বৃহস্পতিবার ২৭ জানুয়ারি, ২০২২ | ১৩ মাঘ, ১৪২৮

কুলাউড়ায় খাসিয়া জনগোষ্ঠীর পান পুঞ্জিতে দুর্বৃত্তদের হানা

বিশেষ প্রতিনিধি,সংবাদমেইল২৪.কম | বুধবার, ০৯ নভেম্বর ২০১৬ | প্রিন্ট  

কুলাউড়ায় খাসিয়া জনগোষ্ঠীর পান পুঞ্জিতে দুর্বৃত্তদের হানা

মৌলভীবাজারের কুলাউড়ায় মূরইছড়া নয়াবাড়ি খাসিয়া  জনগোষ্ঠীর পান পুঞ্জিতে দুর্বৃত্তরা হানা দিলে প্রায় ৪ লক্ষ টাকা মূল্যের পান গাছ কেটে ফেলেছে দুর্বৃত্তরা।

এ ঘটনায়  (০৯ নভেম্বর) বুধবার কুলাউড়া থানায় মামলা দায়ের করেছেন ক্ষতিগ্রস্তরা।


লিখিত অভিযোগ থেকে জানা যায়,স্থানীয় ৩ টি গ্রুপ নয়াবাড়ি খাসিয়া পুঞ্জির পান চুরির জন্যে বিভিন্ন সময় চেষ্টা করে ব্যর্থ হয়ে পুঞ্জির পাহারাদারের কারনে। কিন্তু গত ২ নভেম্বর দিবাগত রাত ৩ টায় পৃথিমপাশা ইউনিয়নের গনকিয়া গ্রামের আব্দুল কাদির ওরফে মাদারীর নেতৃত্বে একদল দুবৃর্ত্তরা পুঞ্জিতে হানা দিয়ে পুঞ্জির প্রায় শতাধিক পান গাছ  কেটে নিয়ে যায়।

এ বিষয়ে দুবৃত্তরা ঘটনায় ক্ষতিপূরন আদায়ের বিষয়ে স্থানীয়ভাবে চেষ্টা করার পর মীমাংসা না হওয়ায় গতকাল খাসিয়ার পুঞ্জির পক্ষ থেকে থানায় মামলা করা হয়।


খাসিয়া পুঞ্জির হেডম্যান বাবলু তালাং সংবাদমেইলকে জানান, আমাদের শতাধিক পান গাছ কেটে নিয়ে যাওয়ায় আমাদের প্রায় ৪ লক্ষ টাকার ক্ষতি হয়েছে।

পৃথিমপাশা ইউনিয়নের ৯ নং ওয়ার্ডের মেম্বার আব্দুর রহমান জানান, আব্দুল কাদিরের বাড়ী থেকে চুরাইকৃত প্রায় ৩ কুড়ি পান উদ্বার করি এবং তাদেরকে স্থানীয়ভাবে আয়োজিত সালিশ বৈঠকে আসার জন্য বলি। তারা না এসে বুধবার ইউনিয়ন পরিষদে আসার কথা বললেও তারা আসেনি। তাই আমরা চেয়ারম্যানসহ পরিষদ ক্ষতিগ্রস্ত পক্ষকে থানায় যাওয়ার পরামর্শ দিয়েছি।


কর্মধা ইউনিয়ন পরিষদের মেম্বার সিলভেষ্টার পাঠাং জানড়ান,পান গাছ চুরির উদ্দেশ্যে দুর্বৃত্তরা এ জঘন্য ঘটনা ঘটিয়েছে। আমরা পুলিশের কাছ অনুরোধ করব,দুবৃর্ত্তদের গ্রেপ্তার করে আইনানুগ ব্যবস্থা নেওয়ার জন্য।

পৃথিমপাশা ইউনিয়নের চেয়ারম্যান নবাব আলী বাকর খান সংবাদমেইলকে বলেন, মূরইইছড়া নয়াবাড়ি পান পুঞ্জির পান চুরির ব্যাপারে আব্দুল কাদিরের সম্পৃক্ততা পাওয়া গেছে। আমরা পরিষদের পক্ষ থেকে তাকে ডেকে পাঠালে সে আসেনি। তাই আইনগত ব্যবস্থা গ্রহনের জন্য আমি পুলিশের নিকট সুপারিশ করেছি।

এ ব্যাপারে কুলাউড়া থানার (ভারপ্রাপ্ত) কর্মকর্তা মোঃ সামসুদ্দোহা পিপিএম সংবাদমেইলকে বলেন, যদি এরকম গঠনা ঘটে থাকে তদন্ত সাপেক্ষে অপরাধীদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়া হবে।

সংবাদমেইল২৪.কম/এসএ/এনএস

Facebook Comments Box

Comments

comments

advertisement

Posted ৬:৩২ অপরাহ্ণ | বুধবার, ০৯ নভেম্বর ২০১৬

সংবাদমেইল |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

সম্পাদক ও প্রকাশক : মো. মানজুরুল হক

নির্বাহী সম্পাদক: মো. নাজমুল ইসলাম

বার্তা সম্পাদক : শরিফ আহমেদ

কার্যালয়
উপজেলা রোড, কুলাউড়া, মেলভীবাজার।
মোবাইল: ০১৭১৩৮০৫৭১৯
ই-মেইল: sangbadmail2021@gmail.com

sangbadmail@2016 কপিরাইটের সকল স্বত্ব সংরক্ষিত