছে। সরকারি মদদে ফ্রান্সে নবী করীম (সা.) এর যে অবমাননা করা হয়েছে তা নজীরবিহীন। এর বিরুদ্ধে আমাদের আন্দোলন গড়ে তুলতে হবে। ফ্রান্সের পণ্য বর্জন করতে হবে। আমাদের সরকারকেও এ ক্ষেত্রে জোরালো ভূমিকা রাখতে হবে। মাননীয় প্রধানমন্ত্রীকে বিশ্বের দ্বিতীয় বৃহত্তম মুসলিম দেশের প্রধান হিসেবে এর বিপক্ষে সোচ্চার হতে হবে। আমাদের মনে রাখতে হবে বাংলাদেশ অর্থনৈতিকভাবে দুর্বল হলেও ঈমানের দিক থেকে দুর্বল নয়।

তিনি বলেন, আমরা মুসলমান, আমাদের অতীত ঐতিহ্য রয়েছে কিন্তু আমরা আমাদের আত্মপরিচয় ভুলে যাচ্ছি। ফলে আমরা দিন দিন দুর্বল হচ্ছি, নির্যাতিত হচ্ছি। আমাদের আত্মপরিচয়ে বলীয়ান হতে হবে। পরিবার, সমাজ ও রাষ্ট্রে প্রিয়নবী (সা.) এর আদর্শ প্রতিষ্ঠা করার জন্য আমাদের এগিয়ে আসতে হবে।


Facebook Comments Box

Comments

comments

advertisement

Posted ৯:২০ অপরাহ্ণ | শনিবার, ৩১ অক্টোবর ২০২০

সংবাদমেইল |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

সম্পাদক ও প্রকাশক : মো. মানজুরুল হক

নির্বাহী সম্পাদক: মো. নাজমুল ইসলাম

বার্তা সম্পাদক : শরিফ আহমেদ

কার্যালয়
উপজেলা রোড, কুলাউড়া, মেলভীবাজার।
মোবাইল: ০১৭১৩৮০৫৭১৯
ই-মেইল: sangbadmail2021@gmail.com

sangbadmail@2016 কপিরাইটের সকল স্বত্ব সংরক্ষিত