শনিবার ১৩ আগস্ট, ২০২২ | ২৯ শ্রাবণ, ১৪২৯

কুলাউড়ায় ছাত্রলীগ নেতার উপর হামলাকারীদের গ্রেফতারের দাবিতে মানববন্ধন

স্টাফ রিপোর্টার,সংবাদমেইল২৪.কম | মঙ্গলবার, ১১ আগস্ট ২০২০ | প্রিন্ট  

কুলাউড়ায় ছাত্রলীগ নেতার উপর হামলাকারীদের গ্রেফতারের দাবিতে মানববন্ধন

বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের বর্তমান সহ সম্পাদক ও ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক সফল যুগ্ম সাধারণ সম্পাদক সাইদ খান শাওনের উপর সন্ত্রাসী হামলার ঘটনার প্রতিবাদ ও হামলায় বিএনপি জামাত জড়িত, নানা অপকর্মের হোতা চিহ্নিত সন্ত্রাসীদের দ্রুত গ্রেফতারের দাবিতে বাংলাদেশ ছাত্রলীগ কুলাউড়া পৌর ছাত্রলীগ ও সচেতন কুলাউড়াবাসীর ব্যানারে এক বিশাল প্রতিবাদ সভা ও মানববন্ধন কর্মসূচি পালন করেছে।

(১১ আগষ্ট) বেলা ১২টার দিকে স্থানীয় শহরের স্টেশন চৌমুহনীতে ছাত্রলীগ নেতাকর্মী ও সচেতন নাগরিকদের উপস্থিতিতে বিশাল মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে।


মানববন্ধনে পৌর ছাত্রলীগের সভাপতি হাবিবুর রহমান জনির সভাপতিত্বে ও কুলাউড়া উপজেলা যুবলীগ নেতা মারুফ আহমেদ জেবুলের সঞ্চালনায় উপস্থিত ছিলেন কুলাউড়া পৌর আওয়ামীলীগের (ভারপ্রাপ্ত) সভাপতি খুরশিদ আলী, কুলাউড়ার বৃহৎ সামাজিক সংগঠন রাইজিং স্টার ক্লাবের সাবেক সভাপতি তোফায়েল আহমদ ডালিম, উপজেলা তাতীলীগের সদস্য সচিব সুলাভ আহমদ, মৌলভীবাজার জেলা ছাত্রলীগের প্রচার সম্পাদক মো বেলাল হোসাইন, কুলাউড়া উপজেলা সেচ্ছাসেবক লীগ নেতা সারওয়ার হোসেন রিপন, কুলাউড়া পৌর ছাত্রলীগের সহ সভাপতি এপি তালুকদার রনি,যুগ্ম সাধারন সম্পাদক জসিম উদ্দিন, উপজেলা শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদের সদস্য সায়েম আহমদ কয়েছ, ছাত্রলীগ নেতা তারেক মাসুদ,ফয়জুর রহমান রাব্বী, রাহি ইসলাম রাজু, সিলেট মহানগর ছাত্রলীগ নেতা ও মেট্রোপলিটন বিশ্ববিদ্যালয়ের মেধাবী ছাত্র নাঈদ খান নয়ন, জুড়ি উপজেলা ছাত্রলীগ থেকে আদনান চৌধুরী, সামি, জিসান, আরিফ, নাজমুল, সুমন, তানভীর, অমিত, শিমুল প্রমূখ।

মানববন্ধনে বক্তারা তাদের বক্তব্যে কেন্দ্রীয় ছাত্রলীগ নেতা সাঈদ খান শাওনের উপর কাপুরুষোচিত হামলার তিব্র নিন্দা জানান এবং প্রশাসনের কাছে হামলার সাথে জড়িত প্রত্যেক সন্ত্রাসীদের দ্রুত গ্রেফতার করে দৃষ্টান্তমুলক শাস্তি নিশ্চিতের আহবান জানান। আসামি ধরতে স্থানীয় পুলিশ প্রশাসন ব্যার্থ হলে আরো কঠোর কর্মসূচি আন্দোলনে নামার হুশিয়ারি দেন উপস্থিত ছাত্রলীগ নেতা ও কুলাউড়ার সচেতন নাগরিকবৃন্দ।


এছাড়াও তারা ক্ষোভ প্রকাশ করে বক্তব্যে বলেন ঢাকা বিশ্ববিদ্যাল এমফিল অধ্যয়নরত ছাত্র ও কেন্দ্রীয় ছাত্রলীগ নেতার উপর সন্ত্রাসী হামলা হওয়ার এতদিন পরও আসামি পুলিশ ধরতে না পারলে সেটি খুবই দুঃখজনক।

জানা যায়, গত ১আগষ্ট ২০২০ মৌলভীবাজারের কুলাউড়ায় স্থানীয় সন্ত্রাসীদের নৃশংস হামলার শিকার হয়ে বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের সহ সম্পাদক সাঈদ খান শাওন গুরুতর আহত হয়ে কুলাউড়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ নুরুল হকের তত্বাবধানে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের একটি কেবিনে চিকিৎসা নেন। পরে চিকিৎসকরা তাঁর শরীরে বিভিন্ন অঙ্গে গুরুতর আঘাত দেখে ও শারীরিক অবস্থা বেগতিক দেখে চিকিৎসকরা উন্নত চিকিৎসার জন্য সিলেট এমএজি ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে প্রেরণ করেন। বর্তমানে ওই হাসপাতালের ১০ নং ওয়াডের ১৭ নাম্বার কেবিনে চিকিৎসকদের তত্বাবধানে চিকিৎসা চলছে।


এদিকে আসামী ধরার দাবিতে (১০ আগষ্ট) সোমবার দুপুরে সিলেট জেলা ছাত্রলীগের উদ্যোগে এমসি বিশ্ববিদ্যালয় কলেজর প্রধান ফটকে বিশাল মানববন্ধন কর্মসূচি পালন করেছে।

উল্লেখ্য, সিলেট বিভাগের কৃতি সন্তান মেধাবী ছাত্রলীগ নেতা সাঈদ খান শাওন ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক, এমফিল অধ্যয়নরত, ঢাকা বিশ্ববিদ্যালয় জালালাবাদ ছাত্রকল্যাণ সমিতির বর্তমান সিনিয়র সহ সভাপতি ও বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় নির্বাহী সংসদের অন্যতম সহ সম্পাদক পদসহ বিভিন্ন সামাজিক সংগঠনে গুরুত্বপূর্ণ পদে স্বুনামের সহীত দায়িত্বপালন করছেন।

Facebook Comments Box

Comments

comments

advertisement

Posted ৩:০৫ অপরাহ্ণ | মঙ্গলবার, ১১ আগস্ট ২০২০

সংবাদমেইল |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

সম্পাদক ও প্রকাশক : মো. মানজুরুল হক

নির্বাহী সম্পাদক: মো. নাজমুল ইসলাম

বার্তা সম্পাদক : শরিফ আহমেদ

কার্যালয়
উপজেলা রোড, কুলাউড়া, মেলভীবাজার।
মোবাইল: ০১৭১৩৮০৫৭১৯
ই-মেইল: sangbadmail2021@gmail.com

sangbadmail@2016 কপিরাইটের সকল স্বত্ব সংরক্ষিত