রবিবার ৫ ডিসেম্বর, ২০২১ | ২০ অগ্রহায়ণ, ১৪২৮

কুলাউড়ায় কোয়ারেন্টিন না মেনে শ্বশুরবাড়ি গিয়ে ঘুরাফেরা প্রবাসীকে জরিমানা

স্টাফ রিপোর্টার,সংবাদমেইল২৪.কম | শনিবার, ২১ মার্চ ২০২০ | প্রিন্ট  

কুলাউড়ায় কোয়ারেন্টিন না মেনে শ্বশুরবাড়ি গিয়ে ঘুরাফেরা প্রবাসীকে জরিমানা

কুলাউড়ায় হোম কোয়ারেন্টিন না মেনে শ্বশুরবাড়ি গিয়ে ঘুরাফেরা করার অভিযোগে আব্দুস সামাদ নামে এক দুবাইফেরত প্রবাসীকে ১০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। ওই প্রবাসী উপজেলার বরমচাল ইউনিয়নের উত্তরভাগ এলাকার বাসিন্দা হিরা মিয়ার ছেলে।

(২১ মার্চ) শুক্রবার রাত ৯টায় উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট নাজরাতুন নাঈম এ জরিমানা করেন। এসময় কুলাউড়া থানা পুলিশের একটি দল তাকে সহযোগিতা করেন।


সূত্রে জানা যায়, প্রবাসী সামাদ ১৫ মার্চ দুবাই থেকে দেশে ফিরেন। সরকারি নির্দেশনা অনুযায়ী তাকে নিজ দায়িত্বে ১৪ দিন কোয়ারেন্টিনে থাকার কথা। কিন্তু তিনি সেই নির্দেশনা না মেনে ঘুরাফেরা করতে থাকেন নিজ এলাকায়। একপর্যায়ে ওই এলাকার লোকজন তার ঘুরাফেরা দেখে করোনা আতঙ্কে আতঙ্কিত হয়ে পড়েন। এলাকার লোকজনের ভয়ে তিনি শ্বশুরবাড়িতে চলে যান। সেখানে যাওয়ার পরও তিনি বাজারে ঘুরাফেরা করছেন। শুক্রবার রাত ৯টায় উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নাজরাতুন নাঈম কুলাউড়ার রবিরবাজারে ভ্রাম্যমাণ আদালত শেষে কুলাউড়া ফেরার পথে স্থানীয় চৌধুরীবাজার এলাকায় আসলে ওই প্রবাসীকে চলাফেরা করতে দেখেন। এসময় নাজরাতুন নাঈম তার কাছে জানতে চান, তিনি কেন কোয়ারেন্টিনে না থেকে ঘুরাফেরা করছেন। এসময় প্রবাসী কোন সঠিক উত্তর দিতে পারেননি। পরে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে তাকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নাজরাতুন নাঈম বলেন, হোম কোয়ারেন্টিন না মেনে ঘুরাফেরা করার অপরাধে দ-বিধি আইন ১৮৬০ এর ২৬৯ ধারায় এ জরিমানা আদায় করা হয়েছে। এ বিষয়টিতে সকলের সচেতনতা ও সহযোগিতা জরুরি।


Facebook Comments Box


Comments

comments

advertisement

Posted ৬:৪৬ অপরাহ্ণ | শনিবার, ২১ মার্চ ২০২০

সংবাদমেইল |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

সম্পাদক ও প্রকাশক : মো. মানজুরুল হক

নির্বাহী সম্পাদক: মো. নাজমুল ইসলাম

বার্তা সম্পাদক : শরিফ আহমেদ

কার্যালয়
উপজেলা রোড, কুলাউড়া, মেলভীবাজার।
মোবাইল: ০১৭১৩৮০৫৭১৯
ই-মেইল: sangbadmail2021@gmail.com

sangbadmail@2016 কপিরাইটের সকল স্বত্ব সংরক্ষিত