মঙ্গলবার ৭ ডিসেম্বর, ২০২১ | ২২ অগ্রহায়ণ, ১৪২৮

কুলাউড়া বিআরডিবির বার্ষিক সাধারণ সভা

স্টাফ রিপোর্টার,সংবাদমেইল২৪.কম | সোমবার, ২৪ ফেব্রুয়ারি ২০২০ | প্রিন্ট  

কুলাউড়া বিআরডিবির বার্ষিক সাধারণ সভা

কুলাউড়া উপজেলা কেন্দ্রিয় সমবায় সমিতির ৪৬তম বার্ষিক সাধারণ সভা অনুষ্টিত হয়েছে।

(২৪ ফেব্রুয়ারী ) সোমবার বিআরডিবির হলরুমে এ সভা অনুষ্ঠিত হয়।


চুনঘর কৃষক সমবায় সমিতির সভাপতি কুলাউড়া বিআরডিবির চেয়ারম্যান ফজলুল হক ফজলুর সভাপতিত্বে এবং উপজেলা পল্লীউন্নয়ন কর্মকর্তা শাহানারা পারভীনের পরিচালনায় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুলাউড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান একেএম শফি আহমদ সলমান ।

বিশেষ অতিথি হিসেবে হিসেবে উপস্থিত ছিলেন কুলাউড়া বিআরডিবির সাবেক সভাপতি খয়রুল আলম সুন্দর, মৌলভীবাজার জেলা বহুমূখী সমবায় সমিতির সাধারণ সম্পাদক ছয়ফুল ইসলাম ছয়ফুল, মৌলভীবাজার জেলা সাংবাদিক ফোরামের সহ-সভাপতি এম মছব্বির আলী,প্রথম আলো প্রতিনিধি কল্যাণ প্রসূন চম্পু, কুলাউড়া বিআরডিবির ভাইস চেয়ারম্যান সাংবাদিক মো. তাজুল ইসলাম,সাবেক ভাইস চেয়ারম্যান সাইফুল ইসলাম, পরিচালক ছোয়াব আলী,ইন্তাজ আলী,হারুন মিয়া,সৈয়দ সিদ্দিকুর রহমান,মহিলা পরিচালক সিপ্রা রানী, সাবেক পরিচালক রমজান আলী,বাংলাদেশ সাংবাদিক কুলাউড়া উপজেলা ইউনিটের সহ-সভাপতি আব্দুল কুদ্দুছ, সাধারণ সম্পাদক মোঃ নাজমুল ইসলাম,যুগ্ম সাধারণ সম্পাদক শরীফ আহমেদ,সাংগঠনিক সম্পাদক জসীম চৌধুরী,সাপ্তাহিক সীমান্তের ডাকের বার্তা সম্পাদক এস আলম সুমন,দৈনিক জবাবদিহির মৌলভীবাজার প্রতিনিধি শাকির আহমদ,দৈনিক কালের কন্ঠ প্রতিনিধি মাহফুজ শাকিল,দৈনিক আজকালের প্রতিনিধি সুমন আহমদ, গণজাগরণ প্রতিনিধি এনামুল আলম প্রমুখ।


এছাড়াও উপস্থিত ছিলেন কেন্দ্রীয় সমবায় সমিতির মহিলা মাঠ কর্মকর্তা নাজনীন সুলতানা, দিলারা বেগম,নুরুন নাহার,পুরুষ মাঠ কর্মকর্তা শহীদুল ইসলামসহ বিভিন্ন সমিতির সভাপতি ও ম্যানেজারবৃন্দ।

দ্বিতীয় অধিবেশনে কুলাউড়া ইউসিসিএ লিঃ এর ২০২০-২১ অর্থ বছরের মূলধন জাতীয় আয় ও ব্যয় এর প্রস্তাবিত বাজেট ঘোষনা করেন বিআরডিবির জুনিয়র অফিসার মিন্টু দাস। মূলধন জাতীয় আয় ধরা হয়েছে ৫৩ লাখ ৬১ হাজার টাকা,তন্মধ্যে ব্যয় ধরা হয়েছে ৫৩ লাখ ৬১ হাজার টাকা। রাজস্ব জাতীয় আয় দেখানো হয়েছে ১৬ লাখ ৮৫ হাজার ও ব্যয় দেখানো হয়েছে ১৬ লাখ ৫ হাজার টাকা, এতে উদ্ধিত্ত দেখানো হয়েছে ৮০ হাজার টাকা। এছাড়াও মহিলা কর্মসূচীর আওতাধীন জাতীয় মূলধন আয় ২ কোটি ৬ লাখ ৭০ হাজার টাকা, ব্যয় দেখানো হয়েছে ২ কোটি ৬ লাখ ৭০ হাজার টাকা। রাজস্ব জাতীয় আয় দেখানো হয়েছে ১১ লাখ ৯৫ হাজার টাকা, ব্যয় দেখানো হয়েছে ৭ লাখ ৮৫ হাজার টাকা, এতে উদ্ধিত্ত দেখানো হয়েছে ৪ লাখ ১০ হাজার টাকা।


বাজেট অধিবেশন শেষে ৮টি মহিলা সমবায় সমিতিকে ম্যানেজার কমিশন প্রদান করা হয়। তারা হলেন, আকিলপুর সমিতির হেনা বেগম,লামাপাড়া সমিতি হোসনে আরা,উত্তরভাগ সমিতি জাহানারা বেগম,গাজিপুর সমিতির সৈয়দা জোৎস্না বেগম,বাগাজুরা সমিতির মিনারা বেগম,দক্ষিণভাগ সমিতির জরিনা বেগম,কলিমাবাদ সমিতির রোকেয়া বেগম,ভবানিপুর সমিতির দিপ্তীরানী ধর।

এসময় কুলাউড়া গ্রাম সদাবিক দলের ১০ জন সদস্যকে ১ লক্ষ ৩৫ হাজার টাকা ঋণ বিতরণ করা হয়।

Facebook Comments Box

Comments

comments

advertisement

Posted ৮:৩৯ অপরাহ্ণ | সোমবার, ২৪ ফেব্রুয়ারি ২০২০

সংবাদমেইল |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

সম্পাদক ও প্রকাশক : মো. মানজুরুল হক

নির্বাহী সম্পাদক: মো. নাজমুল ইসলাম

বার্তা সম্পাদক : শরিফ আহমেদ

কার্যালয়
উপজেলা রোড, কুলাউড়া, মেলভীবাজার।
মোবাইল: ০১৭১৩৮০৫৭১৯
ই-মেইল: sangbadmail2021@gmail.com

sangbadmail@2016 কপিরাইটের সকল স্বত্ব সংরক্ষিত