সোমবার ২৭ মে, ২০২৪ | ১৩ জ্যৈষ্ঠ, ১৪৩১

কুলাউড়ার রাউৎগাঁওয়ে বিলীন হওয়া রাস্তা যুব সমাজের উদ্যোগে পুনঃনির্মাণ

কুলাউড়া সংবাদদাতা :: | বুধবার, ১৬ ফেব্রুয়ারি ২০২২ | প্রিন্ট  

কুলাউড়ার রাউৎগাঁওয়ে বিলীন হওয়া রাস্তা যুব সমাজের উদ্যোগে পুনঃনির্মাণ

ছবি :-কুলাউড়ার রাউৎগাঁওয়ে বিলীন হওয়া রাস্তা পুনঃনির্মাণের কাজের চিত্র।

কুলাউড়া উপজেলার রাউৎগাঁও ইউনিয়নের ধানি জমির সাথে বিলীনন হওয়া একটি রাস্তা এলাকার যুব সমাজের উদ্যোগে সেচ্ছায় পুনঃনির্মাণ ও সংস্কার কাজ শুরু হয়েছে। রাউৎগাঁও বড় মোকামের সম্মুখ হতে হিংগাজিয়া পাকা সড়ক পর্যন্ত বেদখলে থাকা সরকারি রাস্তা নতুন করে সংস্কার ও পুনঃনির্মাণ শুরু করেছেন এলাকার যুবসমাজ ।

সোমবার (১৪ ফেব্রুয়ারি ) এলাকার যুব সমাজ মিলে এ রাস্তার পুনঃনির্মান কাজ শুরু হয়।


৫ ফুট প্রসস্তের এই রাস্তাটি বর্তমানে ১০ ফুট প্রসস্তকরণের কাজ বর্তমানে চলমান রয়েছে । রাস্তাটি ৩৩০০ ফুট দৈর্ঘের জন্য মাটি ভরাট করে পুনঃনির্মাণ ও সংস্কার করা হচ্ছে । রাস্তাটি দীর্ঘদিন থেকে সংস্কার না হওয়ায় ধানের জমির সাথে বিলীন হয়ে যায় ।এতে দূর্ভোগে পড়ে সংস্কারকৃত রাস্তা দিয়ে যাতায়াতকারী এলাকার নানা পেশার মানুষ। এই রাস্তাটি বিলীন হয়ে য়াওয়ায় প্রায় ৩ কি:মি বাড়তি ঘুরে পার্শবর্তী স্থানীয় হিংগাজীয়া বাজার ও রাউৎগাঁও পীরের বাজারে স্থানীয় জনসাধারনের যাতায়াত ছিল।

রাস্তাটি দীর্ঘ দিন থেকে অবহেলিত ছিল । বার বার জনপ্রতিনিধি ও সংশ্লিষ্টদের কাছে ধরনা দিয়েও কোনো কাজ হয়নি । অবশেষে যুবসমাজের উদ্যেগে আলোর মুখ দেখছে রাস্তাটি। সম্পতি এলাকার সচেতন যুবসমাজের এই উদ্যেগ প্রসংসায় ভাসছে । তাদের এই সংস্কার উদ্যেগের ফলে দীর্ঘ দিন থেকে বিলীন হয়ে যাওয়া এই রাস্তাটি স্থানীয় যুবসমাজের অর্থিক সহযাগীতায় এবার কাজ শুরু হওয়ায় অনন্দ প্রকাশ করেন স্থানীয় কলেজ শিক্ষার্থী নাজিম হোসেন আজাদ । তিনি বলেন, রাস্তা বিলীন হওয়ায় অনেক দিন থেকে ৫ কি:মি: ঘুরে কলেজে যাতায়াত করতে হয় । এখন রাস্তাটি পুনঃনির্মাণ শেষ হলে অনেকটা ভোগান্তি কমবে ।


সরেজমিনে দেখা যায় স্থানীয় যুবকরা সেচ্চায় রাস্তার মাটি কাটার কাজ করছেন । তারা দ্রুত গতিতে রাস্তা পুনঃনির্মাণ করতে কাজ চালিয়ে যাচ্চেন । তরুন সমাজকর্মী জহিদুল ইসলাম সুজল রাস্তা পুনঃনির্মানে ১ লক্ষ টাকা এবং সিদ্দিকুর রহমান চৌধুরি নামু,মুরসালিন আরাফাত চৌধুরি রুনেল,আ:মুহিত চৌধুরি রিপন,সৈয়দ নোমান আলী,আবুল কালাম লেবু ,সৈয়দ বাসিকুর রহমান,সৈয়দ তোফাজ্জল হেসেন হুমায়ুনসহ ৭ জন যুবক ৫০ হাজার টাকা রাস্তা পুনঃনির্মানে অর্থিক সহযোগীতা করেন।সেচ্চায় অনেকে শ্রম দিয়েও রাস্তা পুনঃনির্মাণ কাজে সহযোগীতা করছেন ।

জহিদুল ইসলাম সুজল বলেন ,এলাকার দূর্ভোগের বিষয়টি বিবেচনা করে আমরা পুনঃনির্মাণের উদ্যোগ নিয়েছে । আমরা কাজ সমাপ্ত করার জন্য দ্রুত কাজ চালিয়ে যাচ্ছি।রাস্তাটি আগামীতে পাকাকরনের জন্য সংশ্লিষ্ট দের দৃষ্টি আকর্ষন করছি ।


রাউৎগাঁও ইউনিয়ের চেয়ারম্যান আকবর আলী সোহাগ বলেন ,এলাকার যুব সমাজের উদ্যোগে রাস্তা সংস্কার কাজকে সাধুবাদ জানাই। আমি নতুন দায়িত্ব পেয়েছি। এলাকার মানুষের ভোগান্তি দূর করতে পরবর্তীতে ইউনিয়ন পরিষদের মাধ্যমে ইটসলিং এর কাজ করানোর চেষ্টা করব।

Facebook Comments Box

Comments

comments

advertisement

Posted ৩:৫১ অপরাহ্ণ | বুধবার, ১৬ ফেব্রুয়ারি ২০২২

সংবাদমেইল |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

সম্পাদক ও প্রকাশক : মো. মানজুরুল হক

নির্বাহী সম্পাদক: মো. নাজমুল ইসলাম

বার্তা সম্পাদক : শরিফ আহমেদ

কার্যালয়
উপজেলা রোড, কুলাউড়া, মেলভীবাজার।
মোবাইল: ০১৭১৩৮০৫৭১৯
ই-মেইল: sangbadmail2021@gmail.com

sangbadmail@2016 কপিরাইটের সকল স্বত্ব সংরক্ষিত